Viral Video: অটোতে আইপ্যাড, ফ্রি ওয়াই-ফাই, ছোট্ট একটা ফ্রিজ, চালককে ‘ম্যানেজমেন্টের প্রফেসর’ বলছেন আনন্দ মাহিন্দ্রা

Viral Video: অটোতে আইপ্যাড, ফ্রি ওয়াই-ফাই, ছোট্ট একটা ফ্রিজ, চালককে 'ম্যানেজমেন্টের প্রফেসর' বলছেন আনন্দ মাহিন্দ্রা
কাস্টমার তাঁর কাছে ভগবান

কয়েকটি নোটিস গাড়ির বডিতে লেখা রয়েছে - 'ফ্রি ওয়াই-ফাই' এবং 'শিক্ষকদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে' এই সব। রয়েছে একটি মিনিফ্রিজও, যাতে জল এবং সফ্টড্রিঙ্কও রাখা আছে।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 25, 2022 | 12:50 AM

এক ঝলকে আন্না দুরাইয়ের অটোরিক্সা (Autorickshaw) দেখে মনে হবে যেন একটি ইলেকট্রিক স্টোর। রয়েছে আইপ্যাড, একটি ল্যাপটপ এবং একটি ট্যাবলেট, যেগুলি প্যাসেঞ্জারের সিটের ঠিক সামনেই রাখা আছে। আর তাতে লেখা আছে, “কাস্টমারের জন্য ফ্রি ব্রাউজিং।” আর একটু খুঁটিয়ে লক্ষ্য করলে দেখা যাবে আরও কয়েকটি নোটিস গাড়ির বডিতে লেখা রয়েছে – ‘ফ্রি ওয়াই-ফাই’ এবং ‘শিক্ষকদের জন্য সম্পূর্ণ বিনামূল্যে’ এই সব। রয়েছে একটি মিনিফ্রিজও, যাতে জল এবং সফ্টড্রিঙ্কও রাখা আছে। দিনের শেষে কাস্টমারই যে রাজা, সে কথাটা উপলব্ধি করতে কোনও ডিগ্রি নেওয়ার দরকার হয়নি চেন্নাইয়ের (Chennai) এই অটোওয়ালার। আর সেই কারণেই তিনি শিল্পপতি আনন্দ মাহিন্দ্রার (Anand Mahindra) নজর কেড়ে নিয়েছেন।

চেন্নাইয়ের এই অটোওয়ালা আন্না দুরাই, দ্বাদশ শ্রেণীর পরে যাঁরা আর পড়াশোনা করা হয়নি, তাঁরই কাহিনি ট্যুইটারে শেয়ার করেছেন মাহিন্দ্রা গ্রুপের সিইও আনন্দ মাহিন্দ্রা । ট্য়ুইটারে তিনি লিখেছন, “এই ব্যক্তি শুধু একজন অটোড্রাইভার নন… তিনি ম্যানেজমেন্টের প্রফেসরও বটে…তাঁর কাছ থেকেই কিছু শিখে নেওয়া যাক।”

ট্যুইটারে আনন্দ মাহিন্দ্রা আরও লিখছেন, “এমবিএ পড়ুয়ারা যদি এই মানুষটার সঙ্গে একটা দিন কাটান, তাহলে তাঁদের জন্য কাস্টমার এক্সপিরিয়েন্স ম্যানেজমেন্টের একটি কমপ্রেসড কোর্স হয়ে যাবে।” ট্যুইটে আবার মাহিন্দ্রা ইলেকট্রিক সিইও সুমন মিশ্রকেও ট্যাগ করে দিয়েছেন আনন্দ মাহিন্দ্রা।

এই ভিডিয়োটিআসলে তৈরি করেছে সংবাদমাধ্যম বেটার ইন্ডিয়া। আন্না দুরাই জানিয়েছেন, কাস্টমার তাঁর কাছে ভগবান। তাঁর কথায়, “আমি সারাদিনে খাবার খাই যে টাকা খরচ করে, তা আসলে কাস্টমারদের কাছ থেকেই রোজগার করা।” তবে জীবনে অটোচালক হওয়ার কথা ছিল না আন্না দুরাইয়ের। কিন্তু নিয়তির নিষ্ঠুর পরিহাস। ৩৭ বছরের আন্না দুরাই বললেন, “এখন আমি আমার কাজটিকে যথেষ্ট ভালবাসি।”

ভিডিয়োটি ব্যাপক ভাইরাল হয়েছে। ইন্টারনেটের অভিনব আকর্ষণ বলা যেতে পারে। এদিকে আনন্দ মাহিন্দ্রা, প্রতিভাবান কিন্তু সুবিধাবঞ্চিত ব্যক্তিদের চাকরির সুযোগ দেওয়ার জন্য পরিচিত। আর সেই কারণেই কিছু ট্যুইটার ব্যবহারকারী শিল্পপতিকে, আন্না দুরাইয়েক জন্য একটি ভাল কাজ খুঁজে দেওয়ার আর্জি জানিয়েছেন।

আরও পড়ুন: বন্ধুদের স্মার্টফোনে দেখে অবাক বাঁদরের দল! মজাদার ভিডিয়োটি একবার দেখুন

আরও পড়ুন: লাইভ সম্প্রচারের সময় সজোরে গাড়ির ধাক্কা, রিপোর্টিং চালিয়ে গেলেন কর্তব্যে অবিচল সাংবাদিক

আরও পড়ুন: দক্ষিণ কোরিয়ায় কাঁচা বাদাম গানে মা-মেয়ের নাচ, বীরভূমের বাদ্যকর এবার সত্যিই ‘ভুবন’খ্যাত!

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA