Viral Video: ১৪ ফুট লম্বা, ১০ কেজি ওজনের কিং কোবরা ধরলেন খালি হাতে, দেখুন কী কাণ্ড!

রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এই সাপটি প্রায় ৪.৫ মিটার বা ১৪ ফুট লম্বা এবং ওজন ১০ কেজিরও বেশি। সুতী নাইওয়াহাদ নামের এক স্বেচ্ছাসেবক, যিনি আও নাং জেলা প্রশাসনিক সংস্থার হয়ে কাজ করেন, তিনিই খালি হাতে সাপটিকে ধরেন।

Viral Video: ১৪ ফুট লম্বা, ১০ কেজি ওজনের কিং কোবরা ধরলেন খালি হাতে, দেখুন কী কাণ্ড!
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2022 | 11:22 PM

বিশাল বড় সাপ ধরছেন খালি হাতে। থাইল্যান্ডের (Thailand) এমনই একটি ভিডিয়ো সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল (Viral Video) হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম থাইগার-এর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, সে দেশের ক্রাবির দক্ষিণ থাই প্রদেশে একটি বিস্তীর্ণ অঞ্চল জুড়ে রয়েছে খেঁজুর গাছ এবং ঘনবসতিও রয়েছে সেখানে। সেই অঞ্চলেই বিশালাকার এই কিং কোবরাটিকে (King Cobra) দেখা যায়। স্থানীয়ারা জানিয়েছেন, একটি সেপটিক ট্যাঙ্কে লুকিয়ে থাকার চেষ্টা করছিল সাপটি।

রিপোর্টে উল্লেখ করা হয়েছে, এই সাপটি প্রায় ৪.৫ মিটার বা ১৪ ফুট লম্বা এবং ওজন ১০ কেজিরও বেশি। সুতী নাইওয়াহাদ নামের এক স্বেচ্ছাসেবক, যিনি আও নাং জেলা প্রশাসনিক সংস্থার হয়ে কাজ করেন, তিনিই খালি হাতে সাপটিকে ধরেন। তবে তার জন্য তাঁকে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। ২০ মিনিটেরও বেশি সময় ধরে চেষ্টা করার পরে সাপটিকে ধরেন তিনি। প্রথমে টোপ দেখিয়ে সাপটিকে রাস্তায় নিয়ে আসেন ৪০ বছর বয়সী নাইওয়াহাদ, আর তারপরই বীভৎস এই কিং কোবরাকে বাগে আনেন।

ঘটনার একটি ভিডিয়ো ফেসবুকে শেয়ার করা হয়েছে। সেখানেই দেখা গিয়েছে যে, ওই স্বেচ্ছাসেবক সাপটিকে ধরতে কোনও কসরত বাকি রাখছেন না। এমনকি সাপটা একবার তেড়ে তাঁর প্রায় মুখের সামনেই চলে আসে, কিন্তু কোনওক্রমে তাকে আবার নিয়ন্ত্রণে আনেন নাইওয়াহাদ।

স্থানীয় রিপোর্ট অনুযায়ী, সাপ ধরার ওই কারিগর বলেছেন যে, কিং কোবরাটিকে ধরার পর নিরাপদে প্রাকৃতিক আবাসস্থলে ছেড়ে দেওয়া হয়েছিল। তিনি আরও বলছিলেন যে, সাপটি সম্ভবত তার সঙ্গী খুঁজছিল, কারণ সম্প্রতি স্থানীয়রা অন্য একটি কোবরাকে হত্যা করেছে। স্থানীয় বাসিন্দাদের সাপটিকে ধরার ব্যাপারে রীতিমতো সতর্ক করেছিলেন নাইওয়াহাদ। বলেছিলেন, তিনি দীর্ঘদিন ধরে প্রশিক্ষণ নেওয়ার পরই সাপ ধরতে এসেছেন।

কিং কোবরা একটি বিষাক্ত সাপের প্রজাতি, যা দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ায় সবথেকে বেশি পরিমাণে দেখা যায়। এটি বিশ্বের দীর্ঘতম বিষাক্ত সাপ, যার গড় দৈর্ঘ্য ১০ থেকে ১৩ ফুট। বৃহত্তম কিং কোবরাগুলির মধ্যে একটি (১৮ ফুট এবং ৪ ইঞ্চি) থাইল্যান্ডে ধরা পড়েছিল, যা এখনও পর্যন্ত দৈর্ঘ্যে সবথেকে বড় কিং কোবরা।

আরও পড়ুন: Viral Video: রশ্মিকা মান্দানার ‘সামি সামি’ গানের ছন্দে নাচলেন এই এয়ার হোস্টেস, ভাইরাল হয়ে গেল সেই ভিডিয়ো…

আরও পড়ুন: Viral Video: কান ঘেঁষে বেরিয়ে দোকানে বাসের ধাক্কা! বরাতজোরে বাঁচলেন মহিলা

আরও পড়ুন: Viral Video: ফাঁকা ফ্লাইটে কাঁচা বাদাম গানে নাচ স্পাইসজেট এয়ার হস্টেসের, ফের ভাইরাল