TMC MLA: জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ, সাইকেল চালিয়ে কর্মস্থলে পৌঁছলেন তৃণমূল বিধায়ক

Purba Medinipur: বৃহস্পতিবার ক্রমবর্ধমান পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মহিষাদলের বিধায়ক তথা পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তিলক কুমার চক্রবর্তী, পঞ্চায়েত সমিতির সভাপতি শিউলী দাস, কর্মাধ্যক্ষ সহ গ্রামপঞ্চায়েতের প্রতিনিধিদের উপস্থিতিতে মহিষাদল সিনেমোড় মহিষাদল বাজার এলাকা সাইকেল নিয়ে অভিনব প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়।

TMC MLA: জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ, সাইকেল চালিয়ে কর্মস্থলে পৌঁছলেন তৃণমূল বিধায়ক
সাইকেল চালিয়ে প্রতিবাদ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2022 | 6:42 PM

পূর্ব মেদিনীপুর: লাগাতার বেড়েছে পেট্রোল-ডিজেলের দাম। রোজই প্রায় ছক্কা হাঁকিয়ে এগিয়ে চলছে পেট্রোল। যোগ্য সঙ্গ দিচ্ছে ডিজেলও। কলকাতার পাশপাশি জেলাগুলিতেও বাড়ছে জ্বালানি তেলের দাম। ইতিমধ্য পূর্ব মেদিনীপুরে পেট্রোলের দাম হয়েছে ১১৫ টাকা। লাগাতার এই জ্বালানির বৃদ্ধিতে প্রতীকী প্রতিবাদে পথে নেমেছে তৃণমূল। সাইকেল চালিয়ে কর্মস্থলে গেলেন মহিষাদলের বিধায়ক তথা পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তিলক কুমার চক্রবর্তী।

বৃহস্পতিবার ক্রমবর্ধমান পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মহিষাদলের বিধায়ক তথা পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তিলক কুমার চক্রবর্তী, পঞ্চায়েত সমিতির সভাপতি শিউলী দাস, কর্মাধ্যক্ষ সহ গ্রামপঞ্চায়েতের প্রতিনিধিদের উপস্থিতিতে মহিষাদল সিনেমোড় মহিষাদল বাজার এলাকা সাইকেল নিয়ে অভিনব প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়। সেই মিছিল শেষে বিধায়ক বলেন, “কেন্দ্রীয় সরকার স্বপ্ন দেখিয়েছিলেন আচ্ছে দিনের। এটাই কি আচ্ছে দিন ? গত ২০ দিনে যেভাবে পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধি পেয়ে চলেছে তারই প্রতিবাদে নেমে সাইকেল নিয়ে পঞ্চায়েত সমিতিতে এলাম। আগামী দিনেও সাইকেল নিয়ে আসবো” পাশাপাশি বিধায়ক আরও বলেন, “প্রতিদিন নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে চলেছে। ভারত সরকারকে বলা হচ্ছে ব্যবস্থা করুন। শুধু পেট্রোল-ডিজেল নয়, রোজই দাম বাড়ছে রান্নার গ্যাসের। কিন্তু এরপরও কেন্দ্রীয় সরকারের কোনও হেলদোল নেই। আর বাংলায় ভারতীয় জনতা পার্টির সদস্যরা শুধু মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কুৎসা করে চলেছে।”

বস্তুত, গতকালও বাঁকুড়ায় জ্বালানির দাম বাড়ায় প্রতীকী প্রতিবাদে পথে নেমেছিল তৃণমূল। কোথাও পেট্রল পাম্পে ক্রেতাদের মিষ্টি খাইয়ে, কোথাও আবার ক্রেতাদের গোলাপ ফুল দিয়ে প্রতিবাদ কর্মসূচি গড়ে ওঠে। বাঁকুড়া শহরের মাচানতলায় একাধিক পেট্রল পাম্পে ঘুরে-ঘুরে ডিজেলের ক্রেতা, গাড়ি চালক থেকে শুরু করে পেট্রল পাম্পের কর্মীদের মিষ্টি খাইয়ে অভিনন্দন জানান তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি কর্মীরা। জয়পুরে একই ভাবে রাস্তায় নামে তৃণমূল। এদিন জয়পুরের একটি পেট্রল পাম্পে হাজির হয়ে পেট্রল পাম্প চত্বরে ক্রিকেট খেলে ডিজেলের সেঞ্চুরি উদযাপন করে তৃণমূল। ওই পাম্পে আসা গাড়ি চালক ও পাম্পের কর্মীদের হাতে গোলাপ ফুল তুলে দেয় তৃণমূল কর্মীরা।

আরও পড়ুন: Shakir Ahmed: ‘বোমা-বন্দুক দিয়ে গ্রাম ওড়াতে ১০ মিনিটও লাগবে না’, ভাইরাল তৃণমূল উপ-প্রধানের ভিডিয়ো