Viral Video: পুকুরে পড়ে যাওয়া থেকে বাচ্চা ছেলেকে বাঁচাল পোষ্য কুকুর, খুঁজে আনল হারানো বল, নেটিজেনরা অবাক!

Dog Saves Life Of A Boy: বল কুড়োতে পুকুরের দিকে গিয়েছিল ছেলেটি। মুখে করে তার জ্যাকেট ধরে সেখানে থেকে তাকে টেনে নিয়ে আসে পোষ্য কুকুর। আর তারপর একটি জাল নিয়ে বলটি তুলে আনে সে।

Viral Video: পুকুরে পড়ে যাওয়া থেকে বাচ্চা ছেলেকে বাঁচাল পোষ্য কুকুর, খুঁজে আনল হারানো বল, নেটিজেনরা অবাক!
ঠিক যেন মানুষের মতোই। ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 7:46 PM

মানুষের প্রিয়বন্ধু কে? মানুষ? এই উত্তরটা বোধহয় সবারই নাপসন্দ! কারণ, বারেবারে সারমেয়রা (Dogs) চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে যে, এই দুনিয়ায় তাদের থেকে মানুষের খাস দোস্ত আর কেউ নেই! তারা যে স্মার্ট, ক্ষুরধার বুদ্ধিমত্তার মালিক, শিশুদের (Children) প্রতি কেয়ারিং মনোভাবই যে, মানুষের প্রিয়বন্ধু করে তুলেছে তাদের। ফের সেই কথাই যেন অক্ষরে অক্ষরে প্রমাণ করে দিল আর এক পোষ্য সারমেয়। আর তার সেই ভাইরাল ভিডিয়ো (Viral Video) নিয়েই সোশ্যাল মিডিয়ায় খুব আলোচনা শুরু হয়ে গিয়েছে।

ইউটিউব, ফেসবুক-সহ আরও বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে সেই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। সেই ভিডিয়ো দেখার পরে নেটাগরিকরা ওই পোষ্য কুকুরকে একটি বাচ্চা ছেলের রক্ষাকর্তা বলছেন। কারণ? কারণ, সে সেই শিশুকে পুকুরে ডুবে যাওয়া থেকে বাঁচিয়েছে। শুধু তাই নয়। যে বলটা খুঁজতে পুকুরের দিকে গিয়েছিল শিশুটি, সেই বলটাও তাকে এনে দিয়েছে আদরের সারমেয়। আর সেই বল নিয়ে আসার উপায় প্রমাণ করে দিয়েছে, কী অসাধারণ বুদ্ধি কুকুরটির।

ভিডিয়োটি মাত্র ৪৭ সেকেন্ডের। বাড়ির বাগানে দুটি শিশুকে খেলতে দেখা গিয়েছে ওই ভিডিয়োতে। তাদের অনতিদূরে একদিকে যেমন কুকুরটি রয়েছে, আর একদিকে রয়েছে তৈরি করা কৃত্রিম সেই পুকুর। বাচ্চারা হুল্লোড় করে খেলছে, আর তাদের খেলা দেখছে ওই কুকুরটি। এমতাবস্থায়, হুট করেই দেখা যায় বলটি পড়ে যায় ওই পুকুরে। আর বাচ্চা ছেলেটি কিছুটা ঝুঁকি নিয়েই পুকুর থেকে বল আনতে যায়। সবকিছুই লক্ষ্য করতে থাকে কুকুরটি।

আর সেই লক্ষ্য করা থেকেই কুকুরটি বুঝে ওঠে যে, পুকুরে বল আনতে গিয়ে নিজের বিপদ ডেকে আনছে ওই শিশু। তারপর সে পুকুরের দিকে এগিয়ে যায় এবং বাচ্চাটির টি-শার্ট মুখে করে ধরে তাকে পুকুর থেকে টেনে নিয়ে আসে। পরক্ষণেই সে একটি জাল নিয়ে ফের পুকুরের দিকে যায় এবং সেখান থেকে বলটি নিয়ে আসে। ঠিক যেন মানুষের মতো!

শিশুর প্রতি কুকুরের যত্ন এবং সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে তার বুদ্ধিমত্তা নেটপাড়ার লোকজনের দৃষ্টি আকর্ষণ করেছে। ফেসবুকে এই ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে। ভাইরাল হয়েছে ইউটিউবেও। সেখানে প্রায় ১০ হাজারের কাছাকাছি ভিউ হতে চলেছে ভিডিয়োটির। কমেন্টও করেছেন বহু মানুষ। ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে, “পাহারাদার কুকুর! বন্ধুদের জন্য পুকুর থেকে বল কুড়িয়ে নিয়ে এল।”

আরও পড়ুন: জল খেতে আসাই হল কাল! আস্ত এক চিতাকে মুখে করে তুলে নিয়ে গেল কুমির, বিরল কাণ্ডে অবাক নেটিজেনরা

আরও পড়ুন: কানের পাশ দিয়ে বেরিয়ে গেল মৃত্যু! বাসের ধাক্কায় দু’টুকরো সাইকেল, বরাতজোরে প্রাণে বাঁচল ৯ বছরের ছেলে

আরও পড়ুন: নাচে মেতেছে নবদম্পতি! তাঁদের কোলে কী করছে এই পোষ্যটি? দেখুন ভাইরাল ভিডিয়োয়