Viral Video: ইনস্টাগ্রামে ভাইরাল হল পেটের তাগিদে হারিয়ে যাওয়া প্রতিভার ভিডিয়ো

বেঁচে থাকার লড়াইয়ে হারিয়ে যায় এরকম একাধিক প্রতিভা। এই সমাজেই বাস করেন তাঁরা। শুধু তাঁদের সমাজের সামনে তুলে ধরা দরকার।

Viral Video: ইনস্টাগ্রামে ভাইরাল হল পেটের তাগিদে হারিয়ে যাওয়া প্রতিভার ভিডিয়ো
বেঙ্গালুরুর সেই প্রতিভা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2021 | 8:22 PM

প্রতিদিন রাস্তায় চলতে গিয়ে আমরা বহু মানুষকেই দেখতে পাই। তাদের মধ্যে এক একজনের এক একরকমের পেশা। এর মধ্যেই রয়েছেন এমন কিছু মানুষ যারা রাস্তা থেকে জিনিসপত্র কুড়িয়ে জীবিকা নির্বাহ করেন। এই মানুষের সংখ্যা এদেশে কম নয়। যেকোনও বড় শহরে এই ধরনের মানুষ থেকেই থাকে। চোখের সামনে এলেও এই মানুষদের এড়িয়েই চলে যাওয়া হয় বেশির ভাগ সময়। কিন্তু এই মানুষদের মধ্যেও লুকিয়ে থাকতে পারে কোনও প্রতিভা। আর এমনই এক প্রতিভা খুঁজে পাওয়া গেল বেঙ্গালুরুর রাস্তায়।

সম্প্রতি ইনস্টাগ্রামে ভাইরাল হল এমন এক ভিডিয়ো যা নজর কেড়েছে সব ইন্টারনেট ব্যবহারকারীদের। ভিডিয়োটিতে দেখা যাচ্ছে একজন ‘প্লাস্টিক সংগ্রহকারী’ মহিলা স্পষ্ট ইংরেজি ভাষায় কথা বলছেন। শুধু কথাই নয়, বরং গানও গাইছেন সেই ভাষায়।

দেখুন সেই ভিডিয়ো…

ভিডিয়োটি পোস্ট করা হয়েছে শাচিনা হেগার নামক এক ইনস্টাগ্রাম ব্যবহারকারীর অ্যাকাউন্ট থেকে। ভিডিয়োটি বেশ জনপ্রিয় হয়েছে ইনস্টাগ্রামে। ৯ হাজারেরও বেশি মানুষ ‘লাভ’ রিয়্যাক্ট দিয়েছে ভিডিয়োটিতে। ভিডিয়োটি পোস্টের সাথে সাথে শাচিনা ক্যাপশনে লিখেছেন, গল্প আমাদের চারপাশেই থাকে। শুধু প্রয়োজন দাঁড়ানো এবং চারপাশে তাকানো। কিছু সুন্দর এবং কিছু বেদনাদায়ক, কিন্তু জীবন ফুল ছাড়া আর কী! ভিডিয়োটি যেরূপ সুন্দর, শাচিনার ক্যাপশনও ততটাই অনুপ্রেরণামূলক।

শাচিনা একটা ছেড়ে দুটি ভিডিয়ো পোস্ট করেছেন এই প্লাস্টিক সংগ্রহকারী মহিলার। ভিডিয়োটিতে মহিলা জানাচ্ছেন যে তিনি ৭ বছর জাপানে ছিলেন। নিজেকে সেসিলিয়া মার্গারেট লরেন্স হিসাবেও দাবি জানাচ্ছেন ওই মহিলা। তাঁর ইংরেজি ভাষায় কথা এবং গান গাওয়া বেশ জনপ্রিয় হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

শাচিনার পোস্ট করা দ্বিতীয় ভিডিয়োতে দেখা যাচ্ছে যে, তিনি ইংরেজি ভাষায় গান গাইছেন। দ্বিতীয় ভিডিয়োটিতে ‘সি ইস অ্যা পারফর্মার’ ক্যাপশন দিয়ে পোস্ট করেছেন শাচিনা। এই ভিডিয়োটিও পেয়েছে ৩ হাজারেরও বেশি মানুষের ভালবাসা।

দেখুন সেই ভিডিয়ো..

দুটি ভিডিয়োতেই কমেন্ট করে উৎসাহ জুগিয়েছেন ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা। কিছু ফালতু গানকে ভাইরাল করার পরিবর্তে তাকে ভাইরাল করুন- এই ধরনের কমেন্টও পড়েছে শাচিনার পোস্টে। যদিও শাচিনা নাম জিজ্ঞাসা করেননি ‘সেসিলিয়া’র। কিন্তু তাতেও তাঁকে সেসিলিয়া মার্গারেট লরেন্স হিসাবেই চিনবে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা।

বেঁচে থাকার লড়াইয়ে হারিয়ে যায় এরকম একাধিক প্রতিভা। এই সমাজেই বাস করেন তাঁরা। শুধু তাঁদের সমাজের সামনে তুলে ধরা দরকার, যেমনটা করেছে শাচিনা।

আরও পড়ুন: স্বামীকে অন্য মহিলার সঙ্গে হাতেনাতে পাকড়াও করলেন স্ত্রী! তারপর… দেখুন ভিডিয়ো