Viral Video: দুধ ছিল না, কিন্তু কলার পাশে রাখতেই আলাদা করা গেল না পোষা সাপটাকে

Viral Video Today: ফলের মতো দেখতে হলুদ সাপের এমনই একটি ভিডিও টুইটারে ভাইরাল হচ্ছে, সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের চমকে দিয়েছে। ভিডিয়োটা দেখে বোঝার উপায় নেই যে, তাদের মধ্যে কোনটা সাপ আর কোনটা কলা।

Viral Video: দুধ ছিল না, কিন্তু কলার পাশে রাখতেই আলাদা করা গেল না পোষা সাপটাকে
একবার দেখুন ভিডিয়োটা, হাঁ হয়ে দেখতেই থাকবেন...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2023 | 8:06 PM

সাপ পৃথিবীতে বিদ্যমান সবচেয়ে মারাত্মক এবং ভয়ঙ্কর সরীসৃপগুলির মধ্যে একটি। যাইহোক, তাদের অনন্য এবং আশ্চর্যজনক ক্ষমতা প্রায়ই তাদের আকর্ষণীয় প্রাণী করে তোলে। এরা ছদ্মবেশে ওস্তাদ এবং কারো কারোর তাদের প্রতিরক্ষামূলক এবং আক্রমণাত্মক কৌশলের সাথে শিকারীদের বিভ্রান্ত করার বিশেষ ক্ষমতা রয়েছে। ফলের মতো দেখতে হলুদ সাপের এমনই একটি ভিডিও টুইটারে ভাইরাল হচ্ছে, সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের চমকে দিয়েছে। ভিডিয়োটা দেখে বোঝার উপায় নেই যে, তাদের মধ্যে কোনটা সাপ আর কোনটা কলা।

সায়েন্স গার্ল নামক একটি টুইটার পেজ থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে, “এই বল অজগরটি দেখতে অনেকটাই কলার মতো।” দেখা গিয়েছে, পাকা কলার পাশেই রাখা আছে বল পাইথনটি। প্রথমবার দেখে আলাদা করা খুবই মুশকিল যে, কোনটা সাপ আর কোনটা কলা। তবে একটু খুঁটিয়ে লক্ষ্য করলেই পার্থক্যটা ধরা যাবে। তবে ভিডিয়োতে এক ব্যক্তি সাপটিকে তুলে নেওয়ার পরই বিষয়টা আরও পরিষ্কার হয়ে যায়।

অনন্য এই সাপের আর একটা নাম রয়েছে। গেস করে দেখুন তো, কী হতে পারে সেই নাম। এই সাপের আর এক নাম ব্যানানা বল পাইথন (Banana Ball Python)। পাকা কলার মতো দেখতে এই সাপের শরীরে হলুদ বাদামি কিছু চিহ্নও রয়েছে।

টুইটারে শেয়ার করা এই ভিডিয়ো ভীষণ ভাইরাল হয়েছে। মাত্র 14 সেকেন্ডের এই ভিডিয়োটির ভিউ 813.7K। প্রায় 19 হাজার লাইক পড়েছে ভিডিয়োতে। বহু মানুষ রিটুইট করেছেন, কমেন্টও করেছেন অনেকে।

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা এই ভিডিয়ো দেখে স্বাভাবিক ভাবেই কৌতূহল প্রকাশ করেছেন। একজন লিখেছেন, “একবার ভাবুন, কলা ভেবে এই সাপটা কোথাও থেকে তুলে আনলেন। তারপর আপনি কামড় দেবেন কোথায়, আপনাকেই কামড় দিচ্ছে।” আর একজন যোগ করলেন, “এরপর কোথাও কলা পড়ে থাকতে দেখলে তা তোলার আগে আমাকে কয়েকবার ভাবতে হবে।” তৃতীয়জন জুড়লেন, “ভয়ঙ্কর! ভিডিয়োটা দেখে আমার শরীরে কাঁপুনি ধরে গেল।”

বল পাইথন পরিচিত তার প্রতিরক্ষামূলক কৌশলের জন্য। এই ধরনের সাপদের সামনে যখন কোনও বিপদ আসে, তখন এরা বলের মতো কুণ্ডলী পাকিয়ে যায়। ন্যাশনাল জিওগ্রাফিকের একটি রিপোর্ট অনুযায়ী, এই ধরনের পাইথনগুলি মূলত পশ্চিম এবং মধ্য আফ্রিকায় বসবাস করে। প্রকৃতিতে এরা খুবই নরম, অলস এবং মোটেই বিষাক্ত নয়।