‘রাজনীতি কি ব্যবসা?’ মুকুলের সঙ্গে ফোনালাপের জল্পনা ওড়ালেন মিহির-নিশীথ

মিহিরবাবুর (Mihir Goswami) কটাক্ষ, "কিছু নেতা আছেন যাঁরা ক্ষমতার বাইরে থাকতে পারেন না। তাঁদের মনে হয়েছিল বিজেপি ক্ষমতায় আসবে। তাই দল পাল্টেছেন। এরা রাজনীতিকে ব্যবসা হিসেবে দেখেন।''

'রাজনীতি কি ব্যবসা?' মুকুলের সঙ্গে ফোনালাপের জল্পনা ওড়ালেন মিহির-নিশীথ
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 13, 2021 | 11:06 PM

কোচবিহার: মুকুল রায়ের (Mukul Roy)-এর সঙ্গে তাঁদের কোনও কথা হয়নি। দলবদলের সম্ভাবনা উড়িয়ে দাবি করলেন মিহির গোস্বামী (Mihir Goswami) ও নিশীথ প্রামাণিক (Nisith Pramanik)। বিজেপি সাংসদ ও বিধায়কের দাবি, তাঁদের বিজেপি ত্যাগ নিয়ে যে জল্পনা চলছে তা নেহাতই সংবাদমাধ্যমের রটনা। আর এই প্রেক্ষিতে মুকুল রায়কে তীব্র কটাক্ষও করেন কোচবিহারের নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির।

মিহিরবাবুর কটাক্ষ, “কিছু নেতা আছেন যাঁরা ক্ষমতার বাইরে থাকতে পারেন না। তাঁদের মনে হয়েছিল বিজেপি ক্ষমতায় আসবে। তাই দল পাল্টেছেন। এরা রাজনীতিকে ব্যবসা হিসেবে দেখেন।”

প্রসঙ্গত, একুশের ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন মিহির গোস্বামী। উত্তরবঙ্গে সভা করতে গিয়ে তাঁকে নিশানা করে বিঁধেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মন্তব্য ছিল, ‘এঁরা জোয়ারে আসে ভাটায় চলে যায়।’ তবে একুশের ভোটের পর ফলাফলের পর ফের যখন বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়ার হিড়িক দেখা যাচ্ছে তাতে পা মেলাতে রাজি নন মিহির গোস্বামী। একই দাবি করলেন সাংসদ নিশীথ প্রামাণিকও।

একুশের বিধানসভা নির্বাচনে নাটাবাড়ি কেন্দ্রে প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে হারিয়েছেন মিহিরবাবু। নাম না করে মুকুল রায়কে কটাক্ষ করে বর্ষীয়ান এই রাজনীতিবিদের কথায়, “কিছু কিছু নেতা আছেন যাঁরা ক্ষমতার বাইরে থাকতে পারে না। যাঁরা আশা করেছিলেন বিজেপি এবার অবশ্যই বাংলায় ক্ষমতায় আসবে। তারা অনেকে আশা নিয়ে বিজেপিতে যোগদান করেছিলেন। আবার এখনকার পরিস্থিতি দেখে মনে হচ্ছে, অনেকে বিজেপিতে যোগদান করেছিলেন তাঁর পুরনো দলের স্বার্থসিদ্ধির জন্য। যাঁরা রাজনীতিকে ব্যবসা হিসাবে দেখে, তাঁদের পরিবর্তন স্বাভাবিক।”

শুক্রবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তথা কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়। তার আগেই তৃণমূলে ফেরার জন্য আবেদন জানিয়েছেন সোনালি গুহ, সরলা মুর্মু, দীপেন্দু বিশ্বাসের মতো বিজেপিতে যোগদানকারী নেতারা। শনিবার তৃণমূল নেতা কুণাল ঘোষের সঙ্গে দেখা করেন আরেক বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। এই রকম একাধিক দলবদলু নেতার যখন ঘরওয়াপসির সম্ভাবনা দেখা দিয়েছে, মুকুল রায়ের সঙ্গে যোগাযোগ করে বিজেপি ভাঙনের সম্ভাবনা প্রবল হচ্ছে, তখন তাতে পা মেলাতে চান না বলে জানালেন মিহির গোস্বামী।

আরও পড়ুন: ঘাসফুলে মুকুল যেন হ্যামলিনের বাঁশিওয়ালা, পিছু পিছু সৌমেন!চলছে জল্পনা 

এদিন মিহির গোস্বামী ও নিশীথ প্রামাণিক জানান, মুকুল রায়ের দলবদলের পর তাঁদের সঙ্গে কোনও কথা হয়নি । এমনকি তাঁর সঙ্গে কথা বলার প্রশ্নই ওঠে না বলে দাবি নাটাবাড়ির বিজেপি বিধায়কের।