Viral Video: দলছুট মোষকে সিংহীদের আক্রমণ, শেষমেশ প্রাণ বাঁচাল বন্ধুরাই!

Lionesses Attack Buffalo: সিংহীর দল আক্রমণ করল একটি মোষকে। কিন্তু সফল হতে পারল না। সেই মোষের দলের অন্যান্য সদস্যরাই তাকে প্রাণে বাঁচাল।

Viral Video: দলছুট মোষকে সিংহীদের আক্রমণ, শেষমেশ প্রাণ বাঁচাল বন্ধুরাই!
ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2022 | 8:38 PM

সিংহের (Lion) অন্যতম প্রিয় খাবার মহিষ (Buffalo)। তাদের শরীরে যেহেতু অনেকটাই মাংস থাকে, তাই অলস সিংহকে রোজকার খাবার জোগাড় করার জন্য ছুটতে হয় না। একটা মোষ জুটে গেলেই কয়েক দিনের খাবার নিয়ে নিশ্চিন্ত হয়ে যায় সিংহ-সিংহীরা। তবে সেই মোষ শিকার করা কিন্তু চারটিখানি কথা নয়! তার জন্য রীতিমতো কাঠখড় পোড়াতে হয় একটা সিংহকে! এমনই এক ভিডিয়ো ভাইরাল (Viral Video) হল সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা গেল একটি মোষকে আক্রমণ করল এক সিংহী। কিন্তু শেষমেশ সে আর সফল হতে পারেনি।

View this post on Instagram

A post shared by طبیعت (@nature27_12)

ভিডিয়োতে দেখা গিয়েছে, এক পাল মহিষকে। আর তাদের মধ্যেই একটিকে আক্রমণ করে বসে সিংহী। মোষেরাও যেখানে সংখ্যান অনেক ঠিল, ঠিক সেখানে সিংহীর দলেও ছিল অনেকে। ওই একটি মহিষই দলছুট হয়ে যায়। আর তার পায়ে সজোরে কামড় দেয় ওই সিংহী। তাতেই সে উপরে উঠে যেতে পারছিল না। আর তখন তার আশেপাশে ঘুরতে দেখা যায় আরও সিংহীদের।

এর পরে ফের ওই মোষটিকে আক্রমণ করে ওই সিংহী। আর তখনই উপরে উঠে নিজের দলের অন্যান্য মহিষদের কাছে যাওয়ার চেষ্টা করে সে। কিন্তু পায়ের ব্যাথার কারণে বারংবারই সে উপরে উঠতে ব্যর্থ হয়। শেষমেশ তার দলেরই অন্য একটি মোষ এসে তাকে উঠতে সাহায্য করে। এই ভাবেই সিংহীর হানা থেকে বেঁচে ফিরে আসে মোষটি।

ইনস্টাগ্রামে নেচার২৭_১২ নামক একটি পেজ থেকে এই ভিডিয়োটি শেয়ার করা হয়। বহু মানুষ এই ভিডিয়ো লাইক করেছেন। কমেন্টও করেছেন অনেকে। অনেকেই বলছেন যে, “একজনকে আক্রমণ করা খুব সহজ। যখনই তার দলে অনেকে থাকে, তাকে আক্রমণ করা কঠিন হয়ে যায়। তা মানুষের ক্ষেত্রেও হতে পারে। হতে পারে চা সিংহ বা যে কোনও আক্রমণাত্মক পশুর ক্ষেত্রেই।”

আরও পড়ুন: কুকুরের গায়ে আবির ছুঁড়ছে যুবকের দল! ভাইরাল ভিডিয়ো দেখে ফুঁসছে নেট দুনিয়া

আরও পড়ুন: ১০ কিলোমিটার রাস্তা রোজ ছুটেই বাড়ি ফেরেন এই তরুণ! কিন্তু কেন? তরুণের জীবন সংগ্রামের কাহিনি শুনে অবাক নেট দুনিয়া

আরও পড়ুন: মাছ নয় সে! জীবন্ত ডাইনোসর ধরলেন মৎস্যজীবী, বয়স ১০০ বছর, ওজন ২৫০ কেজি