Asansol Bus: পুজোর আগে স্থায়ীকরণের দাবি, আসানসোলের এসবিএসটিসি বাস ডিপোয় বিক্ষোভ

Asansol Bus: জানা যাচ্ছে, আসানসোলের এসবিএসটিসি বাস ডিপোয় বেশ কয়েক জন অস্থায়ী কর্মী রয়েছেন। তাঁদের দীর্ঘদিনের দাবি, স্থায়ীকরণ।

Asansol Bus: পুজোর আগে স্থায়ীকরণের দাবি, আসানসোলের এসবিএসটিসি বাস ডিপোয় বিক্ষোভ
আসানসোল এসবিএসটিসি বাস ডিপো, (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2022 | 8:26 AM

আসানসোল : আসানসোল এসবিএসটিসি বাস ডিপোর অস্থায়ী কর্মীদের বিক্ষোভ। তৃণমূলের দলীয় পতাকা হাতে নিয়ে কর্মবিরতিতে সামিল হলেন অস্থায়ী কর্মীরা। সকাল থেকে ভোগান্তির শিকার নিত্যযাত্রীরা। আসানসোল বাস ডিপোয় থাকা ১০৫ জন অস্থায়ী কর্মীকে স্থায়ী করার দাবি-সহ সাত দফা দাবিতে এই কর্মবিরতি সরকারি বাস কর্মচারীদের। যদিও যাঁরা স্থায়ী কর্মী রয়েছেন, তাঁরা বাস পরিষেবা চালু রাখেন।

জানা যাচ্ছে, আসানসোলের এসবিএসটিসি বাস ডিপোয় বেশ কয়েক জন অস্থায়ী কর্মী রয়েছেন। তাঁদের দীর্ঘদিনের দাবি, স্থায়ীকরণ। এছাড়াও অন্যান্য আরও সুযোগ সুবিধা যাতে তাঁরা পান, সেই দাবিও দীর্ঘদিনের। পুজোর আগে আবারও সেই দাবি মাথাচাড়া দিয়ে ওঠে।

শুক্রবার সকাল থেকেই কাজ বন্ধ রেখে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। এক কর্মী বলেন, “দীর্ঘদিন ধরেই আমরা অস্থায়ী হিসাবেই কাজ করছি। কাজ করি, কিন্তু আলাদা করে কোনও সুবিধা পাই না। স্থায়ী হলে আমাদের ভবিষ্যতটাও নিশ্চিত হত। এই নিয়ে আমাদের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু তা হয়নি।”

অস্থায়ী কর্মীরা কর্মবিরতিতে সরকারি বাস চলাচলে বিঘ্ন ঘটে। বাস চলাচলের সংখ্যা অন্যান্য দিনের তুলনায় কম ছিল। কলকাতায় এক বৈঠক রয়েছে রাজ্যের সমস্ত অস্থায়ী কর্মীদের দাবি-দাওয়া নিয়ে। সেই বৈঠকে যদি কোন ফল বের হয় তাহলে সমস্যার সমাধান হবে বলে মনে করা হচ্ছে।