Suri : ‘ব্যাঙ্ক ম্যানেজার’-এর ফোন ধরেছিল নাতি, মাথায় হাত ব্যক্তির

Suri : অশোক বীরবংশীর বছর ষোলোর নাতি ফোন ধরেছিল। ফোনে নিজেকে ব্যাঙ্ক ম্যানেজার বলে পরিচয় দেয় অপর প্রান্তে থাকা ব্যক্তি। অশোকবাবুর ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিভিন্ন তথ্য চাওয়া হয়। কোনও দরকার আছে ভেবে সব তথ্য দেয় অশোকবাবুর নাতি।

Suri : 'ব্যাঙ্ক ম্যানেজার'-এর ফোন ধরেছিল নাতি, মাথায় হাত ব্যক্তির
প্রতারকরা অশোক বীরবংশীর অ্যাকাউন্ট থেকে ১৮ হাজার টাকা তুলে নিয়েছে
Follow Us:
| Edited By: | Updated on: Jun 09, 2022 | 9:04 PM

সিউড়ি : ফোনটা ধরেছিল নাতি। কীসব তথ্য দিচ্ছিল। কিছুক্ষণ কথা বলার পর ফোনটা রাখে নাতি। তার ফল যে এমন হবে, বুঝতে পারেননি বীরভূমের অশোক বীরবংশী। আজ পেনশনের টাকা তুলতে গিয়ে দেখলেন, অ্যাকাউন্ট থেকে গায়েব ১৮ হাজার টাকা। বুঝতে বাকি রইল না, প্রতারকের খপ্পরে পড়েছেন। নাতি তাঁকে জানাল, ব্যাঙ্ক ম্যানেজার পরিচয় দিয়ে একজন ফোন করেছিল। ব্যাঙ্কের সব তথ্য চেয়েছিল। কোনও দরকার আছে জেনে সব তথ্য দিয়েছে সে।

বীরভূমের সিউড়ি থানার অন্তর্গত সিউড়ি পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা অশোক বীরবংশী। তিনি পুরসভার অবসরপ্রাপ্ত কর্মী। ৩১ মে ওই ব্যক্তির নম্বরে একটি ফোন আসে। ফোনটি ধরে অশোকবাবুর বছর ষোলোর নাতি। ফোনে নিজেকে ব্যাঙ্ক ম্যানেজার বলে পরিচয় দেয় অপর প্রান্তে থাকা ব্যক্তি। অশোকবাবুর ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিভিন্ন তথ্য চাওয়া হয়। কোনও দরকার আছে ভেবে সব তথ্য দেয় অশোকবাবুর নাতি। ফোন রাখার সময় ওই ব্যক্তি বলে, “কোনও চিন্তা নেই। আমি ব্যাঙ্কের ম্যানেজার।”

আজ পেনশনের টাকা তুলতে গিয়ে মাথায় হাত পড়ে অশোকবাবুর। ব্যাঙ্কে গিয়ে দেখেন, তাঁর অ্যাকাউন্টে এক টাকাও নেই। জানতে পারেন, টাকা তুলে নেওয়া হয়েছে। ১৮ হাজার টাকা তুলে নেওয়া হয়েছে। ঘটনার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার অশোকবাবু সিউড়ি সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ব্যাঙ্ক কর্মী পরিচয় দিয়ে বিভিন্ন সময় ফোন করে গ্রাহকদের নানা তথ্য হাতিয়ে নিয়ে অ্যাকাউন্ট থেকে টাকা উধাও করার ঘটনা নতুন নয়। এবার নাতিকে ফোন করে দাদুর ব্যাঙ্ক অ্যাকাউন্ট সাফ করে দিল প্রতারকরা।