Thirsty Crow Story: ছোট্ট পাথরের টুকরো দিয়ে বোতলের জলস্তর বাড়িয়ে তৃষ্ণার্ত কাকের গল্প মনে করাল এই ম্যাগপাই

Viral Video: ছোট্ট একটি ম্যাগপাই পাখি, তার তৃষ্ণা মেটাতে এমনই কৌশল অবলম্বন করল যা আমাদের সেই তৃষ্ণার্ত কাকের গল্পটা মনে করিয়ে দিল। আপনিও দেখুন ভিডিয়োটা একবার।

Thirsty Crow Story: ছোট্ট পাথরের টুকরো দিয়ে বোতলের জলস্তর বাড়িয়ে তৃষ্ণার্ত কাকের গল্প মনে করাল এই ম্যাগপাই
তৃষ্ণার্ত কাকের গল্পটা সত্যি প্রমাণ করল এই ম্যাগপাই।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 9:57 AM

ছোটবেলায় আমরা প্রায় সকলেই সেই তৃষ্ণার্ত কাকের গল্পটা পড়েছি। অসাধারণ ট্রিক ব্যবহার করে গল্পের সেই কাকটিকে দেখা গিয়েছিল, ছোট্ট ছোট্ট পাথরের কুচি দিয়ে জলস্তর উপরে নিয়ে এসে তৃষ্ণা মেটাতে। এবারও ঠিক সেরকমই একটা ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিয়োর মূল চরিত্র যদিও কাক নয়। একটি ম্যাগপাই পাখিকে দেখা গিয়েছে, জলের বোতলে ছোট্ট ছোট্ট পাথরের টুকরো দিয়ে জলস্তর উপরে নিয়ে আসতে। আর সেই ভিডিয়ো যেন নেটিজ়েনদের নস্ট্যালজিক করে তুলেছে। ট্যুইটারে এই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে ক্রিচার অফ গড নামক একটি পেজ থেকে। এতটাই ভাইরাল হয়েছে যে, তার ভিউ এখন আট লাখেরও কিছু বেশি।

সদ্য ভাইরাল হওয়া এই ভিডিয়োতে দেখা গিয়েছে, একটি বোতল থেকে জলপানের চেষ্টা করছে এক তৃষ্ণার্ত ম্যাগপাই। কিন্তু জল এতটাই নিচে রয়েছে সেই বোতলের, যা ওই ম্যাগপাই পাখিটির নাগালের বাইরে। সেই সময়ই সে তৃষ্ণার্ত কাকের গল্পটির মতো কৌশল অবলম্বন করে। কিছু পাথরের টুকরো দিতে দিতে বোতলের জলস্তরটা উপরে নিয়ে আসে সে। দু’বার এই ভাবে পাথর দিয়ে শেষমেশ নিজের তৃষ্ণা মেটায় পাখিটি।

ভিডিয়োর ক্যাপশনে লেখা হয়েছে, “তৃষ্ণার্ত কাকের গল্পটা সঠিক ছিল।”

নেটিজ়েনরা ওই ম্যাগপাইয়ের বুদ্ধিমত্তার প্রশংসা করেছেন। একজন ইউজার লিখেছেন, “খুবই চালাক এই পাখিটা। যে ভাবে ও এক এক করে পাথর দিয়ে জলস্তর উপরে তুলেছে, আমরা অবাক।” আর একজন লিখলেন, “এই পাখিটা সত্যিই জিনিয়াস। তৃষ্ণার্ত কাকের গল্পটা কানে শুনেছিলাম। এবার চোখেও দেখলাম।”