Watch: মাত্র কয়েক সেকেন্ডে আস্ত একটা হরিণ গিলে হাপিশ করে দিল বিরাট অজগর, দেখুন

Python Swallows Deer: কীভাবে এত দ্রুত একটা সাপ গিলে ফেলতে পারে হরিণকে, তা দেখে অনেকেই অবাক হয়েছেন। রোমহর্ষক ঘটনাটি কোথায় ঘটেছে, সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে অনেক ব্যবহারকারী মন্তব্য করেছেন যে, এটি বার্মিজ় পাইথন- এরা পৃথিবীর অন্য়তম বড় সাপগুলির মধ্যে একটি।

Watch: মাত্র কয়েক সেকেন্ডে আস্ত একটা হরিণ গিলে হাপিশ করে দিল বিরাট অজগর, দেখুন
হরিণটিকে গিলে ফেলার শেষ মুহূর্তে। ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনগ্র্যাব।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2022 | 8:54 AM

Latest Viral Video: আস্ত একটা হরিণকে কয়েক সেকেন্ডের মধ্যে গিলে হাপিশ করে দিল বিরাট অজগর, যা দেখে নেটপাড়ার লোকজনের চক্ষু চড়কগাছ। ইনস্টাগ্রামে সম্প্রতি একটি পেজ থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। কীভাবে এত দ্রুত একটা সাপ গিলে ফেলতে পারে হরিণকে, তা দেখে অনেকেই অবাক হয়েছেন। রোমহর্ষক ঘটনাটি কোথায় ঘটেছে, সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে অনেক ব্যবহারকারী মন্তব্য করেছেন যে, এটি বার্মিজ় পাইথন- এরা পৃথিবীর অন্য়তম বড় সাপগুলির মধ্যে একটি। কেউ কেউ আবার এ-ও জানিয়েছেন যে, ভিডিয়োটি রিভার্সে চালানোর জন্য এত দ্রুত দেখা গিয়েছে। তা না হলে পাইথন কেন কোনও সাপই এত দ্রুত কোনও পশুকে গিলে ফেলতে পারে না।

বিউটিফুল নিউ পিক্স নামক একটি পেজ থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে, হরিণটিকে যে সময় সাপটি গ্রাস করছে, সে সময় ওই সরীসৃপের শরীরটি ট্যাপ করে দিচ্ছেন এক ব্যক্তি।

চোখ কপালে তোলার এহেন কাণ্ড দেখে নেটপাড়ার লোকজন অবাক। অনেকেই হতবাক করা মন্তব্যও করেছেন এই ভিডিয়োতে। একজন লিখলেন, “এই কারণেই আমি সাপদের ঘৃণা করি।” আর একজনের বক্তব্য, “ওই লোকটা আবার সাপটাকে সাহায্য করছে কেন?”

তাঁদের মধ্যেই আবার কিছু ইউজার দাবি করেছেন, “ভিডিয়োটি রিভার্স মোডে চালানো হয়েছে। এত দ্রুত পাইথন সাপেরা কাউকে খেতে পারে না। আপনি খেয়াল করলেন, ওই ব্যক্তি সাপটাকে ট্যাপ করছেন। এটি আবার সাপটিকে মুক্ত করবে।” কয়েকদিন আগেই এই ভিডিয়োটি শেয়ার করা হয় ইনস্টাগ্রামে। এর মধ্যেই তার ভিউ প্রায় ৩০ হাজারের কাছাকাছি। বহু মানুষ ভিডিয়োতে লাইক, কমেন্ট করেছেন।

বার্মিজ় অজগর তাদের শিকারকে সংকুচিত করে হত্যা করে। যতক্ষণ না আক্রান্তের দম বন্ধ হয়ে যায়, ততক্ষণ পর্যন্ত তাদের দেহের চারপাশে কুণ্ডলী পাকিয়ে রাখে। এই বিশাল সাপগুলির চোয়ালে প্রসারিত লিগামেন্ট রয়েছে, যা তাদের খাদ্য সম্পূর্ণরূপে গ্রাস করতে দেয়।

ন্যাশনাল জিওগ্রাফিকের রিপোর্ট অনুযায়ী, বার্মিজ় অজগর মাংসাশী, এদের বেশিরভাগই ছোট স্তন্যপায়ী প্রাণী এবং পাখি খায়। কিন্তু এমন কিছু আছে, যারা শূকর বা ছাগলের মতো বড় পশুদের শিকার করতে দেখা গেছে। কিছু আবার কুমিরও খেতে পারে।