Humayun Kabir: পুলিশকে হুমকি দিয়ে বিপাকে হুমায়ুন! জামিন পেতে আদালতে আত্মসমর্পন বিধায়কের

Murshidabad: ওসিকে হুঁশিয়ারি দিয়ে বলেন, 'টেবিলের উপর পা তুলে দাঁড়াব!'

Humayun Kabir: পুলিশকে হুমকি দিয়ে বিপাকে হুমায়ুন! জামিন পেতে আদালতে আত্মসমর্পন বিধায়কের
আদালতে হুমায়ুন কবির (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2022 | 5:02 PM

মুর্শিদাবাদ: কান্দি মহকুমা আদালতে আত্মসমর্পন করলেন ভরতপুর মহকুমার বিধায়ক হুমায়ুন কবির। এক হাজার টাকার বন্ডে তাঁকে জামিন দিয়েছে আদালত। বিতর্কিত বক্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা রজু করেন ভরতপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক রাজু মুখোপাধ্যায়। আজ কান্দি মহকুমা আদালতের ভারপ্রাপ্ত বিচারক ভাস্কর মজুমদারের এজলাসে আত্মসমর্পন করলেন তিনি। আগামী ৩১ তারিখ তার পরবর্তী শুনানি।

কী বলেছিলেন হুমায়ুন? ডিসেম্বরের ২৬ তারিখ তৃণমূলের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান উপলক্ষে দলীয় কর্মীদের বার্তা দেওয়ার সময় মুর্শিদাবাদের ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ূন কবির হুঁশিয়ারি দেন আটচল্লিশ ঘণ্টার মধ্যে ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। জানান, তাঁর টেবিলের উপর পা দিয়ে দাঁড়িয়ে যাবেন। তখন তিনি বুঝবেন হুমায়ুন কবির কী। তার পর পুলিশ আধিকারিককে বদলিরও হুমকি দেন তিনি।

তৃণমূল বিধায়ককে বলতে শোনা যায়, “আজ ওসিকে বলে যাব, আমি বিধায়ক। আমি এখানে শেষ কথা বলব। যতক্ষণ না রাজ্য নেতৃত্ব যে কোনও ক্ষেত্রে আমাকে আলাদা করে ইনস্ট্রাকশন (নির্দেশ) না দেবে, ততক্ষণ পর্যন্ত যে সমস্ত লোক দলবিরোধী কাজ করেছে, যারা দলের প্রার্থীকে হারানোর চেষ্টা করতে যায়, তার জন্য কেন আমি আপস করতে যাব! তার জন্য ওসিকে বলেছি তোমাকে দালালি বন্ধ করতে বলছি…”

এর পর তাঁর হুঁশিয়ারি “যদি ওসি থাকার ইচ্ছা থাকে ভরতপুরে… তা না হলে ৪৮ ঘণ্টার মধ্যে তোমাকে বাধ্য করাব তল্পি গোটাতে”। এখানেই না থেমে প্রাক্তন মন্ত্রীর সংযুক্তি, “থানার সামনে বসব। টেবিলের উপর পা তুলে দাঁড়াব, বুঝবে হুমায়ুন কবির কী জিনিস। অটোমেটিক তুমি এখান থেকে ছেড়ে চলে যাও। বলবা, আমি বেশ ভাটপাড়ায় ছিলাম, সেখানেই চলে যাই। তো সেটা যেন বাধ্য করাতে না করে”। এরপরই বিধায়কের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন সংশ্লিষ্ট থানার কর্তব্যরত ওসি রাজু মুখার্জি।

আজ আদালতের সামনে দাঁড়িয়ে হুমায়ুন বলেন, “বিধানসভা নির্বাচনের সময় তৃণমূল ব্লক সভাপতি ও তার অনুগামীরা দলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। আর তাদের সুবিধা পাইয়ে দিয়েছে পুলিশ। সেই কারণেই এই ধরনের মন্তব্য আমার। তবে আমি দেশের আইনকে শ্রদ্ধা ও সম্মান করি। আমারা বিধায়করাও আইনের উর্ধে নই। পুলিশ মমলা করেছে পুলিশকে তাই প্রমাণ করতে হবে। আমি আইনকে সম্মান করি তাই আজ এসে আত্মসমর্পন করলাম।”

আরও পড়ুন: Abhishek Banerjee: ‘শীতঘুম ভেঙে বেরতে হবে কংগ্রেসকে’, অভিষেকের মন্তব্যে জল্পনা তুঙ্গে

আরও পড়ুন: Duare Ration In COVID Situation: বিধিনিষেধের বেড়াজালে কি থমকে যাবে দুয়ারে রেশন? রইল সরকারের বক্তব্যও