Tesla Car Caught Fire: অতিরিক্ত চার্জিংয়ে টেসলার গাড়িতে বিস্ফোরণ! ঝলসে গেল বাড়িও

Viral Tesla Car Caught Fire: টেসলা গাড়িতে অতিরিক্ত চার্জ দেওয়ার ফলে বিস্ফোরণ হল। আর সেই বিস্ফোরণে পুড়ে ছাই হয়ে গেল গাড়ি অনতিদূরে থাকা একটি বাড়ি ও গ্যারাজ।

Tesla Car Caught Fire: অতিরিক্ত চার্জিংয়ে টেসলার গাড়িতে বিস্ফোরণ! ঝলসে গেল বাড়িও
ছবি: ফেসবুক

টেসলার গাড়ি মানেই অত্যাধুনিক প্রযুক্তির মিশেল। অভাবনীয় প্রযুক্তি, সুরক্ষা সংক্রান্ত একাধিক ফিচার্স, অ্যাডভান্সড অটোপাইলট বা রিমোট ড্রাইভিং – এই সব কিছু মিলিয়ে এই মুহূর্তে মার্কেটে টেসলার গাড়ির বিকল্প কিছু নেই। কিন্তু সেই গাড়িতেও বিস্ফোরণ হতে পারে? অবিশ্বাস্য মনে হলেও সম্প্রতি এমনটাই ঘটেছে। গাড়িটিতো পুড়ে ছাই হয়েইছে। রক্ষা পায়নি বাড়িটিও। টেসলার গাড়িটি যে বাড়ির কাছে বিস্ফোরণ হয়েছে, সেই বাড়িটিও ঝলসে গিয়েছে।

যে কোনও গাড়ির অটোপাইলট মোড এই মুহূর্তের সবথেকে চমৎকার একটি ফিচার। এই ফিচারের সাহায্যে কোনও ড্রাইভার ছাড়াই চলতে পারে যে কোনও গাড়ি। কিন্তু তবুও কোম্পানির তরফ থেকে পরামর্শ দেওয়া হয়, এই ফিচার তখনই ব্যবহার করা উচিত, যখন ড্রাইভারের সিটে কেই বসে থাকেন। ইদানিং কালে প্রায়শই ভাইরাল হয় টেসলার গাড়ি। আর তার অন্যতম কারণ হল সেই ইলেকট্রিক গাড়ির অভাবনীয় কিছু ফিচার্স। তবে কখনও কখনও সেই সব ভিডিয়ো মজাদার হলেও, কখনও তা আবার দুঃখেরও হতে পারে। যেমনটা সম্প্রতি পেনসিলভেনিয়ায় ঘটে গেল।

দমকল কর্মীদের তরফ থেকে জানানো হয়েছে, গাড়ির পিছন থেকে আগুনের শিখা মন্টগোমারি কাউন্টির একটি বাড়ির সংযুক্ত গ্যারেজ পর্যন্ত পৌঁছে গিয়েছিল। ভাগ্যচক্রে, আধ ঘণ্টারও কম সময়ে আগুন নিয়ন্ত্রণে আসে এবং কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। আবাসনের কতটা ক্ষতি হয়েছে তা এখনও স্পষ্ট নয়। পাশাপাশি তদন্তকারীরা আগুনের কারণ সম্পর্কেও এখনও পর্যন্ত নিশ্চিত নন। তবে রিপোর্ট থেকে জানা গিয়েছে, গাড়িটি যখন চার্জ দেওয়া হচ্ছিল, ঠিক তখনই সেই গাড়িতে আগুন লাগে।

পরবর্তীতে এই টেসলা গাড়িতে এই আগুন লাগার ঘটনাটি শেয়ার করা হয় ফোর্ট ওয়াশিংটন ফায়ার কোম্পানির তরফ থেকে। সেই ছবিতে দেখা গিয়েছে, গ্যারাজ এবং বাড়ির একটা অংশ সম্পূর্ণ ঝলসে গিয়েছে।

ফোর্ট ওয়াশিংটন ফায়ার কোম্পানির তরফ থেকে ফেসবুকে লেখা হচ্ছে, ‘২৩ নভেম্বর মঙ্গলবার রাত ১০টা ১৯ মিনিটে টেম্পল ড্রাইভে একটি গাড়িতে আগুন লাগে। তড়িঘড়ি আগুন ছড়িয়ে পড়ে গ্যারাজ এবং সেই বাড়িতেও। ব্যাটালিয়ন ৮৮ সেই জায়গায় পৌঁছে যায় এবং একটি ইলেকট্রিক গাড়িতে আগুন লাগার ফলেই তা বাড়ি এবং গ্যারাজেও ছড়িয়ে পড়ে। মনে করা হচ্ছে, অতিরিক্ত চার্জিংয়ের কারণে গাড়িটির বিস্ফোরণ হয়। ঘটনার তদন্ত চলছে।’

আরও পড়ুন: Viral Video: গাড়ির চাকা থেকে পাইথন বের করার মরিয়া চেষ্টা, মা-ছেলের টিমওয়ার্ক নেটাগরিকদের মন জিতে নিল!

আরও পড়ুন: Viral Video: মৃত পাখির দেহাংশ আটকে উইন্ডোস্ক্রিনে! তবুও নিরাপদে অবতরণ বিমানের, ভিডিয়ো ভাইরাল ট্যুইটারে

আরও পড়ুন: Viral Video: হিন্দি গানে ঠোঁট মিলিয়ে ভাইরাল তাঞ্জানিয়ার ভাইবোন! দেখুন ভিডিয়ো

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla