Tarapith Temple: থিকথিক করছে ভিড়, উধাও করোনা বিধি! এ কী অবস্থা তারাপীঠের?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অবন্তিকা প্রামাণিক

Updated on: Jan 03, 2022 | 7:07 PM

Birbhum: এখনও বন্ধ হয়নি তারাপীঠ মন্দির।

Tarapith Temple: থিকথিক করছে ভিড়, উধাও করোনা বিধি! এ কী অবস্থা তারাপীঠের?
তারাপীঠ মন্দিরে নেই তিল ধারনের জায়গা (নিজস্ব ছবি)

তারাপীঠ: কাতারে-কাতারে পূণ্যার্থীদের ভিড়। লম্বা লাইন। হাতে পুজোর থালা। কোথায় করোনা বিধি? কোথায় সচেতনতা? কারোর মুখে মাস্ক থাকলেও অধিকাংশের সেই বালাই নেই।

সকাল থেকেই মন্দির খোলা রয়েছে। ভিড় জমিয়েছে দূর-দূরান্তের পুণ্যার্থীরা। পুজো দিতে দেখা গেল দীর্ঘ লাইন। কলকাতার পাশাপাশি জেলাতেও যেভাবে কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, সে জায়গায় দাঁড়িয়ে এমন চিত্র সত্যিই অবাক করা।

গতকাল থেকেই রাজ্য সরকার করা বিধিনিষেধ শুরু করেছে। তবে নির্দেশিকায় মন্দির বন্ধের কথা বলা হয়নি। সেই মতই তারাপীঠ মন্দির কমিটি জানিয়েছেন, এখনই তারাপীঠের মন্দির এর দরজা বন্ধ করা হচ্ছে না। মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায় বলেন, “সবে মাত্রই খবর মিলেছে যে রাজ্যে জারি হচ্ছে লকডাউন। সেই কারণে এখনই বলা সম্ভব হচ্ছে না। তবে আমরা দু-একদিনের মধ্যেই সিদ্ধান্ত নেব যে আমরা কী করব। তারাপীঠে যেহেতু অনেক বাইরের পর্যটক আসেন সেই কারণে আমরা মিটিংয়ে বসেই সিদ্ধান্ত নেব।” পাশাপাশি তিনি আরও বলেন, “আমরা স্বাস্থ্য দফতরের নির্দেশিকা মেনেই কাজ করেছি। করোনা প্রটোকল মেনেই চলছি। বছরের প্রথমদিন আমরা সবটা মেনে চলেছি। যারা মাস্ক ছাড়া মন্দিরে যাচ্ছিলেন তাঁদের মাস্ক পরানোর সিদ্ধান্ত নিয়েছি। পাশাপাশি মন্দির চত্বর স্যানিটাইজ় করা হচ্ছে। গেটে অতিরিক্ত নিরাপত্তরক্ষী নিয়োগ করা হয়েছে। পাশাপাশি মাইকিং করতেও অনুরোধ করা হয়েছে।”

কিন্তু এরপরও উল্টে ছবি ধরা পড়ল মন্দির চত্বরে। রাজ্য সরকার টুরিস্ট স্পট বন্ধ করলেও তারাপীঠ মন্দিরে যে ভিড় দেখা গেল তা অত্যন্ত ভাবনার।

প্রসঙ্গত, রবিবার নবান্নের তরফে যে বিধিনিষেধ আরোপ করা হয়েছে তার মধ্যে অত্যন্ত তাৎপর্যপূর্ণ ট্রেন চলাচলে রাশ টানা। সোমবার থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত লোকাল ট্রেন চলাচল করবে। আর ট্রেন চালানো হবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে। একই সঙ্গে সোমবার ৩ জানুয়ারি থেকে ফের বন্ধ হচ্ছে স্কুল-কলেজের দরজা।

সুইমিং পুল, স্পা, জিম, বিউটি পার্লার বন্ধ থাকবে ৩ জানুয়ারি থেকে। ট্যুরিস্ট স্পট বন্ধ থাকছে ফের। তবে শপিং মল, মার্কেট কমপ্লেক্স খোলা থাকবে ৫০ শতাংশ মানুষ নিয়ে। রাত দশটার পর বন্ধ থাকবে শপিং মল, সিনেমা হল। দোকানে বাজারে বেরলে মুখে মাস্ক থাকতেই হবে। না হলে কড়া ব্যবস্থা নেবে প্রশাসন। দায়িত্ব থাকবে সংশ্লিষ্ট বাজার কর্তৃপক্ষেরও। রাত্রিকালীন বিধিনিষেধ জারি হবে রাত ১০টা থেকে, চলবে পরদিন ভোর ৫টা পর্যন্ত।

আরও পড়ুন: Humayun Kabir: পুলিশকে হুমকি দিয়ে বিপাকে হুমায়ুন! জামিন পেতে আদালতে আত্মসমর্পন বিধায়কের

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla