যৌথ পরিবারে একজন চোর হলে পরিবারকে দোষ দেবেন না: শতাব্দী রায়

পৃথিবীর ইতিহাসে সম্ভবত একজন মুখ্যমন্ত্রীকে হারাতে প্রধানমন্ত্রীকে আসতে হচ্ছে, সবাই একদিকে আর অন্যদিকে, বাঁকুড়া থেকে মন্তব্য শতাব্দী রায় (Shatabdi Roy)-এর

যৌথ পরিবারে একজন চোর হলে পরিবারকে দোষ দেবেন না: শতাব্দী রায়
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Mar 17, 2021 | 8:18 PM

বাঁকুড়া: বিধানসভা ভোটের মুখে একাধিক ‘বেসুরো’ নেতার দলত্যাগের মধ্যে বীরভূমের তৃণমূল সাংসদ শতাব্দী রায় (Shatabdi Roy) কে ঘিরে জল্পনা ছড়িয়েছিল। মঙ্গলবার সেই তৃণমূল সাংসদের বাঁকুড়ার এক জনসভা থেকে মন্তব্য, যৌথ পরিবারে একটি ছেলে যদি চোর হয় তাহলে সেই পরিবারকে দোষ দেবেন না।

এদিন ওন্দা বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অরূপ খাঁ (Arup Khan)-এর সমর্থনে রতনপুর প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠে বক্তব্য রাখেন তৃণমূলের তারকা সাংসদ। সেখানে তৃণমূলকে ‘বৃহৎ পরিবার’ বলে বর্ণনা করেন তিনি। এর পরেই তাঁর মন্তব্য, “একটি যৌথ পরিবারের একটি ছেলে যদি চোর হয়, অসৎ হয়, তাহলে সেই পরিবারকে দোষ দেবেন না।” সাম্প্রতিক সময়ে বেশ কিছু দুর্নীতির ঘটনায় তৃণমূলের একাধিক নেতার নাম জড়ানো প্রসঙ্গে ‘বৃহৎ তৃণমূল পরিবার’কে দোষী না করার আবেদন জানালেন বীরভূমের তৃণমূল সাংসদ। এবারের বিধানসভা নির্বাচন প্রসঙ্গে বলতে গিয়ে শতাব্দীর মন্তব্য, “পৃথিবীর ইতিহাসে সম্ভবত একজন মুখ্যমন্ত্রীকে হারাতে প্রধানমন্ত্রীকে আসতে হচ্ছে। তাই সবাই একদিকে আর দিদি একদিকে।”

একুশের বিধানসভা ভোটে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে দুর্নীতিকে একটি অন্যতম ইস্যু করে জোরদার প্রচার চালাচ্ছে বিজেপি। এই প্রেক্ষিতে তৃণমূল সাংসদ বোঝাতে চেয়েছেন, দলে কেউ কেউ দুর্নীতিতে অভিযুক্ত হলে সবাইকে দোষী করা যায় না।

উল্লেখ্য, দলের প্রতি অসন্তোষ প্রকাশ করে বেশ কিছু দিন আগে তৃণমূল সাংসদের ফ্যান পেজ থেকে একটি ফেসবুক পোস্ট করা হয়। যে পোস্ট থেকে শতাব্দী রায়ের দলবদলের সম্ভাবনা নিয়ে তীব্র হয় জল্পনা। এমনকী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে শতাব্দীর সাক্ষাতের সম্ভাবনাও জোরাল হয়। এরপরই শতাব্দীর ক্ষোভ প্রশমনে আসরে নামে তৃণমূল। সাংসদের বাড়িতে যান তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ। তার অব্যবহিত পরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসেন শতাব্দী। সেই বৈঠকের পর অবশ্য বরফ গলে। বৈঠক শেষেই সংবাদমাধ্যমে শতাব্দী জানিয়ে দেন, তিনি তৃণমূলেই থাকছেন। এরপর ফের একটি ফেসবুক পোস্টে নিজের দলের প্রতি প্রশস্তি শোনা যায় শতাব্দীর গলায়।

আরও পড়ুন: ‘ক্ষমতায় আসতে পারবেন না, তাই ভোটটা তৃণমূলকে দিন’, বামপন্থীদের বার্তা মমতার

যদিও তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের পর ফের শতাব্দীর একটি মন্তব্য ঘিরে বিতর্ক। সেই পর্বের শতাব্দী ঘোষণা করেন,’দল থেকে যাঁরা বেরিয়ে গিয়েছেন, তাঁরা সম্মান পাননি। নেতা ও দল উভয়েরই পরস্পরের প্রতি সম্মান দেখানো উচিত। ছোট ছোট বিষয়ে দলের খেয়ার রাখা উচিত। দলের দায়িত্ব সমস্যার সমাধান করা।’ এদিন অবশ্য তৃণমূল প্রার্থী অরূপ খাঁয়ের সমর্থনে প্রচারে গিয়ে শতাব্দী বললেন, দলের একজন চোর হলে পুরো দলকে দোষ দেওয়া উচিত নয়।