Darjeeling Politics: দার্জিলিঙে বড় চমক দিল I.N.D.I.A জোট, খেলা ঘোরানোর চেষ্টায় এবার মরণ কামড়

INDIA Alliance: বিগত ১৫ বছর ধরে পাহাড়কে একপ্রকার নিজেদের গড় বানিয়ে ফেলেছে বিজেপি। ২০০৯ সাল থেকে টানা তিন বার লোকসভা ভোটে জিতে হ্যাটট্রিক করে ফেলেছে পদ্ম শিবির। সেই জায়গায় হামরো পার্টির বিরোধীদের ইন্ডিয়া জোটের সঙ্গে হাত মেলানোর পর নতুন করে আশা দেখতে শুরু করেছে বিরোধীরা।

Darjeeling Politics: দার্জিলিঙে বড় চমক দিল I.N.D.I.A জোট, খেলা ঘোরানোর চেষ্টায় এবার মরণ কামড়
বিরোধীদের ইন্ডিয়া জোটImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2024 | 8:05 PM

নয়া দিল্লি ও দার্জিলিং: লোকসভা নির্বাচনের ঠিক মুখে আরও শক্তি বাড়াল বিরোধীদের ইন্ডিয়া জোট। বিরোধীদের মহাজোটে এবার যোগ দিল পাহাড়ের রাজনীতি অন্যতম গুরুত্বপূর্ণ দল। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ইন্ডিয়া জোটের সঙ্গে সামিল হল পাহাড়ের হামরো পার্টি। এদিন হামরো পার্টির নেতা অজয় এডওয়ার্ড দিল্লিতে গিয়ে কংগ্রেস নেতৃত্বের সঙ্গে এক যৌথ সাংবাদিক বৈঠকে ইন্ডিয়া জোটের সঙ্গে যুক্ত হওয়ার কথা ঘোষণা করেন। বাংলার রাজনীতি অঙ্কে এই যোগদান যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। কারণ, বিগত ১৫ বছর ধরে পাহাড়কে একপ্রকার নিজেদের গড় বানিয়ে ফেলেছে বিজেপি। ২০০৯ সাল থেকে টানা তিন বার লোকসভা ভোটে জিতে হ্যাটট্রিক করে ফেলেছে পদ্ম শিবির। সেই জায়গায় হামরো পার্টির বিরোধীদের ইন্ডিয়া জোটের সঙ্গে হাত মেলানোর পর নতুন করে আশা দেখতে শুরু করেছে বিরোধীরা।

অজয় এডওয়ার্ড এদিন যৌথ সাংবাদিক বৈঠকে আনুষ্ঠানিকভাবে তাঁর দলের বিরোধী জোটের সঙ্গে যুক্ত হওয়ার কথা ঘোষণা করে বলেন, ‘১৫ বছর ধরে আমরা অপেক্ষা করেছি। বিজেপি তিনবার ব্যাপক জনমত নিয়ে দার্জিলিং লোকসভা কেন্দ্র জিতেছে। ১৫ বছর কম সময় নয়, কিন্তু গত ১৫ বছরে বিজেপিকে সমর্থন করে, আমরা কিছুই পাইনি। ১৫ বছরে কিছু হল না, আগামী পাঁচ বছরে আর কী হবে! সেই কারণে হামরো পার্টি কংগ্রেস ও সামগ্রিকভাবে ইন্ডিয়া জোটকে সমর্থন করবে।’

উল্লেখ্য, দার্জিলিং লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ রাজু বিস্তার উপরেই এবার ফের একবার ভরসা রেখেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। এবারের লোকসভা ভোটেও প্রার্থী করা হয়েছে রাজু বিস্তাকেই। এবারের লোকসভা ভোটে হামরো পার্টির ইন্ডিয়া জোটে সামিল হওয়ায় খেলা কি ঘোরাতে পারবে বিরোধীরা? আপাতত সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।