Optical Illusion: এই ছবিতে কতগুলো ঘোড়া আছে, চট করে দেখে বলতে পারবেন?

Find The Number Of Horses:ছবিতে যে অনেকগুলো ঘোড়া রয়েছে, না নিশ্চয়ই ধরতে পেরেছেন? এবার আপনার কাজ হল এখানে ঠিক কতগুলি ঘোড়া রয়েছে, তা 10 সেকেন্ডের মধ্যে খুঁজে বের করা।

Optical Illusion: এই ছবিতে কতগুলো ঘোড়া আছে, চট করে দেখে বলতে পারবেন?
কতগুলো ঘোড়া রয়েছে, ছবিটা দেখে বলুন তো।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2023 | 9:11 PM

Latest Optical Illusionকিছু খুঁজে পাওয়ার মধ্যে যেন এক অতিন্দ্রিয় সুখানুভূতি লুকিয়ে রয়েছে। তা সে ছবিতে হোক বা চোখের সামনে হোক। যদি বলে দেওয়া হয়, খুঁজে কী বের করতে হবে, তাহলে তো তার মজাটাই আলাদা। ঠিক যে ভাবে অপটিক্যাল ইলিউশনগুলির মধ্যে থেকে কিছু একটা খুঁজে বের করতে বলা হয়। এই ছবির ধাঁধাগুলিতে কী রয়েছে বা কী থাকে, তা খুঁজতে আট থেকে আশি প্রায় সকলেই ভালবাসেন। তবে শুধু ভালবাসাই নয়। এই অপটিক্যাল ইলিউশনগুলির সমাধান করলে যেমন পর্যবেক্ষণ দক্ষতা ও IQ লেভেলের পরীক্ষাটা (IQ Test) যেমন করে নেওয়া যায়, তেমনই আবার IQ লেভেলটারও উন্নতি করে নেওয়া যায়। এক কথায় বলতে গেলে, হালফিলে অপটিক্যাল ইলিউশনের থেকে ভাল মস্তিষ্কের ব্যায়াম আর কিছু নেই।

এখানে আর একটি চমৎকার অপটিক্যাল ইলিউশন এসে গিয়েছে। ছবিতে কী দেখতে পাচ্ছেন? যাই দেখতে পাচ্ছেন, তা ঠিক স্পষ্ট নয়, তাই তো? ছবিতে যে অনেকগুলো ঘোড়া রয়েছে, না নিশ্চয়ই ধরতে পেরেছেন? এবার আপনার কাজ হল এখানে ঠিক কতগুলি ঘোড়া রয়েছে, তা 10 সেকেন্ডের মধ্যে খুঁজে বের করা। ঈগলের মতো তীক্ষ্ণ দৃষ্টি থাকলে আপনি 10 সেকেন্ডেরও কম সময়ে এই ছবি থেকে ঘোড়াগুলিকে খুঁজে বের করতে পারবেন।

ছবিতে কতগুলি ঘোঁড়া আছে বলুন তো?

ভাইরাল হওয়া ছবিটি সত্যিই একটা দুর্দান্ত অপটিক্যাল ইলিউশন। কারণ, এখানে ঘোড়াগুলি এমন ভাবেই রয়েছে যে, তাঁদের খুঁজে পাওয়া সত্যিই দুষ্কর। এখানে বরফ এবং মাটির রং এমন ভাবেই ঘোড়াগুলির সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছে যে, তীক্ষ্ণ নজর ছাড়া তাদের খুঁজে বের করা সম্ভব নয়। আপনাকে সেই ঘোড়াগুলির সংখ্যাটা গুনে-গুনে বের করতে হবে। ছবিটা বিভ্রান্তিকর ঠিকই, তবে একটু মন দিয়ে দেখলেই আপনি এখান থেকে বুঝতে পারবেন, ছবিতে কতগুলি ঘোড়া রয়েছে।

ঈগলের মতো নজর থাকলেই খুঁজে পাওয়া সম্ভব

অপটিক্যাল ইলিউশন কিন্তু আপনার ধৈর্যেরও পরীক্ষা নেয়। আপনি বারবার দেখবেন, খুঁজে পাবেন না, সমাধান করতে পারবেন না, আবার দেখবেন, একই কাণ্ড ঘটবে এবং তাতে শেষমেশ আপনার ধৈর্যচ্যুতি ঘটবে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা এই ছবিটির ক্ষেত্রে এমনটাই দাবি করেছেন। তাঁরা বলেছেন, ঘোড়াগুলির সঠিক সংখ্যা বের করতে গিয়ে তাদের ধৈর্যচ্যুতি ঘটেছে। তাঁরা এবার তাহলে সঠিক উত্তরটা জেনে নিন। এই ছবিতে মোট পাঁচটি ঘোড়া রয়েছে। আপনার যদি খুঁজে পেতে সমস্যা হয়, তাহলে নীচের ছবিটি দেখে নিন।

Horses Optical Illusion