গাছ ধরে বাঁচার আপ্রাণ চেষ্টা, হাত ফস্কে জলের তোড়ে ভেসে গেলেন যুবক

Howrah: এলাকার বেশ কয়েকজন তাঁকে উদ্ধার করতে এগিয়ে এলেও কোনও লাভ হয়নি। জলের স্রোত এতই বেশি ছিল যে চোখের নিমেষে তলিয়ে যান ওই যুবক

গাছ ধরে বাঁচার আপ্রাণ চেষ্টা, হাত ফস্কে জলের তোড়ে ভেসে গেলেন যুবক
কোনোভাবেই উদ্ধার করা সম্ভব হয়নি ওই যুবককে। (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 02, 2021 | 9:03 AM

হাওড়া: ডিভিসি (DVC) জল ছাড়ায় নতুন করে প্লাবিত হচ্ছে বিস্তীর্ণ এলাকা। আর সেই জলের তোড়েই ভেসে গেলেন এক যুবক। হাওড়ার (Howrah) উদয়নারায়ণপুরের ঘটনা। গাছ আঁকড়ে প্রাণপন বাঁচার চেষ্টা করেছিলেন তিনি। তাঁকে বাঁচাতে এগিয়ে আসেন এলাকার বাসিন্দারাও। বেশ কয়েকজন হাত ধরাধরি করে তাঁর দিকে এগিয়ে যান সাহায্যের জন্য। কিন্তু জলের প্রবল তোড়ে তার আগেই ভেসে গিয়েছেন অজ্ঞাতপরিচয় ওই যুবক। গতকাল, রবিবার বিকেলে ঘটনা ঘটে। সোমবার সকাল পর্যন্তও ওই যুবকের কোনও খোঁজ পাওয়া যায়নি।

নতুন করে জলমগ্ন হাওড়ার আমতা ব্লকের বেশ কয়েকটি এলাকা। গ্রামীন হাওড়ার উদয়নারায়নপুর ও আমতা ব্লকে বানভাসি এলাকায় নামানো হয়েছে এনডিআরএফের দুটি টিম। গতকাল থেকে হাওড়া গ্রামীনের বেশ কিছু এলাকা প্লাবিত হতে শুরু করে। ভেঙে যায় অন্তত পাঁচটি বাঁধের বড় অংশ। জলের তোড়ে ভেঙে ভেসে যায় নদীর উপরে তৈরি বাঁশের সেতু। এই পরিস্থিতিতে যুদ্ধকালীন তৎপরতায় এলাকার বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়ার ব্যাবস্থা করা হচ্ছে বলে জেলা প্রশাসন সূত্রে খবর। এরই মধ্যে এই দুর্ঘটনা। যুবকের পরিচয় জানা না গেলেও প্রাথমিকভাবে জানা যাচ্ছে, তিনি হরিহরপুরের বাসিন্দা। তাঁকে খুঁজতে সবরকম চেষ্টা চালাচ্ছে প্রশাসন।

ডিভিসির ছাড়া জলেই নতুন করে প্লাবিত হতে শুরু করেছে একাধিক এলাকা। হরিহরপুর, টোকাপুর, শিবানিপুর সহ প্রায় পাঁচটি জায়গায় বাঁধ ভেঙে জল ঢুকছে গ্রামে। উদয়নারায়ণপুর থেকে তারকেশ্বরের দিকে যাওয়ার রাজ্য সড়কের ওপর দিয়েও বইছে জল। হাওড়ার সঙ্গে হুগলি জেলার যোগাযোগ ব্যবস্থা কার্যত বিচ্ছিন্ন।

উদয়নারায়ণপুর সরকারি হাসপাতাল, কলেজও জলমগ্ন হয়ে রয়েছে। পরিস্থিতির অবনতি হওয়ায় এনডিআরএফের টিম নামানো হয়েছে উদ্ধারকাজের জন্য। গোটা পরিস্থিতির ওপর কড়া নজর রাখা হচ্ছে বলে হাওড়া জেলা প্রশাসন সূত্রের খবর।উদয়নারায়ণ পুরের বিধায়ক সমীর পাঁজা জানান ৬ হাজার মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।খাবারের ব্যবস্থাও করা হয়েছে। আরও পড়ুন: অল্পের জন্য জুলাইয়ের লক্ষ্যমাত্রা ‘মিস’ করল কেন্দ্র, ডিসেম্বরে কি শেষ হবে দেশের প্রাপ্তবয়স্কদের টিকাকরণ?