North Bengal Medical: পাঁচ ছাত্রের বহিষ্কারের সিদ্ধান্ত স্থগিত উত্তরবঙ্গ মেডিক্যালে

North Bengal Medical: গত কলেজ কাউন্সিল বৈঠক থেকে অধ্যক্ষের বিরুদ্ধে তদন্তের সুপারিশ এবং ডিন, সহকারি ডিন ও আরএমওকে ছুটিতে পাঠানোর সুপারিশ ছাড়াও মোট ৯ জনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হয়েছিল। তাতে ৫ ছাত্র ছাত্রীকে বহিষ্কার করা হয়।

North Bengal Medical: পাঁচ ছাত্রের বহিষ্কারের সিদ্ধান্ত স্থগিত উত্তরবঙ্গ মেডিক্যালে
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের অধ্যক্ষImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2024 | 10:50 AM

শিলিগুড়ি: ‘থ্রেট কালচারে’ অভিযুক্ত ও বহিষ্কৃত ছাত্রদের রাতদখল উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে। অধ্যক্ষকে ঘেরাও করা হয়। ফের বসল কলেজ কাউন্সিলের বৈঠক। পাঁচ ছাত্রের বহিষ্কারের সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে বলে জানালেন অধ্যক্ষ। অবশ্য বুধবার দুপুরে ফের বসবে কলেজ কাউন্সিলের বৈঠক। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

গত কলেজ কাউন্সিল বৈঠক থেকে অধ্যক্ষের বিরুদ্ধে তদন্তের সুপারিশ এবং ডিন, সহকারি ডিন ও আরএমওকে ছুটিতে পাঠানোর সুপারিশ ছাড়াও মোট ৯ জনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হয়েছিল। তাতে ৫ ছাত্র ছাত্রীকে বহিষ্কার করা হয়। থ্রেট কালচারে যুক্ত ডাক্তারি পড়ুয়া জয় লাকড়া, তীর্থঙ্কর রায়, ঐশী চক্রবর্তী, সৃজা কর্মকার, ও অরিত্র রায়কে বিকালেই বহিষ্কার করে নোটিস দেওয়া হয়। অন্যদিকে নম্বর বৃদ্ধিতে যুক্ত ইনটার্ন সোহম মণ্ডল এবং তিন হাউস স্টাফ সাহিন মণ্ডল, সাহিনুল ইসলাম ও ঋতুরম্ভ সরকারকে টারমিনেট করা হয়।

এরপরেই রাতে অধ্যক্ষকে ঘেরাও করেন তৃণমূল ছাত্র পরিষদ অনুগামী এই পাঁচ বহিষ্কৃত ছাত্র ও অন্য পড়ুয়াদের একাংশ। চাপের মুখে রাত বারোটার পর কলেজ কাউন্সিলের বৈঠক ডেকে রাতেই ছাত্রদের বহিষ্কার স্থগিত বলে সিদ্ধান্ত জানান অধ্যক্ষ ইন্দ্রজিৎ সাহা। আজ ফের গন্ডগোলের সম্ভাবনা রয়েছে মেডিক্যাল কলেজে। আন্দোলনকারীদের পালটা বিক্ষোভেরও সম্ভাবনা রয়েছে।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, সোমবারই উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ইন্দ্রজিৎ সাহা বলেন, “কলেজ কাউন্সিল সিদ্ধান্ত নিয়েছে তাঁদেরকে আমরা ডিসকলেজিয়েট করব। যে ইন্টার্নদের নাম এসেছে, তাঁদের ক্ষেত্রে সাসপেনশনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাঁরা হাউজস্টাফ, যাঁদের বিরুদ্ধে অভিযোগ এসেছে, হাউজস্টাফশিপ টারমিনেট করে দেবে। আমরা ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলকে বলব, যাতে ওদের রেজিস্ট্রেশন নম্বর আদৌ দেওয়া যায় কিনা, সে বিষয়ে ভাবনাচিন্তা করতে।”