Sukanta Majumder: একশো বোনের থেকে ফোঁটা নিলেন সুকান্ত

Sukanta Majumder: এদিন প্রায় শতাধিক মহিলা সুকান্তকে ফোঁটা দেন। আশীর্বাদ করে বোনেদের মিষ্টি মুখ করিয়ে সকলের হাতে শাড়ি তুলে দেন বালুরঘাটের সাংসদ। একসঙ্গে এত বোনের হাত থেকে ফোঁটা পেয়ে স্বভাবতই আপ্লুত সুকান্ত নিজেও।

Sukanta Majumder: একশো বোনের থেকে ফোঁটা নিলেন সুকান্ত
চলছে ভাইফোঁটা Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2023 | 8:22 PM

তপন: আদিবাসী মহিলা সমিতির উদ্যোগে ভাইফোঁটার বড় আয়োজন তপনে। বুধবার দুপুরে দক্ষিণ দিনাজপুর জেলার তপন থানার লস্করহাট এলাকার এই অনুষ্ঠানে যোগ দেন বিজেপির রাজ্য সভাপতি তথা বালুঘাটের সাংসদ সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। আদিবাসী মহিলা সমিতির তরফ থেকে ভাইফোঁটা দেওয়া হয় সুকান্তকে। এদিন সুকান্তর সঙ্গে উপস্থিত ছিলেন তপনের বিধায়ক বুধরাই টুডু সহ অন্যান্য বিশিষ্টেরা। আদিবাসী সম্প্রদায়ের মহিলারা নিজেদের রীতি-রেওয়াজ মেনেই সুকান্তকে ফোঁটা দেন। শুধু আদিবাসী নন, এলাকার অন্যান্য অনেক মহিলাই এদিন সুকান্তকে ফোঁটা দেন। শুধুমাত্র ফোঁটা দেওয়া নয় বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের দীর্ঘায়ুও কামনা করেন বোনেরা। 

সূত্রের খবর, এদিন প্রায় শতাধিক মহিলা সুকান্তকে ফোঁটা দেন। আশীর্বাদ করে বোনেদের মিষ্টি মুখ করিয়ে সকলের হাতে শাড়ি তুলে দেন বালুরঘাটের সাংসদ। একসঙ্গে এত বোনের হাত থেকে ফোঁটা পেয়ে স্বভাবতই আপ্লুত সুকান্ত নিজেও।

বলেন, “যেভাবে আদিবাসী মহিলারা আমাকে ভাইফোঁটা দিলেন এই সম্মান সত্যিই বিরল। আমি তাঁদের কাছে চির কৃতজ্ঞ। আমি চেষ্টা করব আমার সীমিত সামর্থ্যের মধ্যে দিয়ে তাদের পাশে দাঁড়ানোর। এরপরই রাজ্য়ের আইন-শৃঙ্খলা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলে সুকান্ত বলেন, “বর্তমানে রাজ্যের বোন ও দিদিরা কেউ সুরক্ষিত নয়৷ দুর্গাপুজোর এক মাস আগে থেকে শুরু করে এখনও পর্যন্ত বিভিন্ন জায়াগায় মহিলাদের উপর অত্যাচার করা হচ্ছে। কোথাও ধর্ষণ আবার কোথাও খুন হয়েছেন বোনেরা। বাংলার বোনেদের সুরক্ষিত রাখা খুবই প্রয়োজন।”