Fake Army Man Balurghat: সেনা কর্মীকে ৫৫ হাজার টাকা দিয়েছিলেন, পরে যা হল…

South Dinajpur: কয়েকদিন আগে ফেসবুকে দীপক বর্মণ নামে এক ব্যক্তি নিজেকে সেনা কর্মী পরিচয় দিয়ে বিজ্ঞাপন দেন।

Fake Army Man Balurghat: সেনা কর্মীকে ৫৫ হাজার টাকা দিয়েছিলেন, পরে যা হল...
দিপজ্যোতি দাস (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2022 | 7:02 PM

বালুরঘাট: ফেসবুকে সেনাকর্মী পরিচয় দিয়ে টাকা প্রতারণার অভিযোগ বালুরঘাটের এক ব্যবসায়ীর বিরুদ্ধে। বিষয়টি সামনে আসতেই বৃহস্পতিবার দুপুরে বালুরঘাটে দক্ষিণ দিনাজপুর সাইবার থানায় লিখিত অভিযোগ দায়ের করলেন বালুরঘাট শহরের আর্য্যসমিতি এলাকার ব্যবসায়ী দিপজ্যোতি দাস। ওই ব্যবসায়ীর কাছ থেকে মোট ৫৫ হাজার টাকা নিয়েছেন ভুয়ো পরিচয় দেওয়া সেনাকর্মী। এদিকে অভিযোগ পেতেই ঘটনার তদন্তে নেমেছে দক্ষিণ দিনাজপুর সাইবার থানার পুলিশ।

জানা গিয়েছে, কয়েকদিন আগে ফেসবুকে দীপক বর্মণ নামে এক ব্যক্তি নিজেকে সেনা কর্মী পরিচয় দিয়ে বিজ্ঞাপন দেন। তিনি চাকরিসূত্রে অন্যত্র স্থানান্তরিত হচ্ছেন। তাঁর জন্য পুরনো জিনিসপত্র খুব কম দামে বিক্রি করে দেবেন। সেই বিজ্ঞাপনটি নজরে আসে বালুরঘাট শহরের বেলতলাপার্ক এলাকার রেস্টুরেন্ট ব্যবসায়ী দীপজ্যোতির। এরপরে বিজ্ঞাপন দেওয়া ওই ব্যক্তির সঙ্গে যোগাযোগ করেন তিনি। পুরনো জিনিসপত্র কেনার জন্য মোট পাঁচবারে ৫৫ হাজার টাকা দেন ওই ব্যক্তিকে। এরপর জানতে পারেন তিনি প্রতারিত হয়েছেন। এবং যে ব্যক্তি নিজেকে সেনা কর্মী বলে পরিচয় দিয়েছিলেন তিনি সম্পূর্ণ ভুয়ো পরিচয় দিয়েছেন। ওই ব্যক্তি নিজেকে সেনাকর্মী বলার পাশাপাশি তাঁর বাড়ি উত্তর দিনাজপুরেও বলেন।

এদিকে, প্রতারণার বিষয়টি নজরে আসতেই বৃহস্পতিবার জেলা সাইবার থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ওই ব্যক্তি। ভুয়ো সেনাকর্মী পরিচয় দেওয়া ব্যক্তি সহ মোট তিনজনের নামে লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। এই বিষয়ে দিপজ্যোতি দাস জানায়, “পরশুদিন জানতে পারি একজন সেনা কর্মী সে তার সমস্ত আসাবাবপত্র বিক্রি করবে। সেই বিষয়টি দেখার পরই আমি তাকে ফোন করি। উনি জানান প্রথমে ২০০০ টাকা টোকেন মানি দিয়ে বুক করতে হবে। এরপর আমার থেকে ১৪ হাজার টাকা চান। তারপর আমার কাছ থেকে ফের টাকা চান উনি। এই করে আমি মোট ৫৫ হাজার টাকা দিই। তারপর জানতে পারি পুরো ব্যাপরটি ভুয়ো।”

আরও পড়ুন: TMC MLA: জ্বালানীর মূল্যবৃদ্ধির প্রতিবাদ, সাইকেল চালিয়ে কর্মস্থলে পৌঁছলেন তৃণমূল বিধায়ক