Optical Illusion: ছবিতে লুকিয়ে রয়েছে একটি শব্দ, একমাত্র জিনিয়াসরাই 5 সেকেন্ডে তা খুঁজে বের করতে পারেন

Optical Illusion Today: আপাত দৃষ্টিতে এই ছবিতে হয় তো আপনি এক ব্যক্তির মুখটাই কেবল দেখতে পাচ্ছেন। কিন্তু এই ছবিতেই রয়েছে একটি শব্দ। 5 সেকেন্ডের মধ্যে সেই শব্দটাই আপনাকে খুঁজে বের করতে হবে। পারবেন?

Optical Illusion: ছবিতে লুকিয়ে রয়েছে একটি শব্দ, একমাত্র জিনিয়াসরাই 5 সেকেন্ডে তা খুঁজে বের করতে পারেন
আপনার চোখের সামনেই রয়েছে শব্দটা, মাথাটা একটু খাটান জাস্ট!
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2023 | 11:07 PM

Latest Optical Illusion: সোশ্যাল মিডিয়ায় আজকাল অপটিক্যাল ইলিউশনগুলি খুব ভাইরাল হচ্ছে। এগুলিই আসলে এমন কিছু ছবি, যার মাধ্যমে আপনি আপনার মাথাটাকে একটু খাটাতে পারেন। কিছু ছবি থেকে লুকিয়ে থাকা জিনিসগুলিকে খুঁজে বের করতে হয়, কিছুতে আবার ভুলগুলির সংশোধন করে দিতে হয় বা সেখান থেকেও কিছু না কিছু শেষ পর্যন্ত খুঁজেই বের করতে হয়। আবার কিছু এমন ছবিও থাকে, যা আপনার দৃষ্টিকোণের মধ্যে দিয়ে আপনার ব্যক্তিত্বের কোনও এক বিশেষ দিক তুলে ধরতে পারে। তেমনই একটি চমৎকার অপটিক্যাল ইলিউশন বা ছবির ধাঁধা আপনার জন্য নিয়ে এসেছি।

কিছু সময় কিছু জিনিস আমাদের চোখের সামনেই ঘোরাফেরা করে। আসলে, সেখানেই থাকে জিনিসগুলি। তারপরেও আমরা সেগুলিকে দেখতে পাই না। এই ধরনের ছবিগুলিই আজকাল নেটিজ়েনরা খুব উপভোগ করছেন। এমন অনেক ছবিই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়, যাদের মধ্যে লুকিয়ে থাকে ধাঁধা। আর সেই ধাঁধার সমাধান করতে গিয়ে আমরা ঘণ্টার পর ঘণ্টা সময় ব্যয় করি। সেরকমই হল এই ছবিটা। আপাত দৃষ্টিতে এই ছবিতে হয় তো আপনি এক ব্যক্তির মুখটাই কেবল দেখতে পাচ্ছেন। কিন্তু এই ছবিতেই রয়েছে একটি শব্দ। 5 সেকেন্ডের মধ্যে সেই শব্দটাই আপনাকে খুঁজে বের করতে হবে। পারবেন?

খুব ভাল করে যদি এই অপটিক্যাল ইলিউশনটা লক্ষ্য করেন, তাহলে তিনটি মুখ দেখতে পাবেন। আর সেই তিনটি মুখই একই ব্যক্তির। কোনও আলাদা মানুষের মুখ নেই এখানে। কিন্তু বিষয়টা তো তা নয়। আপনাকে এই মুখগুলির মধ্যে থেকেই খুঁজে বের করতে হবে ওই শব্দটি। হাতে বেশি সময় নেই কিন্তু জলদি করুন।

খুঁজে পেলেন শব্দটা? পাননি? তাহলে আপনাকে এবার উত্তরটা বলেই দিই। খুব ভাল করে যদি ব্যক্তির নাক থেকে গলা পর্যন্ত লক্ষ্য করেন, তাহলে শব্দটা খুঁজে পাবেন আপনি। ছবিতে যে শব্দটি লুকিয়ে রয়েছে, তা হল ‘Liar’। একটু ডান দিকে ঝুঁকে আপনি যদি ছবিটা দেখেন, তাহলে লোকটির নাকটা দেখবেন ‘L’-এর মতো। নাসারন্ধ্রটি যদি খেয়াল করেন, তাহলে ‘i’ দেখতে পাবেন। তারপরই দেখবেন ঠোঁট থেকে ‘a’ এবং গলা থেকে ‘r’ তৈরি হচ্ছে। যদি বুঝতে অসুবিধা হয়, তাহলে নিচের ছবিতে তা আপনার জন্য বুঝিয়ে দেওয়া হল।

Optical Illusion Man's Face

এবার বুঝতে পারছেন তো, এই ছবির ধাঁধাগুলি সমাধান করতে আপনার পর্যবেক্ষণ দক্ষতা খুব ভাল হতে হবে। আর তা যদি ভাল হয়, তাহলেই আপনার পক্ষে মাত্র 5 সেকেন্ডের মধ্যেই যে কোনও অপটিক্যাল ইলিউশন সমাধান করা সম্ভব হবে।