করোনার করাল গ্রাসে বাংলা, দৈনিক আক্রান্ত ৮ হাজারের কাছাকাছি, মৃত্যু ৩৪ জনের

শুক্রবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৯১০। শনিবার তা বেড়ে হয়েছে ৭ হাজার ৭১৩।

করোনার করাল গ্রাসে বাংলা, দৈনিক আক্রান্ত ৮ হাজারের কাছাকাছি, মৃত্যু ৩৪ জনের
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Apr 17, 2021 | 8:07 PM

কলকাতা: করোনাভাইরাসের করাল থাবা ক্রমশ আষ্টেপৃষ্ঠে ধরছে ভোটের বাংলাকে। শনিবার দৈনিক সংক্রমণ ও মৃত্যুর নিরিখে নতুন রেকর্ড তৈরি করেছে রাজ্য। একধাক্কায় দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে সাত হাজার পেরিয়ে গিয়েছে। শুক্রবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৯১০। শনিবার তা বেড়ে হয়েছে ৭ হাজার ৭১৩। একধাক্কায় সংক্রমিতদের সংখ্যা বৃদ্ধি পাওয়ার সঙ্গে পাল্লা দিয়ে এ দিন বেড়েছে নমুনা পরীক্ষার সংখ্যা। ভয় বাড়াচ্ছে পজিটিভিটির হার।

শনিবার স্বাস্থ্য দফতরের বুলেটিনেই কার্যত পরিষ্কার হয়ে গিয়েছে, করোনার দ্বিতীয় ঢেউ কী মারাত্মক প্রভাব ফেলেছে বঙ্গে। গতকালকের তুলনায় একদিনে আক্রান্তের সংখ্যাও বেড়েছে রাজ্যে। দৈনিক মৃত্যুর সংখ্যাও পাল্লা দিয়ে বেড়েছে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৪ জনের। শুধুমাত্র কলকাতাতেই দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় ২০০০ ছুঁয়েছে। গতকাল মৃতের সংখ্যা ছিল ২৬।

শুক্রবার নমুনা পরীক্ষা হয়েছিল ৪০ হাজার ১৫৩ টি। শনিবার সেই সংখ্যাটা আরও বেড়ে হয়েছে ৪৬ হাজার ৯৭১। অর্থাৎ সাড়ে ৬ হাজার নমুনা বেশি পরীক্ষা হয়েছে। সেই কারণে পাল্লা দিয়ে আক্রান্তের সংখ্যাও বেড়েছে। যত সংখ্যক নমুনা পরীক্ষা হয়েছে তার মধ্যে পজিটিভিটির হার ১৬.৪২ শতাংশ। সুস্থতার হারও কিছুটা কমে হয়েছে ৯১.৪৩ শতাংশ।

আরও পড়ুন: গয়েশপুরে তৃণমূলের ‘বোমাবাজি’, আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে দুই বিজেপি কর্মী

ভয় বাড়াচ্ছে জেলাওয়াড়ি ছবিটাও। বেশ কয়েকটি জেলায় সংক্রমণ উর্ধ্বমুখী। দৈনিক আক্রান্তের নিরিখে দেখা যাচ্ছে কলকাতায় ১৯৯৮, উত্তর ২৪ পরগনায় ১৬৩৯, হাওড়ায় ৪৩২, দক্ষিণ ২৪ পরগনায় ৪৯১ জন আক্রান্ত হয়েছেন। সুরক্ষিত নয় গ্রাম বাংলাও। বীরভূমে দৈনিক আক্রান্ত ৪০৬, হুগলিতে ৩২১, পশ্চিম বর্ধমানে ৩১০, মালদহ ৩৪৪ জন আক্রান্ত ধরা পড়েছেন। একদিনে যে ৩৪ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে ১০ জন‌ কলকাতা, ৮ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা।

আরও পড়ুন: করোনা পরিস্থিতি পর্যালোচনায় জরুরি বৈঠকে বসছেন নমো