ঘাসফুলে মুকুল যেন হ্যামলিনের বাঁশিওয়ালা, পিছু পিছু সৌমেন!চলছে জল্পনা

বিজেপি দলীয় সূত্রে খবর, বিগত কয়েকদিন ধরে সৌমেন রায় তাঁর বিধানসভা কেন্দ্রে অনুপস্থিত। জেলাতেও পাওয়া যাচ্ছে না তাঁকে। রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী যদিও জানিয়েছেন, সৌমেনবাবু ফালাকাটায় তাঁর পৈতৃক বাড়িতে গিয়েছেন।

ঘাসফুলে মুকুল যেন হ্যামলিনের বাঁশিওয়ালা, পিছু পিছু সৌমেন!চলছে জল্পনা
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2021 | 10:02 AM

উত্তর দিনাজপুর: সম্প্রতি নিজের পুরনো দলে ফিরেছেন ‘চাণক্য’। কিন্তু শুধু তিনি ফিরেছেন এমনটা নয়, সঙ্গে সঙ্গে নিজ অনুগামীদের দলে ফেরানোর রাস্তায় বেশ খানিকটা প্রশস্ত করেছেন। ঠিক যেন হ্যামলিনের বাঁশিওয়ালা! তিনি মুকুল রায়। শুক্রবার, সপুত্র তৃণমূল ভবনে বৈঠকে সেরে ঘাসফুলে (TMC) যোগ দেন মুকুল রায়। তারপর থেকেই বিজেপির অন্দরে তাঁর অনুগামীদের ‘বেসুর’ হওয়ার ঢেউ জেগেছে। মুকুলের দলত্যাগের ২৪ ঘণ্টার মধ্যে ‘বেসুরো’ হয়েছেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস। বেঁকে বসেছেন সুনীল সিংহও-সহ একাধিক নেতৃত্ব। রীতিমতো ‘বলেকয়ে’ দল ছেড়েছেন তপন সিনহা। এ বার সেই দলে পা বাড়াতে পারেন কালিয়াগঞ্জের বিজেপি (BJP) বিধায়ক সৌমেন রায় জল্পনা এমনটাই।

বিজেপি (BJP) দলীয় সূত্রে খবর, বিগত কয়েকদিন ধরে সৌমেন রায় তাঁর বিধানসভা কেন্দ্রে অনুপস্থিত। জেলাতেও পাওয়া যাচ্ছে না তাঁকে। রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী যদিও জানিয়েছেন, সৌমেনবাবু ফালাকাটায় তাঁর পৈতৃক বাড়িতে গিয়েছেন।

জেলা বিজেপি সূত্রে খবর, দলের কার্যালয়ে কিছু জরুরি মিটিংয়ে অনুপস্থিত সৌমেন। এমনকী, ভার্চুয়াল মাধ্য়মেও যোগাযোগ করার চেষ্টা করেননি। রবিবার সন্ধ্য়ায় জেলা বিজেপির হোয়াটস্যাপ গ্রুপ থেকেও লেফট হয়েছেন বিধায়ক। আর এতেই শুরু হয়েছে জল্পনা। মুকুল ঘনিষ্ঠ সৌমেন এ বার তৃণমূলে (TMC) যোগ দিতে পারেন এমন সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না দলীয় কর্মীদের একাংশ। তাঁদের অনেকেরই অনুমান, সৌমেনবাবু হয়ত কলকাতায় গিয়েছেন।

যদিও, বিজেপির জেলা সভাপতি বাসুদেব সরকার বলেন, “সৌমেনের মা অথবা বাবা অসুস্থ। তাই ওঁ ফালাকাটার বাড়িতে গিয়েছেন। তবে গ্রুপ থেকে লেফট হওয়ার বিষয়টি জানি না। খোঁজ নিয়ে দেখছি।” বিজেপির কালিয়াগঞ্জ শহর মন্ডলের সাধারণ সম্পাদক অমিত সাহা ফোন করে জানিয়েছেন, সৌমেনবাবু ফালাকাটায় তাঁর পৈতৃক বাড়িতে রয়েছেন। তাঁর মা-বাবা দুজনেই করোনা আক্রান্ত। আগামী দু-একদিনের মধ্যেই তিনি বাড়ি ফিরবেন। ভুলবশত হোয়াটস্যাপ গ্রুপ থেকে লেফট হয়ে গিয়েছেন সৌমেন এমনটাই দাবি করেছেন বিধায়ক স্বয়ং। পাশাপাশি, সম্প্রচারিত খবরের জন্য বিধায়ক সৌমেন রায় হোয়াটস্যাপে কল করে টিভি নাইন বাংলার প্রতিনিধিকে অশ্রাব্য ভাষায় হুঁশিয়ারি দেন। বলেন, “আপনাদের হাতে চ্য়ানেল আছে বলেই কি আপনারা যা ইচ্ছে তাই করবেন। এতে মানুষের কাছে ভুল বার্তা যাচ্ছে।” তবে, তিনি বিজেপিতেই থাকবেন কি না এ বিষয়ে কোনও মন্তব্যই করেননি। যদিও, সাধারণ সম্পাদক অমিত রায় জানিয়েছেন আপাতত বিজেপিতেই আছেন সৌমেন। কিন্তু, একজন হোয়াটস্যাপে কল করার দিকটি এড়িয়ে যেতে পারছেন না রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। তাঁরা অনেকেই মনে করছেন, হোয়াটস্যাাপ কল রেকর্ড করা সম্ভব নয়। স্ব-বিরুদ্ধ কোনও প্রমাণ না রাখতেই হয়ত তিনি হোয়াটস্যাপ কল করেছেন বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আরও পড়ুন: ‘অক্সিজেন সিলিন্ডার মমতা, বস ইজ় অলওয়েজ় রাইট’, জল্পনার কেন্দ্রে রাজীব, মন্তব্য কাঞ্চনের