Ayan Sil: নিয়োগ দুর্নীতিতে এবার নাম জড়াল ‘অয়ন ঘনিষ্ঠ’ ইমনের!

Ayan Sil: অয়ন বিভিন্ন উপায়ে দুর্নীতির কালো টাকা সাদা করার চেষ্টা করেছেন। সেক্ষেত্রে স্ত্রী, ছেলে, বান্ধবী এমনকি ছেলের বান্ধবীর অ্যাকাউন্টও ব্যবহার করেছেন অয়ন।

Ayan Sil: নিয়োগ দুর্নীতিতে এবার নাম জড়াল 'অয়ন ঘনিষ্ঠ' ইমনের!
এবার ইডি-র নজরে ইমন
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 2:27 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতিতে ইডি-র নজরে এবার অয়ন শীলের ছেলে অভিজিতের বান্ধবী। নজরে হুগলির উত্তরপাড়ার ইমন গঙ্গোপাধ্যায়। ইমনের অ্যাকাউন্টেও নিয়োগ দুর্নীতির টাকা লেনদেনের অভিযোগ উঠছে। উত্তরপাড়ার অমরেন্দ্র সরণীর দাসরথি অ্যাপার্টমেন্টে বাবার সঙ্গে থাকেন ইমন। TV9 বাংলার প্রতিনিধি পৌঁছে গিয়েছিলেন সেই আবাসনে। তাঁর ফ্ল্যাটের সামনে অনেক ডাকাডাকির পরও মেলেনি কোনও সাড়া। ইডি-র দাবি, অয়ন শীলের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি ঘেঁটে তাঁরা জানতে পেরেছেন, ইমনের কাছে টাকা গিয়েছে। কে এই ইমন? খোঁজ করতে জানা যায়, ইমন হলেন অয়নের ছেলের বান্ধবী। অয়ন বিভিন্ন উপায়ে দুর্নীতির কালো টাকা সাদা করার চেষ্টা করেছেন। সে ক্ষেত্রে স্ত্রী, ছেলে, বান্ধবী এমনকি ছেলের বান্ধবীর অ্যাকাউন্টও ব্যবহার করেছেন অয়ন।

অয়নের একটি পেট্রোল পাম্প রয়েছে। সেই পেট্রোল পাম্পই চালাতেন অয়নের ছেলে অভিজিৎ। সেই পেট্রোল পাম্পের নামেও বেশ কিছু লেনদেনের হদিশ পেয়েছেন তদন্তকারীরা। সেখান থেকেই ইমনের কাছে টাকা গিয়েছে বলে ইডি জানতে পেরেছে। কিন্তু ইডি এই বিষয়টি সম্পর্কে নিশ্চিত হতে চাইছেন, এি অ্যাকাউন্টটি আদৌ ইমন নিজে চালাতেন, তাঁকে সামনে রেখে অয়ন নিয়ন্ত্রণ করতেন।

কিন্তু কীভাবে এত দাপট বাড়ল অয়নের? ইডি-র তদন্তকারীরা জানতে চাইছেন, শান্তনু বন্দ্যোপাধ্যায় ও অয়নের সঙ্গে কোন কোন প্রভাবশালীর ওঠাবসা ছিল। নিয়োগ দুর্নীতি নিয়ে শান্তনু ইতিমধ্যেই যে বয়ান দিয়েছেন, তার সঙ্গে অয়নের দেওয়া বয়ান মিলিয়ে দেখা হবে বলে সূত্রের খবর। বান্ধবীকে গাড়ি কিনে দেওয়ার টাকার উত্‍সও জানতে চান তদন্তকারীরা।