করোনা ঠেকাতে ‘হার্বাল মাস্ক’! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল উত্তরপ্রদেশের সাধুর ‘অদ্ভুত’ মাস্ক

পরনে গেরুয়া বেশ। উত্তরপ্রদেশের এই 'বাবা' আসলে সাধু। সারা দেশে যখন রাস্তাঘাটে বেরোলে দুটো মাস্ক পরার পরামর্শ দেওয়া হচ্ছে, সেই সময় 'হার্বাল মাস্ক পরে বেরিয়েছেন উত্তরপ্রদেশের ওই বাবা।

করোনা ঠেকাতে 'হার্বাল মাস্ক'! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল উত্তরপ্রদেশের সাধুর 'অদ্ভুত' মাস্ক
নিম আর তুলসী পাতা দিয়ে তৈরি হয়েছে এই হার্বাল মাস্ক।
Follow Us:
| Updated on: May 24, 2021 | 2:03 PM

করোনা আবহে মাস্ক আমাদের নিত্যসঙ্গী। ইতিমধ্যেই মাস্ক নিয়ে বেশ কিছু ‘অদ্ভুত’ ঘটনাও ঘটেছে ভারতে। কখনও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সোনা কিংবা রুপোর তৈরি মাস্ক। কখনও আবার মাস্কের উপর দিয়েই নাকে নথ পরে ট্রেন্ডিং হয়েছেন বিয়েবাড়ির মহিলা। তবে এই সবকিছুর থেকে একদম আলাদা ‘হার্বাল মাস্ক’। অনেকেই বলেন ভারতীয়দের মতো ‘জুগাড়ু’ আর কেউ হতে পারবে না। আর একথা যে ধ্রুব সত্য তা আবারও প্রমাণ করে দিলেন উত্তরপ্রদেশের এক ব্যক্তি।

পরনে গেরুয়া বেশ। উত্তরপ্রদেশের এই ‘বাবা’ আসলে সাধু। সারা দেশে যখন রাস্তাঘাটে বেরোলে দুটো মাস্ক পরার পরামর্শ দেওয়া হচ্ছে, সেই সময় ‘হার্বাল মাস্ক পরে বেরিয়েছেন উত্তরপ্রদেশের ওই বাবা। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে ভাইরালও হয়েছে সেই ভিডিয়ো। সাদা মোটা সুতো বা পাতলা দড়ি জাতীয় জিনিসের উপর নিম আর তুলসী পাতা দিয়ে ওই মাস্ক বানিয়েছেন এই সাধু। টুইটারে এই ভিডিয়ো শেয়ার করেছেন আইপিএস অফিসার রূপেন শর্মা। ক্যাপশনে তিনি লিখেছেন, এই মাস্ক করোনা ঠেকাতে কতটা সাহায্য করবে জানা নেই। তবে প্রয়োজন পড়লে মানুষ এভাবে ‘জুগাড়’ করে নেয়।

ভাইরাল হওয়া ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, গেরুয়া বসন পরা বৃদ্ধ জানিয়েছেন তাঁর বয়স ৭২ বছর। তিনি বলেছেন, নিম এবং তুলসী পাতা বিভিন্ন রোগ নিরাময়ে কাজে লাগে। বিশেষ করে বয়স্কালের মহৌষধ এই দুই উপাদান। আর তাই নিম আর তুলসী পাতা সুতোয় বেঁধেই মাস্ক তৈরি করেছেন তিনি। বৃদ্ধ এও বলেছেন যে আর পাঁচজন যে সার্জিকাল বা কাপড়ের মাস্ক ব্যবহার করছেন, তার তুলনায় এই হার্বাল মাস্ক অনেক বেশি উপকারি।

আরও পড়ুন- মুখে অক্সিজেন মাস্ক লাগিয়ে রুটি সেঁকছেন মা! ছবি শেয়ার করে নেটাগরিকদের রোষের মুখে সন্তান

করোনা ঠেকাতে এই অভিনব হার্বাল মাস্ক বানিয়ে এখন নেট দুনিয়ায় ট্রেন্ডিংয়ে রয়েছেন উত্তরপ্রদেশের সীতাপুর জেলার এই ‘বাবা’।