মুখে অক্সিজেন মাস্ক লাগিয়ে রুটি সেঁকছেন মা! ছবি শেয়ার করে নেটাগরিকদের রোষের মুখে সন্তান

গত কয়েকদিন ধরেই এই ছবি ঘুরছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে। ভাইরাল এই ছবি দেখে কার্যত হতবাক হয়ে গিয়েছেন নেটাগরিকরা। অনেকেই বলছেন, 'দেখনদারি এমন পর্যায়ে পৌঁছে গিয়েছে যে মনুষ্যত্ব ভুলতে বসেছে মানুষ।'

মুখে অক্সিজেন মাস্ক লাগিয়ে রুটি সেঁকছেন মা! ছবি শেয়ার করে নেটাগরিকদের রোষের মুখে সন্তান
ছবি সৌজন্যে টুইটার। এমন ছবি আর তার ক্যাপশন দেখে চমকে গিয়েছেন নেটাগরিকরা।
Follow Us:
| Updated on: May 23, 2021 | 11:10 PM

এক মহিলার নাকে লাগানো অক্সিজেন মাস্ক। পাশেই রাখা অক্সিজেন কনসেনট্রেটর। পরিস্থিতি দেখেই বোঝা যাচ্ছে রীতিমতো শ্বাসকষ্টে ভোগেন ওই মহিলা। কিন্তু এই অবস্থাতেও তাওয়ায় রুটি সেঁকতে দেখা গিয়েছে তাঁকে। আর রান্নাঘরে ওই অবস্থায় দাঁড়িয়ে থাকাকালীন মহিলার ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন কেউ। এখানেই শেষ নয়। ছবির ক্যাপশনে লেখা হয়েছে যে, ‘শর্তহীন ভালবাসা=মা, যাঁর কখনও ছুটি হয় না’।

গত কয়েকদিন ধরেই এই ছবি ঘুরছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন মাধ্যমে। ভাইরাল এই ছবি দেখে কার্যত হতবাক হয়ে গিয়েছেন নেটাগরিকরা। অনেকেই বলছেন, ‘দেখনদারি এমন পর্যায়ে পৌঁছে গিয়েছে যে মনুষ্যত্ব ভুলতে বসেছে মানুষ।’ এই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর থেকেই নিন্দার ঝড় উঠেছে। যিনি এই ছবি পোস্ট করেছেন, কার্যত তাঁর বিরুদ্ধে তেড়ে গিয়েছেন নেটিজ়েনরা। কেউ বলেছেন, ‘যে সময়ে মাকে সাহায্য করা প্রয়োজন, তা না করে মাকে পরিশ্রম করাচ্ছেন, এ কেমন সন্তান।’ কেউবা লিখেছেন, ‘মায়ের ছবি না তুলে কাজে হাত লাগান’। অনেকে আবার মহিলাকেই বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন।

নেটাগরিকদের মাধ্যমেই জানা গিয়েছে, সোশ্যাল মিডিয়ায় যিনি মায়ের এমন ছবি শেয়ার করেছেন তিনি মোটেই অল্প বয়সী নন। তবে তাঁর যে বোধবুদ্ধির একেবারেই বিকাশ ঘটেনি, সেটা স্পষ্ট ভাবে বোঝা যাচ্ছে বলে তোপ দেখেছেন নেটিজ়েনরা। এখানেই শেষ নয়। নেটিজ়েনদের সকলেই প্রায় মায়ের প্রতি সন্তানের এমন অবহেলা, উদাসীনতা দেখে রীতিমতো শঙ্কিত। অনেকেই বলেছেন, ‘মায়ের মুখে অক্সিজেন মাস্ক, পাশে কনসেনট্রেটর, এ অবস্থা মা কার্যত ধুঁকতে ধুঁকতে রুটি সেঁকছেন, আর সন্তান তার ছবি দিয়ে জাহির করে বলছেন… মা কত মহান— এ কেমন সন্তান!’ মায়ের প্রতি এমন মনোভাব কেনই বা হবে, তা নিয়েই উঠছে প্রশ্ন।

আরও পড়ুন- কোভিড ওয়ার্ডে আক্রান্তদের মনোবল বাড়াতে সুশান্তের ছবির গান, কেদারনাথের ‘নমো নমো’ গাইলেন স্বাস্থ্যকর্মীরা

যদিও যিনি এই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তাঁর আসল পরিচয় এখনও স্পষ্ট নয়। তবে নেটাগরিকদের ধারণা মহিলার সন্তানই হয়তো এই কাণ্ড ঘটিয়েছে। তাই সেভাবেই সম্বোধন করে তোপ দেগেছেন নেটিজ়েনরা। তবে সন্তান হোন বা না হোন, মহিলার এরকম শারীরিক পরিস্থিতিতে যিনি ছবি তুলেছেন, অথচ রুটি সেঁকায় সাহায্য করেননি, তিনি নিঃসন্দেহে ‘অদ্ভুত’, এমনটাই মত নেটাগরিকদের একাংশের।