Viral Video: শরীরে ৮৫টি চামচ ব্যালেন্স করে নতুন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়লেন ইরানের এই ব্যক্তি

Guinness World Record: শরীরে ৮৫টি চামচ ব্যালেন্স করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিলেন ইরানের এক ব্যক্তি। এর আগে স্পেনের একজন ৬৪টি চামচ শরীরে ব্যালেন্স করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছিলেন। ভিডিয়োটি একবার দেখে নিন।

Viral Video: শরীরে ৮৫টি চামচ ব্যালেন্স করে নতুন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়লেন ইরানের এই ব্যক্তি
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2022 | 4:59 AM

আপনার দেহে সর্বাধিক কতগুলি চামচ (Spoon) রাখতে পারবেন? ইরানের এক ব্যক্তি যা করলেন, জানলে চোখ কপালে উঠতে পারে। শরীরে ৮৫টি চামচ ব্যালেন্স করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে (Guinness World Record) জায়গা করে নিলেন তিনি। এর আগে এত বেশি পরিমাণ চামচ কেউই রাখতে পারেননি। ইরানের (Iran) আকরাজ এলাকার আবোলফাজ়ল সাবের মোখতারি শরীরে সর্বাধিক চামচ ব্যালেন্স করার পুরনো রেকর্ডটি ভেঙে নতুন রেকর্ড গড়লেন। একবারেই এতগুলি চামচ শরীরে রেখে অনন্য নজির গড়লেন ইরানের এই ব্যক্তি। ছোটবেলা থেকে শরীরে চামচ ব্যালেন্সিং প্র্যাকটিস করে আসছেন তিনি। আর এত বছরের চেষ্টার পরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নামটি লেখাতে পারলেন সাবের মোখতারি।

View this post on Instagram

A post shared by Guinness World Records (@guinnessworldrecords)

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডকে দেওয়া একটি সাক্ষাৎকারে মোখতারি বলছিলেন, “ছোটবেলায় দুর্ঘটনাচক্রেই একদিন আমাদর এই প্রতিভাটি আমি লক্ষ্য করি। তার পর বছরের পর বছর ধরে বহু চেষ্টা করে বহু বার প্র্যাকটিস করেছি। তাতে আমার এই প্রতিভার বিকাশ হয়েছে এবং আমাকে এই জায়গায় নিয়ে আসতেও সাহায্য় করেছে।”

মোখতারি আরও দাবি করেছেন যে, এমন কোনও বস্তু যার একটা তল রয়েছে, তা সে যাই হোক না কেন, তিনি তার শরীরে ব্যালেন্স করে রাখতে পারেন। তাঁর কথায়, “যে কোনও বস্তু, যার একটি তল রয়েছে, আমি সেটিকে আমার শরীরে ব্যালেন্স করে রাখতে পারি – যেমন, প্লাস্টিক, গ্লাস, ফল, পাথর, কাঠ, এমনকি একটা মানুষ পর্যন্ত।”

আরও যোগ করে বললেন, “আমার মধ্যে থাকা এই শক্তি আমি তাদের কাছে স্থানান্তর করতে পারি যতক্ষণ না আমি সেগুলি স্পর্শ করছি এবং অনুভব করছি। আমি তখন চেষ্টা করি, আমার শরীরের বস্তুগুলিতে যতটা সম্ভব ফোকাস করতে। এই ভাবেই ব্যালেন্সিংয়ের কাজটি আমি করে থাকি।”

“আমার শরীরে যে বস্তুটিকে ধরে রাখতে চাই, সেটিকে আগে আমি খুব ভাল করে খুটিয়ে লক্ষ্য করি। চেষ্টা করি যাতে আমার সব শক্তি সেটার উপরে দিয়ে দিতে পারি। শেষমেশ সেটাই করতে সক্ষম হই”, গিনেস ওয়ার্ল্ড রেকর্ডকে দেওয়া সাক্ষাৎকারে এমনই দাবি করেছেন মোখতারি। এই প্রতিভা থাকার পরেও গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিতে যে তাঁকে যথেষ্ট কাঠখড় পোড়াতে হয়েছে, সে কথাটাও ঠারেঠরে বুঝিয়ে দিলেন তিনি। তিন বার চেষ্টার পর ৮৫টি চামচ রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করেন ইরানের সাবের মোখতারি।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের নিয়ম অনুযায়ী, বিশ্ব রেকর্ড দাবি করার জন্য একজনকে বেশ কিছুক্ষণ শরীরে চামচ রেখে ব্যালেন্স করতে হয়। এর আগে স্পেনের মার্কোজ় রুইজ় সেবালস নামের এক ব্যক্তি শরীরে সর্বাধিক চামচ রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছিলেন। সেবালস মোট ৬৪টি চামচ রাখতে পেরেছিলেন। আর এবার মোখতারি ৮৫টি চামচ শরীরে রেখে সেবালসের রেকর্ডটি ভেঙে দিলেন।

আরও পড়ুন: ছবি তুলতে গিয়ে বরের কোলেই পড়ে গেলেন তাঁর বন্ধু, আর তার পর যা ঘটল…

আরও পড়ুন: ১৪ ফুট লম্বা, ১০ কেজি ওজনের কিং কোবরা ধরলেন খালি হাতে, দেখুন কী কাণ্ড!

আরও পড়ুন: কান ঘেঁষে বেরিয়ে দোকানে বাসের ধাক্কা! বরাতজোরে বাঁচলেন মহিলা