BJP: দলের নেতাদের একাংশকে তৃণমূলের বি-টিম বলে অন্যায় করেননি শুভেন্দু, বললেন বিজেপির ডিসিপ্লিনারি কমিটির সদস্য

Rathindra Bose on Suvendu Adhikari: "শুভেন্দু দলের নেতাদের একাংশকে তৃণমূলের বি টিম বলে যা বলেছিলেন তা ঘরের অন্দরের আলোচনা। তিনি প্রকাশ্যে কিছুই বলেননি। তাই শুভেন্দুর বিরুদ্ধে পদক্ষেপের প্রশ্ন নেই।''

BJP: দলের নেতাদের একাংশকে তৃণমূলের বি-টিম বলে অন্যায় করেননি শুভেন্দু, বললেন বিজেপির ডিসিপ্লিনারি কমিটির সদস্য
হাওড়া সুরজিৎ কাণ্ডে শুভেন্দুর পাশে বিজেপির ডিসিপ্লিনারি কমিটির সদস্য। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 13, 2021 | 8:10 AM

প্রসেনজিৎ চৌধুরী: হাওড়া সদর বিজেপি সভাপতির পদ থেকে সুরজিৎ সাহার বহিষ্কারের সিদ্ধান্ত ঠিক। বিজেপি নেতাদের (একাংশ) ‘তৃণমূলের বি-টিম’ বলে অন্যায় করেননি শুভেন্দু। কারণ, ওই আলোচনা প্রকাশ্যে নয়, ঘরের ভিতর হয়েছিল। হাওড়ায় বিজেপির জেলা সভাপতি সুরজিৎ সাহার বহিষ্কার প্রসঙ্গে Tv9 বাংলার কাছে একান্ত সাক্ষাৎকারে এমনই জানালেন বিজেপির ডিসিপ্লিনারি কমিটির সদস্য তথা বিজেপির রাজ্যের সাধারণ সম্পাদক রথীন্দ্র বোস।

দিন কয়েক ধরেই হাওড়া জেলা বিজেপি সভাপতির বহিষ্কার নিয়ে বিজেপির অন্দরে তুলকালাম চলছে। তৃণমূল থেকে আসা শুভেন্দু অধিকারীকে তোপ দেগে দলের বিরাগভা জন হন সুরজিৎ সাহা। নারদা কাণ্ডের প্রসঙ্গ তুলে শুভেন্দু অধিকারীকে ‘চোর’ বলে মন্তব্য করা সুরজিৎকে এরপর বহিষ্কার করে বিজেপি।

এদিকে বিজেপি তরফে যে ডিসিপ্লিনারি কমিটি রয়েছে তাকে নিয়েও বিস্তর সমালোচনা শুরু করেছেন দলের নেতাকর্মীরা। শুক্রবার প্রথমবার Tv9 বাংলার মুখোমুখি হয়ে বিজেপির রাজ্যের ডিসিপ্লিনারি কমিটি তরফে রথীন্দ্র বোস এ নিয়ে মুখ খোলেেন। তিনি জানান, বিজেপির একজন জেলা সভাপতি হয়ে তিনি যা করেছেন তা অত্যন্ত অন্যায় কাজ করেছেন। এবং সেই কারণেই রাজ্যের বিজেপি নেতৃত্ব যে সিদ্ধান্ত নিয়েছে তা ঠিক হয়েছে। আগামী দিনেও পদে থেকে কেউ যদি ফের দলের অন্দরে আলোচনার বিষয়ে প্রকাশ্যে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন সেক্ষেত্রে ডিসিপ্লিনারি কমিটি একই ধরনের সিদ্ধান্ত নেবে। পাশাপাশি তিনি এও বলেন শুভেন্দু দলের নেতাদের একাংশকে তৃণমূলের বি টিম বলে যা বলেছিলেন তা ঘরের অন্দরের আলোচনা। তিনি প্রকাশ্যে কিছুই বলেননি। তাই শুভেন্দুর বিরুদ্ধে পদক্ষেপের প্রশ্ন নেই।

উল্লেখ্য, এর মধ্যে বহিষ্কৃত সুরজিতের সঙ্গে বিতণ্ডা শুরু হয়েছে তৃণমূল থেকে বিজেপিতে আসা হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তীর। তাঁরা পরস্পরকে আর্থিক কেলেঙ্কারির অভিযোগে নিশানা করেছেন। রথীন বলেন, “সুরজিৎ সাহার বিরুদ্ধে টাকা তছরুপ এবং অন্যান্য অভিযোগ রয়েছে। দল সেগুলি দেখে ব্যবস্থা নেবে”।

এদিকে দিন কয়েক ধরেই বিজেপির বিরুদ্ধে সরব হয়েছেন প্রাক্তন বিজেপির সভাপতি ও কেন্দ্রীয় নেতা তথাগত রায়। এ প্রসঙ্গে ডিসিপ্লিনারি কমিটির তরফ এ বিজেপি রাজ্যের সাধারণ সম্পাদক বলেন, “রাজ্যে দেড় কোটি বিজেপির প্রাথমিক সদস্য আছে। তাদের মতোই তিনিও একজন। প্রাথমিক সদস্য হিসেবে তথাগত রায় কী বললেন তাতে কিছু আসে যায় না। তিনি নেতা নন। তিনি বিজেপির কোন পদে নেই। তাই একজন সাধারণ প্রাথমিক সদস্য কী বললেন তা নিয়ে আলোচনা করা বা তার বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ নেওয়ার প্রয়োজন পড়ে না। তিনি আরও যোগ করেন, “আমরা মনে করি না তথাগত রায় এখন বিজেপির বাংলার মুখ। বাংলার মুখ এখন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।”

আরও পড়ুন: Suvendu Adhikari: মুজিবুর- খুনিদের শেল্টার দেয়, পুরো বাংলার ক্ষমতা কেন্দ্রীয় বাহিনীর হাতে থাকা উচিত: শুভেন্দু