Mamata Banerjee: ‘ভাইয়ের সঙ্গে সব সম্পর্ক শেষ… সম্পর্ক ছিল ভুলে যান’, জল্পনার মাঝেই বাবুনকে নিয়ে বিস্ফোরক মমতা

Mamata Banerjee: বিজেপিতে যোগ দিচ্ছেন বাবুন? এমন জল্পনার মাঝেই বোমা ফাটালেন খোদ মুখ্যমন্ত্রী। তিনি জানিয়ে দিলেন, নিজের ছোট ভাই বাবুনের সঙ্গে আর কোনও সম্পর্ক রাখবেন না তিনি। জল্পনার মাঝে তাঁর দাবি, অনেক দিন থেকেই ভাইয়ের কাজকর্ম পছন্দ হয় না তাঁর।

Mamata Banerjee: 'ভাইয়ের সঙ্গে সব সম্পর্ক শেষ... সম্পর্ক ছিল ভুলে যান', জল্পনার মাঝেই বাবুনকে নিয়ে বিস্ফোরক মমতা
ভাইকে নিয়ে কী বললেন মমতাImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Mar 13, 2024 | 4:04 PM

শিলিগুড়ি: নির্দল প্রার্থী হিসেবে লড়বেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই স্বপন বন্দ্যোপাধ্যায় ওরফে বাবুন। এমন বার্তা সামনে আসার পরই বিস্ফোরক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। বললেন, “ও আমাদের পরিবারের কোনও মেম্বার বলে আমি মনে করি না। আমার ভাই হিসেবে আর ওর পরিচয় দেবেন না।” শিলিগুড়িতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেছেন মমতা। সম্প্রতি জল্পনা সামনে আসে, বাবুন বন্দ্যোপাধ্যায় বিজেপিতে যোগ দিতে চলেছেন। সেই জল্পনা ওড়ালেও বাবুন জানান, নির্দল হিসেবে তৃণমূলের বিরুদ্ধে লড়তে চান তিনি।

কী বললেন মমতা?

বাবুনকে নিয়ে প্রশ্ন শুনেই মমতা বলেন, “আপনাদের একটা কথা বলি। এটা আমি শুনেছি। আমি যে দিন থেকে পার্টি করি, কোটি কোটি মানুষের সঙ্গে কাজ করি। আমার পরিবার বলে কিছু নেই, আমার পরিবার মা-মাটি-মানুষের পরিবার।”

মমতা আরও বলেন, “আমাদের পরিবারের প্রায় ৩২ জন মেম্বার আছে। আমাদের কেউ কিন্তু এরকম নয়। আমি সরাসরি বলছি, বড় হলে কারও কারও লোভ একটু বেশি বেড়ে যায়। পরিবারটাকে বাদ দিয়ে যে যার খেলা খেলুক। আমার পরিবারের ও কোনও মেম্বার বলে আমি মনে করি না।” আরও স্পষ্ট করে মমতা বলেন, “আজ থেকে আমি সব সম্পর্ক শেষ করলাম। শুধু আমি নই, মা-মাটি-মানুষের পরিবারেরও যারা আছে, তাদের সবার সঙ্গে ওর সম্পর্ক ছিন্ন হয়ে গেল।”

কার্যত বাবুনকে ভাই বলতেই আপত্তি মমতার। তিনি বলেন, “আজ থেকে আমার ভাই হিসেবে ওর পরিচয় দেবেন না। পৃথক নাগরিক হিসেবে পরিচয় দিতেই পারেন। আমার নামটা ব্যবহার করবেন না। সব সম্পর্ক আমি শেষ করে দিয়েছি। কোনও সম্পর্ক নেই। আমাদের দল যাকে প্রার্থী করেছে, তিনিই আমাদের প্রার্থী। প্রসূন বন্দ্যোপাধ্যায় অর্জুন পুরস্কার প্রাপ্ত।”

অনেক দিন থেকেই বাবুনের কাজ অপছন্দ মমতার…

মুখ্যমন্ত্রী বলেন, “যে ভদ্রলোকের নাম আপনারা বলছেন, তার অনেক কাজকর্মই অনেক দিন থেকে আমি পছন্দ করি না। আমি অন্যায় কখনও সহ্য করি না। কিন্তু সবাই তো বাইরে সব বলতে পারে না। অনেক সময় বুক ফাটে তবু মুখ ফোটে না।”

এমএলএ-রও টিকিট চাই, এমপি ভোটেও দাঁড়াতে হবে…

মমতা বলেন, “যে যেখানে ইচ্ছে যেতে পারে। কিছু লোক আছে, যাদের ভোট এলে কাউন্সিলরেরও টিকিট চাই, এমএলএ-রও টিকিট চাই, এমপি ভোটেও দাঁড়াতে হবে। আমাদের পরিবারের সবাই যদি বলে ভোটে টিকিট চাই, তাহলে তো আমি পরিবারতন্ত্র করে ফেলব। আমি পরিবারতন্ত্র করি না, মানুষতন্ত্র করি। সবাইকে বলব, ওর সঙ্গে আমার কোনও সম্পর্ক ছিল ভুলে যান। যে যেখানে খুশি লড়াই করতে পারে। আমি এত লোভী লোকদের পছন্দ করি না। প্রত্যেকটা ইলেকশনে অশান্তি করেছে। ওর পাশে যেন আমাদের পরিবারের নাম না থাকে।”