Bomb Recovered : বিস্ফোরণে কেঁপে উঠেছিল এলাকা, সেই পাড়ুইয়েই এবার উদ্ধার প্রচুর বোমা

Bomb Recovered : দিন কয়েক আগেই এই গ্রামেই যে তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল তাতে উড়ে গিয়েছিল তাঁর বাড়ির চাল।

Bomb Recovered : বিস্ফোরণে কেঁপে উঠেছিল এলাকা, সেই পাড়ুইয়েই এবার উদ্ধার প্রচুর বোমা
বোমা উদ্ধার বীরভূমে
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2023 | 12:00 AM

বীরভূম : কয়েকদিন আগেই বোমা বিস্ফোরণে কেঁপে উঠেছিল একই এলাকা। বীরভূমের (Birbhum) পাড়ুই থানা এলাকার ভেরামারি গ্রামে তৃণমূলের (Trinamool Congress) বুথ সভাপতির বাড়িতে মজুত থাকা বোমা বিস্ফোরণে অস্বস্তি বাড়ে শাসকদলের। তাঁর বাড়ির বাথরুমে বোমাগুলি মজুত করা ছিল বলে খবর। ঘটনায় গুরুতর জখম হয় ২ জন। এবার ফের সেই পাড়ুই থানা এলাকা থেক উদ্ধার হল প্রচুর তাজা বোমা। সূত্রের খবর, পারুইয়ের ভেড়ামারি গ্রামের তৃণমূল নেতার (Trinamool Leader) আত্মীয় শেখ খুশি জানের বাড়ি থেকে শুক্রবার বিকালে তিন ড্রাম তাজা বোমা উদ্ধার করে পারুই থানার পুলিশ। এ ঘটনাকে কেন্দ্র করে নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।

দিন কয়েক আগেই এই গ্রামেই তৃণমূল নেতার বাড়িতে যে বিস্ফোরণের হয়েছিল তাতে উড়ে গিয়েছিল তাঁর বাড়ির চাল। এমনকী বিস্ফোরণের তীব্রতায় পাশের একটি পাকা বাড়িও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয় বলে জানা যায়। এবার নতুন করে বোমা উদ্ধার হওয়ায় তা নিয়ে চাপানউতর শুরু হয়েছে গোটা এলাকাতেই। পুলিশ সূত্রে জানা যাচ্ছে এদিন যে সকল ড্রামগুলি উদ্ধার হয়েছে তাতে আনুমানিক ত্রিশটির বেশি তাজা বোমা রয়েছে। সেগুলিকে নিষ্ক্রিয় করার প্রক্রিয়া চলছে। 

এদিকে কয়েকদিন আগের বিস্ফোরণের ঘটনার পর শাসকদলের বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় তোপ দাগতে দেখা গিয়েছিল বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষকে। তাঁকে বলতে শোনা যায়, “ পঞ্চায়েত নির্বাচনকে রক্তাক্ত করার জন্য চক্রান্ত চলছে। আগেই ভয় দেখিয়ে বিরোধীদের নির্বাচন থেকে দূরে রাখার চেষ্টাও চলছে। নাহলে প্রতিটি জেলায় থানায় থানায় এ ঘটনা ঘটত না। পুলিশের কোনও অ্যাক্টিভিটি আমরা দেখছি না। পুলিশ মন্ত্রীর কোনও বক্তব্যও দেখতে পাওয়া যায়নি। প্রতিটা ঘটনার সঙ্গে তৃণমূলের কেউ না কেউ জড়িত। আমার মনে হয় সরকারের ইচ্ছাতেই এ ধরনের ঘটনা ঘটছে। নাহলে আগেই বন্ধ হয়ে যেত।” যদিও তৃণমূল সাংসদ শান্তনু সেনের দাবি ছিল, “দিলীপ ঘোষ থেকে শুভেন্দু অধিকারী, লকেট চট্টোপাধ্যায় থেকে সুকান্ত মজুমদার সবাইকেই ঘুরে ঘুরে বলতে শুনছি বোমা মারো, গুলি করো, বুকে পা দিয়ে দাও, পেটে পা দিয়ে দাও। বিভিন্ন সময় বিজেপি নেতারা কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে অস্ত্রও মজুত করছে। সুতরাং সেই সম্ভাবনাও এক্ষেত্রে উড়িয়ে দেওয়া যায় না।” এবার পঞ্চায়েত ভোটের আগে সেই পাড়ুইয়ে তাজা বোমা উদ্ধার হওয়ায় শোরগোল শুরু হয়েছে জেলার রাজনৈতিক মহলে।