Viral: পোষ্য কুকুরের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে ব্রোঞ্জের স্ট্যাচু বসালেন অন্ধ্রপ্রদেশের যুবক

ওই যুবক জানিয়েছেন, কুকুরটি কেবলমাত্র তাঁদের পোষ্য নয়, সন্তানসম ছিল। দীর্ঘদিনের সঙ্গী ছিল সে। তাই ওর স্মৃতিতে স্পেশ্যাল কিছু করাটা নিজের কর্তব্য বলে মনে করেন তিনি।

Viral: পোষ্য কুকুরের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে ব্রোঞ্জের স্ট্যাচু বসালেন অন্ধ্রপ্রদেশের যুবক
অন্ধ্রপ্রদেশের এক পশুপ্রেমী যুবক নিজের পোষ্য কুকুরের স্মৃতিতে এই স্ট্যাচু বসিয়েছেন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2021 | 5:23 PM

কথায় বলে পোষ্যের প্রতি মায়া কাটানো একপ্রকার অসম্ভব। যাঁরা শখ করে বাড়িতে কোনও পশুপাখি পোষেন, তাদের মৃত্যুর পরেও স্মৃতি ভোলা যায় না। অনেকেই পোষ্যের স্মৃতিতে বিভিন্ন কিছু করে থাকেন। কেউ বা আবার পোষ্য মারা গেলে এতটাই দুঃখ পান যে, আর হয়তো কখনও কিছু পোষেনই না। অনেকে আবার এক পোষ্যের শূন্যস্থান পূরণে বাড়িতে নিয়ে আসেন নতুন অতিথিকে। কিন্তু যাও হোক না কেন, পুরনো বিশেষ করে প্রথম পোষ্যের স্মৃতি ভোলার নয়। পোষ্যের সঙ্গে তার মালিকের সম্পর্কের উপর ভিত্তি করে বলিউড, হলিউডে তৈরি হয়েছে বহু সিনেমাও। সত্যিই যে মালিকের সঙ্গে পোষ্যের বন্ডিং কোনও কোনও ক্ষেত্রে একদম আলাদা হয়, তার প্রমাণ আরও একবার পাওয়া গিয়েছে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া কিছু ছবি থেকে।

পোষ্য কুকুরের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে তার স্মৃতিতে ব্রোঞ্জের স্ট্যাচু তৈরি করিয়েছেন অন্ধ্রপ্রদেশের এক ব্যক্তি। জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম সুনকারা জনানা প্রকাশ রাও। তিনি অন্ধ্রপ্রদেশের কৃষ্ণ এলাকার বাসিন্দা। প্রকাশ জানিয়েছেন, নয় বছর ধরে তাঁর সঙ্গী ছিল ওই পোষ্য কুকুর। কিন্তু পাঁচ বছর আগে ২০১৬ সালে কুকুরটি মারা যায়। পোষ্যের স্মৃতিতে তাই এই ব্রোঞ্জের মূর্তি বানিয়েছেন তিনি। চোখের সামনে পোষ্যের এই স্ট্যাচু থাকলে তার সমস্ত স্মৃতি মনে থাকবে প্রকাশের। গত ২২ জুলাই পোষ্য কুকুরের মৃত্যুবার্ষিকীতে সমস্ত আচার-অনুষ্ঠান, রীতি-নীতিও পালন করেছেন তিনি। সেই দিনই এই ব্রোঞ্জের মূর্তিও উন্মোচন করেছেন প্রকাশ। জানা গিয়েছে, প্রতি বছরই পোষ্যের মৃত্যুদিনে আচার-অনুষ্ঠান, রীতি-নীতি পালন করেন তিনি।

এ বছরও অন্যান্য বারের মতোই পোষ্য কুকুরের আত্মার শান্তি কামনা করে পুজোর আয়োজন করেছিলেন প্রকাশ রাও। দুপুরে ছিল খাওয়াদাওয়ার ব্যবস্থাও। সেই সঙ্গে বিশেষ প্রার্থনার আয়োজনও করেছিলেন তিনি। সংবাদ সংস্থা এএনআই- কে প্রকাশ জানিয়েছেন, ওই কুকুরটি কেবলমাত্র তাঁদের পোষ্য নয়, সন্তানসম ছিল। দীর্ঘদিনের সঙ্গী ছিল সে। তাই ওর স্মৃতিতে স্পেশ্যাল কিছু করাটা নিজের কর্তব্য বলে মনে করেন প্রকাশ।

আরও পড়ুন- Viral Video: ওয়ার্ক ফ্রম ওয়েডিং! বিয়ের মণ্ডপে ল্যাপটপ নিয়ে হাজির বর, দেখুন ভিডিয়ো