Balurghat: একবার তুলে দিয়ে যাচ্ছে, ফের এসে বসছে, ফুটপাত যেন ছাড়তেই চাইছেন না ওঁরা…

Balurghat: গত বৃহস্পতিবার বালুরঘাট শহরে থানা মোড় থেকে বাজার হয়ে বাসস্টান্ড পর্যন্ত অভিযান চালায় পুলিশ ও পুরসভা। অভিযানে সকলেও ফুটপাথ থেকে দোকানের সামগ্রী ও বাড়তি অংশ সরিয়ে নেয়। কিন্তু শনিবার ফের ফুটপাতে অনেককেই সামগ্রী রেখে ব্যবসা করতে দেখা যায়।

Balurghat: একবার তুলে দিয়ে যাচ্ছে, ফের এসে বসছে, ফুটপাত যেন ছাড়তেই চাইছেন না ওঁরা...
ফের বালুরঘাটে ফুটপাত দখলImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2024 | 11:17 PM

বালুরঘাট: পুরসভার নিষেধাজ্ঞা করেছে। কিন্তু কানে যে উঠছে তা বোঝা গেল। বারণ সত্বেও ফের বালুরঘাট শহরের বিভিন্ন এলাকায় নতুন করে ফুটপাত দখল করে দোকান দেওয়ার অভিযোগ কিছু অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে। নজরে আসতেই শনিবার দুপুরে বালুরঘাট শহরে ফের যৌথ ভাবে অভিযান চালাল পুলিশ ও বালুরঘাট পুরসভা কর্তৃপক্ষ। এর পাশাপাশি বালুরঘাট শহরে হকার জ়োন তৈরি করতে বালুরঘাট থানা মোড় ও বালুরঘাট গার্লস স্কুল চত্বর পরিদর্শন করলেন জেলা শাসক বিজিন কৃষ্ণা ও পুলিশ সুপার চিন্ময় মিত্তাল। পাশাপাশি পরিদর্শনে উপস্থিত ছিলেন বালুরঘাট পুরসভার পুর প্রধান অশোক কুমার মিত্র, আইসি শান্তিনাথ পাঁজা সহ অন্যান্য পুলিশ কর্মী ও প্রশাসনিক আধিকারিকরা।

গত বৃহস্পতিবার বালুরঘাট শহরে থানা মোড় থেকে বাজার হয়ে বাসস্টান্ড পর্যন্ত অভিযান চালায় পুলিশ ও পুরসভা। অভিযানে সকলেও ফুটপাথ থেকে দোকানের সামগ্রী ও বাড়তি অংশ সরিয়ে নেয়। কিন্তু শনিবার ফের ফুটপাতে অনেককেই সামগ্রী রেখে ব্যবসা করতে দেখা যায়। এমনকী, নিজের দোকানে ছাউনি থেকে বেরিয়ে এসে ব্যবসা করছিলেন তারা৷ এমতাবস্থায় ফের শহরে অভিযান চালায় পুরসভার পুর প্রধান অশোক কুমার মিত্র ও থানার আইসি শান্তিনাথ পাঁজা সহ অন্যান্যরা। অভিযানে নেমে দুই একজন ব্যবসায়ীর সামগ্রী বাজেয়াপ্ত করা হয়। এমনকী বাকি দোকানদের হাত জোর করে ফুটপাত দখল না করার অনুরোধ জানান অশোক মিত্র।

এদিকে শহরের নানা প্রান্তে ফ্রি পার্কিং জোনের পোস্টার লাগালেন আইসি ও পুর প্রধান। এমনকী যারা শহরের যত্রতত্র বাইক রেখে চলে যাচ্ছেন। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে পুলিশ।অন্যদিকে, শহরের গার্লস হাইস্কুলের সামনে হকার্স জোন নিয়ে সার্ভে করেন জেলাশাসক বিজিন কৃষ্ণা ও জেলা পুলিস সুপার চিন্ময় মিত্তাল। শহরকে সাজিয়ে তুলতে তৎপর পুরসভা ও জেলা প্রশাসন। এ প্রসঙ্গে বালুরঘাট পুরসভার চেয়ারম্যান অশোক কুমার মিত্র বলেন, “সাধারণ মানুষ শান্তিতে যাতে চলাফেরা করতে পারেন সেই ব্যবস্থা করছি। এখানকার ফুটপাত প্রায় ফাঁকা। তবে কয়েকজন বসে পড়েছেন আবার। সেইটাও নজর রাখছি। তবে আমরা হকার জো়নও তৈরি করছি।”