Subhas Sarkar: ‘মানুষ শাসক দলের বিরুদ্ধে ভোট দিতে ভয় পান’

WB By-Election 2021: ৯৩ হাজার ৮৩৮ ভোটে জয়ী হলেন খড়দহের তৃণমূল প্রাথী শোভনদেব চট্টোপাধ্যায়। কোচবিহারের দিনহাটায় বিজেপিকে পরাজিত করল তৃণমূল। উদয়ন গুহ ওই কেন্দ্রে ১ লক্ষ ৬৪ হাজার ৮৯ ভোটে জয়ী।

Subhas Sarkar: 'মানুষ শাসক দলের বিরুদ্ধে ভোট দিতে ভয় পান'
সরকারকে নিশানা সুভাষের, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2021 | 2:31 PM

বাঁকুড়া:  বঙ্গ-উপনির্বাচনে চারকেন্দ্রেই বিপুল জয়ের পথে তৃণমূল কংগ্রেস (TMC)। কার্যত বিধ্বস্ত বিজেপি (BJP)। দিনহাটায় তৃণমূলের রেকর্ড জয়। ঘাসফুলের এই জয়কে যদিও ‘সোজাপথের’ বলতে নারাজ পদ্মশিবির। বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের পাশাপাশি, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুভাষ সরকার এই জয়ের নেপথ্যে  তৃণমূলের ‘সন্ত্রাস’-কেই কার্যত দায়ী করেছেন। পাল্টা, তোপ দেগেছে তৃণমূলও।  টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার, সুভাষ সরকার বলেন, “মানুষ শাসকদলের বিরুদ্ধে ভোট দিতে ভয় পায়। যদি ভোটের সংখ্যা দেখা যায়, তবে দেখা যাবে খুব কম মার্জিনেই বিজেপি পিছিয়ে। আসলে মানুষ শাসক দলের অত্যাচারের বিরুদ্ধে মুখ খুলতে পারেন না। এই জয় তারই পরিণাম।” অন্যদিকে, বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের দাবি, গোটা রাজ্যে তৃণমূল নিঃশব্দ সন্ত্রাস চালিয়ে যাচ্ছে। যার ফলাফল ভোটেও পড়ছে।

বিজেপি নেতার কথায়, “তৃণমূলের একটা টেররিজম তৈরির চেষ্টা রয়েছে। উপনির্বাচনেও তাই তারা নিশ্চিন্ত নির্বাচনের পথে হাঁটতে চাইছে না। ভোটের ৭২ ঘণ্টা আগে বদলে বদলে যাচ্ছে ওদের রণনীতি, আরও নানা কৌশল করে দেখাচ্ছে। এই নিঃশব্দ সন্ত্রাস তৈরির চেষ্টার ফলাফল নির্বাচনেও দেখা যাচ্ছে।”

পাল্টা, বিজেপিকে কটাক্ষ করেছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তাঁর কথায়, “বিজেপির যাওয়ার সময় হয়েছে। আমরা খুশি যে মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে সাধারণ মানুষ ভরসা রেখেছেন। তাই এত বিপুল সমর্থনে আমাদের জয়লাভ সম্ভব হয়েছে। এরপর আর বিজেপিকে খুঁজে পাওয়া যাবে না। সাধারণ মানুষকে ধন্যবাদ। তাঁরা এই ভরসা রেখেছেন।”

শুধু পার্থই নন, উপনির্বাচনে ফলাফল ঘোষণার আগেই  খোদ মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন। টুইটে তিনি লিখেছেন, “আমি চার জয়ী প্রার্থীকেই অভিনন্দন জানাচ্ছি। এটা মানুষের জয়। কারণ বাংলার মানুষ ঘৃণা এবং মিথ্যার রাজনীতির বিরুদ্ধে উন্নয়ন ও একতাকে বেছে নিয়েছেন। আমরা বাংলাকে ভিন্ন উচ্চতায় নিয়ে যেতে প্রতিশ্রুতিবদ্ধ।”

মমতার পাশাপাশি তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইট করে লেখেন, ” সত্যকারের বাজিহীন দীপাবলি। বিজেপিকে দীপাবলির শুভেচ্ছা।” কার্যত টুইটে অভিষেকের এই খোঁচা নজর এড়ায়নি রাজনৈতিক মহলের।

এদিন,  ৯৩ হাজার ৮৩৮ ভোটে জয়ী হলেন খড়দহের তৃণমূল প্রাথী শোভনদেব চট্টোপাধ্যায়। কোচবিহারের দিনহাটায় বিজেপিকে পরাজিত করল তৃণমূল। উদয়ন গুহ ওই কেন্দ্রে ১ লক্ষ ৬৪ হাজার ৮৯ ভোটে জয়ী। গোসাবায় ১ লক্ষ ৪৩ হাজার ৫১ ভোটে জিতছেন তৃণমূলের সুব্রত মণ্ডল। ওই কেন্দ্রে দ্বিতীয় স্থানে রয়েছেন বিজেপি-র পলাশ রানা। শান্তিপুরে ১৫ রাউন্ড গণনার শেষে ৫৪ হাজার ৭০৬ ভোটে এগিয়ে রয়েছেন তৃণমূলের ব্রজকিশোর গোস্বামী।

আরও পড়ুন: Kalyan Banerjee: ‘কেউ কথা রাখেনি!…আমায় মেনে নিতে হবে’, রাজীবের প্রত্যাবর্তনে ‘অভিমানী’ কল্যাণ