Viral Video: সারসের ডানায় দাঁত বসিয়ে রক্ত বের করল বিরাট সাপ, পাল্টা পাখিটার চঞ্চুর আক্রমণে পিছু হটল সরীসৃপ

Viral Video Today: একটি সারসের (Crane) ডানায় দাঁত বসাতে দেখা গেল একটি বিরাট সাপকে (Snake)। এমন ভাবেই পাখিটার ডানায় সাপটি দাঁত বসায় যে, সেখান থেকে রক্ত বেরোতে থাকে। তারপর কীভাবে ওই সারসটি প্রাণে বাঁচল, দেখুন ভিডিয়োটা একবার।

Viral Video: সারসের ডানায় দাঁত বসিয়ে রক্ত বের করল বিরাট সাপ, পাল্টা পাখিটার চঞ্চুর আক্রমণে পিছু হটল সরীসৃপ
সাপের হানা থেকে কীভাবে বাঁচল ওই সারসটি, দেখুন...
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2023 | 10:49 PM

Latest Viral Video: সোশ্যাল মিডিয়া এমনই এক জায়গা, যেখানে আপনি সবথেকে অপ্রত্যাশিত জিনিগুলি চাক্ষুষ করতে পারবেন। মুহূর্তে যা খুশিকে ভাইরাল করে দেওয়ার প্রবণতা রয়েছে নেটিজ়েনদের মধ্যে। এহেন সোশ্যাল মিডিয়াতে এমন অনেক ভিডিয়ো দেখা যায়, যা জঙ্গলে বন্যপ্রাণীদের প্রতিদিনের অস্তিত্বের লড়াই সম্পর্কে আমাদের একটা ধারণা দেয়। কখনও কোনও সর্বশক্তিমান প্রাণীর তার থেকে দুর্বল এক প্রাণের উপর ঝাঁপিয়ে পড়া বা কখনও আবার বন্যপ্রাণীদের মজাদার কাণ্ডকারখানাও আমাদের নজরে আসে। তেমনই একটি ভিডিয়ো আপনার ঘুম কেড়ে নিতে পারে। একটি সারসের (Crane) ডানায় দাঁত বসাতে দেখা গেল একটি বিরাট সাপকে (Snake)। এমন ভাবেই পাখিটার ডানায় সাপটি দাঁত বসায় যে, সেখান থেকে রক্ত বেরোতে থাকে। কিন্তু যে কায়দায় ওই সাপটিকে তার ডানা থেকে সরাল ওই সারস পাখিটি, তা দেখলে সত্যিই অবাক হয়ে যেতে হয়।

ভিডিয়োটি একটি পুকুরের। প্রচণ্ড গরমে সেখানে ডানা মেলে স্বস্তির স্বাদ নিচ্ছিল ওই সারস পাখিটা। এমনই সময়ে চুপটি করে পিছন থেকে এসে পাখিটার ডানায় দাঁত বসিয়ে দেয় সাপটি। এমনই ভাবে দাঁত বসিয়ে দেয় যে, ওই সারসের ডানা থেকে রক্তও বেরোতে থাকে। কিন্তু পাখিটাও ছাড়ার পাত্র নয়। সে তখন তার চঞ্চু দিয়ে সাপটিকে সরিয়ে দেয়। কারণ, তার কাছে বাঁচার জন্য এর থেকে ভাল রাস্তা আর কিছু ছিল না।

View this post on Instagram

A post shared by Osman Uipon (@osmanuipon)

এই ভিডিয়োটা যেন সেই সারসত্যটা আপনার সামনে আবারও একবার তুলে ধরবে। জঙ্গল হোক বা মহানগর, এ যেন সর্বদা বেঁচে থাকার লড়াই। ইনস্টাগ্রামে Osman Uipon নামক একটি পেজ থেকে ভিডিয়োটি শেয়ার করা হয়েছে। প্রচুর মানুষ এই ভিডিয়োটি দেখেছেন, কমেন্টও করেছেন অনেকে। ভিডিয়োতে 244,743 লাইক পড়েছে।

একজন লিখেছেন, “অনেকেই বলেন যে, সাপদের মেরে ফেলা উচিত। কিন্তু জঙ্গলের ভিতরে কী চলে, তা সত্যি বোঝানো সম্ভব নয়। সাপ যদি শিকার না করে তাহলে সে খাবেটা কী, বাঁচবে কী করে? ওই সারস পাখিটাও তো নিশ্চয়ই মাছ খেতে এসেছিল। সবাই তো বাঁচার চেষ্টা করে বলেই আক্রমণ করে। এই ভাবেই তো জঙ্গল এবং সর্বোপরি পরিবেশে স্বাভাবিকতা বজায় আছে।”