Bolpur Municipality: বোলপুরে বন্দুক নিয়ে কংগ্রেস প্রার্থীর বাড়িতে চড়াও! অনুব্রত-গড়ে কি খেলা শুরু?

Municipal Elections 2022: কংগ্রেস কর্মীদের বেধড়ক মারধর করা হয় বলেও অভিযোগ উঠেছে। এমনকী আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভয় দেখানো হয় বলেও অভিযোগ।

Bolpur Municipality: বোলপুরে বন্দুক নিয়ে কংগ্রেস প্রার্থীর বাড়িতে চড়াও! অনুব্রত-গড়ে কি খেলা শুরু?
কংগ্রেস প্রার্থী পল্লবী সাহা। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2022 | 9:44 PM

বীরভূম: ভোটের আগের রাতে উত্তপ্ত বোলপুর। কংগ্রেস কর্মীদের মারধর ও হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের গড় বোলপুরেরই ৯ নম্বর ওয়ার্ডে এই ঘটনা ঘিরে শনিবার উত্তেজনা ছড়ায়। ভোটের আগের দিন বিরোধী প্রার্থীর বাড়িতে হামলা করা হয় বলে অভিযোগ উঠেছে। একইসঙ্গে বিরোধী কর্মীদের বেধড়ক মারধর করা হয় বলেও শাসকদলের বিরুদ্ধে অভিযোগ। এই ওয়ার্ডের বাসিন্দা কংগ্রেস নেতা তপন সাহা ও তাঁর মেয়ে পল্লবী সাহা দু’জনই বোলপুরের কংগ্রেসের প্রার্থী। তপন সাহা বোলপুরের ১ নম্বর ওয়ার্ডের প্রার্থী ও তাঁর মেয়ে পল্লবী সাহা ৯ নম্বর ওয়ার্ডের প্রার্থী। তাঁদের অভিযোগ, শনিবার রাত আটটা নাগাদ তাঁরা দলীয় কর্মীদের সঙ্গে পতাকা ফেস্টুন বাঁধার কাজ করছিলেন। সেই সময় ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর অরূপ রায়ের নেতৃত্বে প্রায় ১০০ জন লোক এসে তাঁদের উপর হামলা করে।

কংগ্রেস কর্মীদের বেধড়ক মারধর করা হয় বলেও অভিযোগ উঠেছে। এমনকী আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভয় দেখানো হয় বলেও অভিযোগ। গোটা ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায় বোলপুরে। ভোটের আগের রাতে এমন ঘটনা ঘটিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে বলেও অভিযোগ তুলেছে বিরোধীরা। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করছে শাসক দল।

কংগ্রেস প্রার্থী পল্লবী সাহার কথায়, “হঠাৎ দেখি রে রে করে হাতে লাঠি, বন্দুক নিয়ে তেড়ে এসেছে ঘরের ভিতর। সন্ধ্যা ৮টা নাগাদ ঘটে। অরূপের নেতৃত্বে লোক ছিল। ও তৃণমূল করে। এই হামলা তৃণমূলের লোকজনই বলে মনে হচ্ছে।” কংগ্রেস প্রার্থীর বাড়ির লোক চুমকি সাহার অভিযোগ, “ঘর থেকে টেনে হিঁচড়ে আমাদের বের করে নিয়ে যাচ্ছে। ঘরের মধ্যে ছিলাম। হঠাৎ শুনি কাকাকে নিয়ে যাচ্ছে, আমার বাবাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আমার বন্ধুদের ফোন করি সাহায্য করতে। পুলিশ ফোন বন্ধ করে রেখে দিচ্ছে। রবিবার ভোট। আমার বাড়িতে দু’জন প্রার্থী হয়েছেন। বুঝতেই পারছেন কারা এসব করেছে। আমি ঘরের ভিতর পোশাক বদলাচ্ছিলাম। চিৎকার শুনতে পাই। দেখি কাকাকে টেনে নিয়ে যাচ্ছে। হাতে বন্দুক নিয়ে ঢুকেছে। অনুব্রত বলছে হকি খেলার কথা। ধ্যানচাঁদের নাম শুনেছেন কোনওদিন উনি?”

অন্যদিকে এই ওয়ার্ডের প্রাক্তন তৃণমূল কাউন্সিলর অরূপ রায় বলেন, “আমাদের পতাকা ফেস্টুন টাঙানো হয়ে গিয়েছে। কংগ্রেসের কিছু লোক এসেছিল, আমরা ওদেরও জায়গা দিয়েছি। হঠাৎ আমাদের কাছে খবর এল তপনদার ভাই দু’জনকে নিয়ে আমাদের পতাকা সরিয়ে কংগ্রেসের পতাকা লাগাচ্ছে। আমরা বারবার না করি। কথা শোনেনি। ভোটের সময় অল্প বয়সী ছেলে রাত জেগে খেটেছে। তারা ওদের বাড়ি ছুটে গিয়েছে, কেন এমন করল বলে। এরপরই ওদের বাড়ির একজন আমাদের একটি ছেলেকে চড় মারে। সে কী আর ছেড়ে দেবে! এ নিয়েই ঝামেলা। তবে আমরা গিয়ে ছাড়িয়ে আনি।”

আরও পড়ুন: Municipal Elections 2022: নির্দল কাঁটাই কি ভাবাচ্ছে? ভোটের আগের দিন তৃণমূলের বিশেষ বার্তা প্রশাসনকে