Viral Video: আঁখ বোঝাই ট্রাকের পথ আটকে হাতির দল যা করল, নিজের চোখে না দেখলে বিশ্বাস করবেন না!

হাইওয়েতে ট্রাক যাচ্ছিল। কিন্তু সেই আঁখ বোঝাই ট্রাকটাকে কিছুতেই যেতে দেবে না মা হাতি ও তার সন্তান। আঁখের স্বাদ মিটলেই মিলবে অনুমতি, নাছোড়বান্দা দুজন। শেষমেশ দু'বান্ডিল আঁখ তাদের উদ্দেশ্যে দিতেই তারপর মেলে ছাড়পত্র।

Viral Video: আঁখ বোঝাই ট্রাকের পথ আটকে হাতির দল যা করল, নিজের চোখে না দেখলে বিশ্বাস করবেন না!
ট্রাক আটকে খেল দেখাল হাতির দল!
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jul 27, 2022 | 5:54 AM

হাতির দলের তাণ্ডবের ভিডিয়ো আমরা প্রায়শই দেখে থাকি নেটমাধ্যমে। কখনও দেখি কোনও এক হস্তিশাবক বিপদে পড়েছে। কখনও আবার হাজতিদের মজাদার কাণ্ডকারখানাও আমাদের মন জয় করে নেয়! সেরকমই একটা ভিডিয়ো নিয়ে সোশ্যাল মিডিয়ায় খুব আলোচনা হচ্ছে। আঁখ বোঝাই করে একটা ট্রাক আসছিল হাইওয়েতে। আর সে সময় শাবককে সঙ্গে নিয়ে রাস্তা পার একটি হাতি। কিন্তু সে ট্রাকের যাওয়ার পথে শেষমেশ বাধা হয়ে দাঁড়াল তারাই। কিছুতেই যেতে দেবে না ওই ট্রাককে। আবদার একটাই, আঁখ চাই। অতঃপর সেই নাছোড় দাবি মিটিয়েই ট্রাক চালানোর অনুমতি পেলেন ড্রাইভার। গোছ করে রাখা দুটো বড় বড় আঁখের গুচ্ছ তাদের উদ্দেশ্যে নামিয়ে দিলেন ট্রাক-চালকের সহকারি। তারপরই রাস্তা ছাড়ল মা হাতি ও তার সন্তান।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার পারভিন কাসওয়ান এই ভিডিয়োটি শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। আর তা দেখার পর থেকেই হেসে কুটিপাটি খাচ্ছেন নেটপাড়ার লোকজন! হাস্যকর মন্তব্যে ভিডিয়োর কমেন্ট সেকশন টইটম্বুর। এরই মধ্যে ২ মিলিয়নেরও বেশি ভিউ হয়ে গিয়েছে ভিডিয়োটির।

ভাইরাল হওয়া ভিডিয়োতে দেখা গিয়েছে, আখ বহনকারী একটি ট্রাক বড় রাস্তার ঠিক মাঝখানে দাঁড়িয়ে। ওই ট্রাকটাকে আটকে রেখেছে একটি হাতি ও তার সন্তান। আঁখের স্বাদ আস্বাদন না করা পর্যন্ত কিছুতেই আঁখটাকে তারা ছাড়বে না, এমনই বায়নাক্কা! আঁখের বান্ডিল ফেলা হল, তারপরই তারা স্বানন্দে রাস্তা ছাড়ল। টোল না হলেও এতো আর এক রকমেরই ট্যাক্স। তাই, ভিডিয়োটা যিনি শেয়ার করেছেন, সেই পারভিন কাসওয়ান লিখছেন, ‘এই ট্যাক্সকে আপনি কী বলবেন!’

পরবর্তী একটি ট্যুইটে অফিসার একটি গুরুত্বপূর্ণ বার্তাও দিয়েছেন। বলছেন, “একটা কথা আমি সবাইকে জানাতে চাই। এই ভিডিয়োটা দেখতে ভাল লাগলেও, বন্য প্রাণীদের কখনও খাওয়াবেন না। সহানুভূতি বন্যপ্রাণীর শত্রু। এই বদভ্যাস তাদের সংরক্ষণের ক্ষেত্রে সবথেকে বড় বাধা। তারা সহজ এবং মশলাদার খাবারে অভ্যস্ত হয়ে যায়। ফলস্বরূপ, রাস্তার আশেপাশে এবং বাসস্থানের বাইরেও অভ্যাস থেকেই তারা ঘুরে বেড়ায়। তার জন্য তাদের দুর্ঘটনার কবলেও পড়তে হয়।। তাদের বন্য থাকতে দিন।”

এই খবরটিও পড়ুন

এই ভাইরাল ভিডিয়োটি সম্পর্কে নেটিজেনরাও হাস্যকর মন্তব্য করেছেন। যদিও তারা এই ভিডিওটি পুরোপুরি উপভোগ করেছেন। আর উপভোগ করেছেন বলেই এই ভিডিয়ো এখন টক অফ দ্য টাউন!

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla