Viral Video: চলন্ত গাড়ির উপর বজ্রপাত! ভিডিয়ো করে ব্যক্তির মন্তব্য, “এই মুহূর্ত জীবনে একবারই আসে”

Car Struck By Lightning: মার্কিন যুক্তরাষ্ট্রে একটি গাড়ির উপরে বজ্রপাতের ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে। যিনি সেই ভিডিয়ো তুলেছেন, তাঁর দাবি, "এমন দৃশ্য জীবনে একবারই দেখা যায়।" ভিডিয়োটা একবার দেখুন।

Viral Video: চলন্ত গাড়ির উপর বজ্রপাত! ভিডিয়ো করে ব্যক্তির মন্তব্য, এই মুহূর্ত জীবনে একবারই আসে
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2022 | 9:54 AM

বিদ্যুৎ চমকালে আকাশটা কীরকম লাগে, তা আমরা সকলেই দেখেছি। কিন্তু সচক্ষে কখনও বাজ (Lightning) পড়তে দেখেছি কী আমরা? অধিকাংশেরই উত্তর হবে না। সেই ‘ওয়ান্স ইন আ লাইফটাইম’ মুহূর্তই এবার ক্যামেরাবন্দি হল। ছবি না, উঠল ভিডিয়ো। দুর্ঘটনাই বটে। খুব বৃষ্টি হচ্ছিল। মুহূর্মুহু বিদ্যুৎও চমকাচ্ছিল সেই সঙ্গে। আর সেই কারণেই রাস্তার উপরে দাঁড়িয়েছিল কয়েকটা গাড়ি। এমনই সময়ে একটা গাড়ির উপর বাজ পড়ল। অন্য একটা গাড়ি থেকে ক্যামেরাবন্দি হল সেই দুর্লভ দৃশ্য। ব্যাপক ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো (Viral Video)। মার্কিন যুক্তরাষ্ট্রের আইওয়ার (USA’s Iowa) মিডওয়েস্টার্ন স্টেটে এই ঘটনাটি ঘয়েছিল। ভিডিয়োটি তুলেছেন ক্রিস্টোফার রিস্কে নামের এক ব্যক্তি, যিনি ১২ এপ্রিল ঝড়ঝঞ্ঝার দিনটিতে আইওয়ার গিলমোরে ড্রাইভ করছিলেন। রাস্তার পাশেই পার্ক করাছিল তাঁর বন্ধুর টয়োটা প্রিয়াস গাড়িটির উপরেই বজ্রপাত হয়েছিল।

ইউটিউবে ভিডিয়োটি শেয়ার করে রিস্কে লিখছেন, “এই শট জীবনে একবারই তোলা যায়।” ঘটনার বর্ণনা করতে গিয়ে তিনি জানিয়েছেন, ক্ষণিকের বজ্রপাত তাঁর বন্ধু মোর পাই-এর গাড়িটি অচল করে দিয়েছে, যার কাজ এখনও চলছে। তিনি লিখছেন, “প্রিয়াস গাড়িটি দুমড়ে-মুচড়ে গিয়েছে। আমার বন্ধু এখনও আইওয়াতেই আটকে রয়েছে। সেখানেই সে গাড়ির কাজ করাচ্ছে। ওই গাড়িটা কতটা ঠিক হবে, তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে।”

পাই নামের সেই ব্যক্তির গাড়িটি রাস্তায় বেশ কিছুক্ষণের জন্য দাঁড়িয়েছিল। যেই তিনি গাড়িটিকে ধীর গতিতে চালাতে শুরু করলেন, তখনই তার উপরে বজ্রপাত হল। এত দ্রুত ঘটনাটি ঘটে, বুঝে ওঠার জো থাকে না। চোখের পলক ফেললেই ঘটনাটা মিস করে যেতেন যে কেউ! তবে ক্রিস্টোফার রিস্কে ইউটিউবে ভিডিয়োটা আপলোড করার সময় সেটিকে স্লো মোশনে করে দিয়েছেন, যাতে মানুষ চাক্ষুষ করতে পারেন বজ্রপাত আসলে কেমন হয়।

গত সপ্তাহে মোট দশটি টর্নেডো ঝড়ে রীতিমতো স্তব্ধ হয়ে যায় আমেরিকার স্টেট অফ আইওয়া। তার মধ্যে এটি ছিল একটি। শুধু আইওয়া নয়। আরও একাধিক এলাকায় যেমন, টেক্সাসের দক্ষিণ রাজ্য, নেব্রাস্কা, এমনকি মধ্য আমেরিকারও বেশ কিছু জায়গায় খুবই ঝড় বৃষ্টি হয় গত সপ্তাহে।