ED Raid: শান্তনুর বাড়ি, ফ্ল্যাট, গেস্ট হাউজে ইডির হানা, কেন্দ্রীয় বাহিনী নিয়ে চলছে তল্লাশি

ED Raid: ব্যান্ডেলে শান্তনুর স্ত্রীর নামে যে বাড়ি কেনা হয়েছে, সেই বাড়িতেও শনিবার ইডি অভিযান চালায়।

ED Raid: শান্তনুর বাড়ি, ফ্ল্যাট, গেস্ট হাউজে ইডির হানা, কেন্দ্রীয় বাহিনী নিয়ে চলছে তল্লাশি
কেন্দ্রীয়বাহিনী নিয়ে তল্লাশি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 11:46 AM

হুগলি: শান্তনু বন্দ্যোপাধ্যায়ের (Santanu Banerjee) বাড়ি ও গেস্ট হাউজে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডির হানা। শনিবার সকাল থেকে হুগলির একাধিক জায়গায় হানা দিয়েছে ইডি। বলাগড়ে শান্তনুর যে গেস্ট হাউজ রয়েছে, সেখানে এদিন তল্লাশি চালায় ইডি। একইসঙ্গে হানা দেয় চুঁচুড়ায়। ব্যান্ডেলে শান্তনুর স্ত্রী প্রিয়াঙ্কার নামে একটি বাড়ি কেনা হয়েছে বলে ইডি সূত্রে খবর। সেই বাড়িতেও হানা দেয় ইডি। তালা ভেঙে নিবেদিতা পার্কের বাড়িতে ঢোকেন তদন্তকারী। বলাগড়ে শান্তনুর যে গেস্ট হাউজ, সেখানে কয়েকজন প্রভাবশালীর যাতায়াত ছিল বলে ইডি তদন্তে জানতে পেরেছে। এদিন সেখানেও তালা ভেঙে ঢোকেন আধিকারিকরা। হাতুড়ি দিয়ে গেটের তালা ভেঙে ঢোকে তারা। কেন্দ্রীয় বাহিনী দিয়ে এলাকা ঘিরে রেখে এই তল্লাশি অভিযান চলছে।

বলাগড়ে শান্তনুর যে গেস্ট হাউজ, তা নিয়ে এলাকাবাসীর ক্ষোভ সামনে এসেছে প্রথম থেকেই। এলাকাবাসীর অভিযোগ, জোর করে এই জমি দখল করে গেস্ট হাউজ তৈরি করেন শান্তনু। প্রাপ্য মূল্যও জমির মালিকরা পাননি বলে অভিযোগ ওঠে। এদিন সেই গেস্ট হাউজের দরজায় গিয়ে হাজির হন তদন্তকারীরা। কিন্তু কোনওভাবেই চাবি খুঁজে পাওয়া যাচ্ছিল না। এরপরই হাতুড়ি এনে সেই তালা ভাঙা হয়। ভিতরে ঢুকে বিভিন্ন ঘরেরও তালা ভাঙা হয়। এদিন ৬ জন ইডি আধিকারিক অভিযানে যান। সঙ্গে কেন্দ্রীয় জওয়ানরা।

এলাকার এক বাসিন্দা বলেন, “যাদের সম্পত্তি থাকত এই গেস্ট হাউজে তাদের ডেকে নিয়ে যাওয়া হতো। আমাদের ডেকে নিয়ে যেত ওর সাঙ্গপাঙ্গরা। ভিতরে নিয়ে গিয়ে মারাত্মক টর্চার করত। শান্তনু বসে থাকত। বন্দুক, পিস্তল মাথায় ঠেকিয়ে সাঙ্গপাঙ্গরা অত্যাচার করত। আমাকে বলত মেরে গঙ্গায় ফেলে দেবো।” এলাকাবাসীর আরও অভিযোগ, কালো কাচে ঢাকা গাড়ি সমানে এই গেস্ট হাউজে ঢুকত। একদিন এক নীল বাতির গাড়িও ঢোকে বলে এলাকার লোকজনের বক্তব্য। গত প্রায় তিন বছর ধরে এই ছবি, বলছেন স্থানীয় বাসিন্দারা।

এলাকার আরেক বাসিন্দার কথায়, “এখানকার কেয়ার টেকার চলে যাওয়ার ২-৩ দিন পর দু’জন মোটর সাইকেল নিয়ে আসেন। কাঁধে দু’টো ব্যাগ। হেলমেট ছিল মাথায়। তালা খুলে ভিতরে ঢোকে। আধ ঘণ্টা পর আবারও ভিতর থেকে বাইরে আসে। বেরিয়ে যায়। কাঁধে দু’টো বড় পিঠ ব্যাগ ছিল।”

এদিন চুঁচুড়ায় জগুদাস পাড়ায় শান্তনুর ফ্ল্যাটেও হানা দেয় ইডি। যদিও এই ফ্ল্যাটের মালিকানা প্রসঙ্গে শান্তনুর শাশুড়ি জানিয়েছিলেন, ফ্ল্যাটটি ভাড়া নেওয়া। রাজনৈতিক কাজকর্মের সুবিধার জন্য সেটি ভাড়া নেন তাঁর জামাই।