Viral Video: চলন্ত ট্রেনে চড়তে গিয়ে বিপদ! সটান প্ল্যাটফর্মে ছিটকে পড়লেন মহিলা, তারপর…

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে বেসামাল হয়ে প্ল্যাটফর্মে ছিটকে পড়েন মহিলা। ট্রেনের তলায় ঢুকেই যাচ্ছিলেন তিনি। কিন্তু এ যাত্রায় বড় বিপদ এড়ানো গিয়েছে। কীভাবে উদ্ধার পেলেন তিনি? দেখুন ভিডিয়োতে।

Viral Video: চলন্ত ট্রেনে চড়তে গিয়ে বিপদ! সটান প্ল্যাটফর্মে ছিটকে পড়লেন মহিলা, তারপর...
ছবি সৌজন্যে টুইটার।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2021 | 11:20 AM

চলন্ত ট্রেনে উঠতে গিয়ে মারাত্মক বিপদের সম্মুখীন হয়েছিলেন এক মহিলা। কপাল ভাল থাকায় এ যাত্রায় প্রাণে বেঁচে গিয়েছেন তিনি। মহিলা ট্রেন থেকে পড়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই তাঁকে সাহায্য করতে ছুটে এসেছিলেন প্ল্যাটফর্মে দাঁড়ানো অন্যান্য যাত্রীরা। কোনওমতে তাঁকে লাইনের দিন থেকে সরিয়ে নিয়ে যান তাঁরা। নাহলে সটান টেনের চাকার তলায় ঢুকে যেতেন ওই মহিলা। এই গোটা ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। টুইটারে এই সিসিটিভি ফুটেজ শেয়ার করেছে সংবাদ সংস্থা এএনআই। জানা গিয়েছে, মধ্যপ্রদেশের ইন্দোর শহরের রেল স্টেশনে ঘটেছে এই কাণ্ড। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, প্ল্যাটফর্মে ট্রেন এসে দাঁড়ানোর আগে চলন্ত ট্রেনে উঠতে গিয়েছিলেন ওই মহিলা। আর তখনই কোনওভাবে টাল সামলাতে না পেরে ছিটকে প্ল্যাটফর্মে পড়ে যান তিনি। মঙ্গলবার ১৭ অগস্ট এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন, রেলওয়ে পিআরও খেমরাজ মীনা।

মহিলা যখন পড়ে গিয়েছিলেন তখন তার পা ছিল লাইনের দিকে। এদিকে ট্রেন তখনও পুরোপুরি থামেনি। তবে গতি কমেছে। কিন্তু ট্রেনের টানে মহিলার লাইনে পড়ে যাওয়ার সম্ভাবনা ছিল যথেষ্ট। সাংঘাতিক দুর্ঘটনা ঘটতে পেরে ভেবেই আশপাশ থেকে ছুটে আসেন বাকি যাত্রীরা। তাঁরাই টেনে তোলেন মহিলাকে। বড় বিপদের হাত থেকে রক্ষা করেন তাঁকে। প্ল্যাটফর্মে থাকা রেলওয়ে পুলিশের একজনকেও ছুটে যেতে দেখা গিয়েছে ওই ভিডিয়োতে। জানা গিয়েছে, ঘটনা দিন মহিলার স্ত্রী এবং তাঁর সন্তানও ছিল সঙ্গে। মহিলার স্বামী প্ল্যাটফর্ম থেকে আগেই ট্রেনের ভিতর ছুঁড়ে দিয়েছিলেন মালপত্র। তারপর সন্তানকে নিয়ে ট্রেনে উঠে পড়েছিলেন ওই ব্যক্তি। কিন্তু মহিলা আর পারেননি। ট্রেনের কামরায় পা দিয়েই বেসামাল হয়ে ছিটকে প্ল্যাটফর্মে পড়ে যাব তিনি। এমনটাই জানিয়েছেন, রেলওয়ে পিআরও খেমরাজ মীনা।

দেখুন সেই ভিডিয়ো

তবে এ যাত্রায় সহযাত্রীদের উপস্থিত বুদ্ধি এবং সাহায্যে বড় বিপদ এড়ানো গিয়েছে। নাহলে সামান্য এদিক-ওদিক হলেই বড় বিপদ ঘটতে পারত। মহিলার প্রাণহানির সম্ভাবনাও ছিল। বরাত ভাল থাকায় এ যাত্রায় সেরকম অঘটন কিছু ঘটেনি। কিন্তু এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর বেশ বিরক্ত হয়েছেন নেটিজ়েনদের একটা বড় অংশ। একজন প্রাপ্তবয়স্ক কীভাবে সচেতন না হয়ে চলন্ত ট্রেনে চড়ার মতো দায়িত্বজ্ঞানহীন কাজ করলেন, তাই নিয়েই প্রশ্ন তুলেছেন অনেকে। মহিলা যে সতর্ক হওয়া উচিত ছিল এবং আগামী দিনে যেন এ জাতীয় ভুল না করেন, সে ব্যাপারে তাঁকে পরামর্শ দিয়েছেন নেটিজ়েনদের অনেকে। এটাই প্রথম নয়। এর আগেও এ জাতীয় একাধিক ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। রেলওয়ে কর্তৃপক্ষ বারবার যাত্রীদের বিভিন্ন ভাবে সতর্ক করার চেষ্টা করেন। বিভিন্ন বার্তাও দিয়ে থাকেন। কিন্তু কিছু মানুষ চিরকালই সব নিয়ম অমান্য করে অবিবেচকের মতো কাজ করেই থাকেন। ফলে অধিকাংশের ক্ষেত্রেই বড় বিপদ ঘটে যায়।

আরও পড়ুন- Viral Video: শরীরচর্চায় মজেছে পোষ্য কুকুর! সঙ্গে দোসর দুই তরুণী, দেখুন ‘মিষ্টি মুহূর্ত’-র ভিডিয়ো