Viral Video: ভাল হেলমেট কীভাবে প্রাণ বাঁচাতে পারে, বাসের নীচে চলে গিয়েও মৃত্যুমুখ থেকে ফিরলেন বাইকার, দেখুন

Biker Escapes Death: বাইক চালানোর সময় হঠাৎ করেই তিনি ভারসাম্য হারিয়ে ফেলেন। ফল, তার উল্টো দিক থেকে আসা ট্রাকের তলায় গড়িয়ে যান। বাসের একটি চাকা দেখা যায়, অ্যালেক্সের মাথায় সজোরে ধাক্কা মারে। কিন্তু তিনি হেলমেট পরে থাকার ফলে বরাতজোরে বেঁচে যান।

Viral Video: ভাল হেলমেট কীভাবে প্রাণ বাঁচাতে পারে, বাসের নীচে চলে গিয়েও মৃত্যুমুখ থেকে ফিরলেন বাইকার, দেখুন
দুর্ঘটনার মুহূর্তে প্রাণ বাঁচাতে পারে একটা ভাল হেলমেট!
Follow Us:
| Edited By: | Updated on: Jul 22, 2022 | 4:46 PM

দুর্ঘটনার (Accident) কবলে পড়েও মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরলেন বেঙ্গালুরুর (Bengaluru) এক বাইকার। আর তার ক্রেডিট নিয়ে নেবে বাইকারের হেলমেট। বেঙ্গালুরুর ট্রাফিক পুলিশের জয়েন্ট কমিশনার ডক্টর বিআর রবিকান্তে গোওডা এই ঘটনার একটি ভিডিয়ো ট্যুইট করেছেন। ক্যাপশনে তিনি লিখছেন, “ভাল মানের ISI মার্ক করা হেলমেট।” ভয়ঙ্কর ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, বেপরোয়া বাইকের গতি চালককে বাসের তলায় নিয়ে গিয়েও প্রাণে বাঁচিয়ে দেয় হেলমেটের সাহায্যে।

পুলিশসূত্রে জানা গিয়েছে, ওই বাইক চালকের নাম অ্যালেক্স সিলভা পেরেস। বয়স মাত্র 19 বছর। বাইক চালানোর সময় হঠাৎ করেই তিনি ভারসাম্য হারিয়ে ফেলেন। ফল, তার উল্টো দিক থেকে আসা ট্রাকের তলায় গড়িয়ে যান। বাসের একটি চাকা দেখা যায়, অ্যালেক্সের মাথায় সজোরে ধাক্কা মারে। কিন্তু তিনি হেলমেট পরে থাকার ফলে বরাতজোরে বেঁচে যান।

বাসটা যখন থামে, তখন দেখা যায় অ্যালেক্সের হেলমেট বাসের পিছনের চাকার সঙ্গে আটকে গিয়েছে। হেলমেট ছাড়ানোর জন্য বাসটা তখন কিছুটা পিছিয়ে যায়। তারপর সেখানে অনেক মানুষ জড়ো হন এবং শেষমেশ মরণফাঁদ থেকে বেরিয়ে আসেন অ্যালেক্স।

সংবাদমাধ্যম এনডিটিভি-র একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, ঘটনাটি গত সোমবার ঘটে। এতবড় দুর্ঘটনার মুখোমুখি হয়েও প্রাণে বেঁচে যান অ্যালেক্স। এমনকী, তাঁর শরীরে আঘাতের চিহ্নটুকুও দেখা যায়নি। পরিবারের জন্য রুটি কিনতে বেকারি দোকানে যাচ্ছিলেন অ্যালেক্স। রাস্তাটা যেখানে বেঁকে গিয়েছে, ঠিক সেখানে বাঁক নিতে গিয়েই এমন কাণ্ড ঘটে যায় অ্যালেক্সের সঙ্গে। বাঁক নেওয়ার কয়েক মুহূর্ত আগে বাসটি লক্ষ্য করেছিলেন তিনি। বাইকটাও থামাতে যাচ্ছিলেন। কিন্তু হিতের বিপরীত হয়ে যায়, চলে যান সোজা বাসের নিচে।

ইন্টারনেটে এই ভিডিয়ো ব্যাপক ভাইরাল হয়েছে। আইপিএস গোওড়ার এহেন পোস্ট যেন অনেককেই সজাগ করেছে। বহু মানুষ এই ট্যুইটে কমেন্টও করেছেন। একজন লিখছেন, “ভয়ঙ্কর কাণ্ড! তবে হ্যাঁ, একটা ভাল হেলমেট আমাদের প্রাণ বাঁচাতে পারে।” আর একজন যোগ করলেন, “এই ভিডিয়োটি ভারতের নয়। তবে বিষয়টি বোধগম্য হয়েছে।”