Optical Illusion: ছেলেদের ভিড়ে একটি মেয়েকে খুঁজে বের করতে পারবেন? 9 সেকেন্ড সময় আছে আপনার কাছে

Spot A Girl From Boys Optical Illusion: ছবিতে অনেকগুলো ছেলেকে দেখা যাচ্ছে, যাঁরা ল্যাপটপে কাজ করতে মগ্ন। এদের মধ্যেই রয়েছে একটি মেয়ে, তারও নজর ল্যাপটপের দিকেই। 9 সেকেন্ডের মধ্যে আপনাকে সেই মেয়েটিকেই খুঁজে বের করতে হবে। পারবেন?

Optical Illusion: ছেলেদের ভিড়ে একটি মেয়েকে খুঁজে বের করতে পারবেন? 9 সেকেন্ড সময় আছে আপনার কাছে
9 সেকেন্ডের মধ্যে পারবেন?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 3:43 PM

Brain Teaser Puzzle: একজন মানুষের IQ পরীক্ষা এবং তা পরিণত করার জন্য এই মুহূর্তের সবথেকে ভাল প্রক্রিয়া হল অপটিক্যাল ইলিউশন। ছবির মধ্যেই এমন একটা ধাঁধা থাকে, যা মানুষকে অন্যভাবে ভাবায়। ছবির ধাঁধাগুলি যেমন মানুষের আইকিউ এবং পর্যবেক্ষণ দক্ষতা পরিমাপ করতে পারে, তেমনই আবার গোপনীয় বৈশিষ্ট্যগুলিও প্রকাশ করতে পারে। তার থেকেও বড় কথা হল, অপটিক্যাল ইলিউশন আজকাল বিনোদনেরও অন্যতম উপায়। অনেক ধরনের অপটিক্যাল ইলিউশন (Optical Illusion) রয়েছে, যা দর্শকদের মাথা ঘামাতে বাধ্য করে। সেরকমই একটা চমৎকার ছবির ধাঁধা আপনাদের জন্য নিয়ে এসেছি আমরা। এই ছবিটির সঙ্গে আপনার খুবই পরিচিত। এখানে অনেকগুলো ছেলে রয়েছে। কিন্তু এত ছেলের মধ্যেই রয়েছে একটি মেয়ে, আপনাকে তাকেই খুঁজে বের করতে হবে।

এই ছবিগুলি অপটিক্যাল ইলিউশন তো বটেই, সেই সঙ্গেই এগুলিকে ব্রেইন টিজ়ার পাজ়লও (Brain Teaser Puzzles) বলা হয়। এই ধরনের পাজ়লগুলিতে গুরুত্বপূর্ণ কাজটি হল, ছবিটি খুঁটিয়ে স্ক্যান করা এবং যুক্তি দিয়ে ধীরে ধীরে উত্তর দিকে পৌঁছে যাওয়া। এই টিজ়ার ছবিগুলি একটা সাধারণ ধাঁধাকেও খুব আকর্ষণীয় এবং মজাদার করে তোলে। আর তার সমাধান করতে আপনাকে আউট অফ দ্য বক্স কিছু চিন্তাভাবনা করতে হয়। তবে এই যে টিজ়ারটি দেখছেন, এটি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়েছে।

Optical Illusion Brain Teaser

ছবিতে অনেকগুলো ছেলেকে দেখা যাচ্ছে, যাঁরা ল্যাপটপে কাজ করতে মগ্ন। এদের মধ্যেই রয়েছে একটি মেয়ে, তারও নজর ল্যাপটপের দিকেই। চ্যালেঞ্জটি আরও আকর্ষণীয় করে তোলার জন্য 9 সেকেন্ড সময় দেওয়া হল আপনাকে। পাজ়লটিতে আটটি রো এবং আটটি কলাম রয়েছে। সঠিক উত্তর বের করার আগে ছবিটির দিকে খুঁটিয়ে খুব ভাল করে তাকিয়ে থাকুন।

এতক্ষণে আপনাদের মধ্যে অনেকেই হয়তো এতগুলোর ছেলের মাঝে মেয়েটিকে খুঁজে পেয়ে গিয়েছেন। তবে কিছু মানুষ এখনও হয়তো ছেলেদের ভিড়ে মেয়েটিকে খুঁজতে স্ট্রাগল করে চলেছেন। চিন্তা করবেন না। এবার একটা হিন্ট দিই আপনাদের জন্য। শেষের তিনটি রো-এর মধ্যে একটিতে রয়েছে মেয়েটি। আপনি যদি এখনও খুঁজে না পান, তাহলে নীচের ছবিটি দেখে নিন।

Optical Illusion Spot Girl From Boys

এবার নিশ্চয়ই খুঁজে পেয়েছেন। উত্তরটা হল সপ্তম রো এবং তৃতীয় কলামে রয়েছে এই মেয়েটি। আপনার মেয়েটিকে খোঁজার সবথেকে সহজ উপায় হল, তার হেয়ারস্টাইল যা ছেলেগুলির থেকে অনেকটাই আলাদা। এই যে ব্রেইন টিজ়ারটি আপনি দেখলেন, তা একজনের পর্যবেক্ষণ দক্ষতা এবং বুদ্ধিমত্তা পরখ করার সবথেকে ভাল উপায়।