Howrah Municipal: অবসর প্রাপ্ত পুরকর্মীদের জন্য সুখবর, বকেয়া গ্র্যাচুয়িটি মিটিয়ে দেবে পুরসভা

Howrah Municipality: এখনও হাওড়া পুরবিলে সই করেননি রাজ্যপাল জগদীপ ধনখড়। পুরসভা সূত্রে খবর, সেই কারণে আর্থিক সমস্যায় পড়ছে কর্পোরেশন।

Howrah Municipal: অবসর প্রাপ্ত পুরকর্মীদের জন্য সুখবর, বকেয়া গ্র্যাচুয়িটি মিটিয়ে দেবে পুরসভা
হাওড়া পুরসভা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 11:40 AM

হাওড়া: অবসর প্রাপ্ত কর্মীদের বকেয়া গ্র্যাচুয়িটি মিটিয়ে দিচ্ছে হাওড়া পুরনিগম। মে চলতি মাসের মধ্যেই অবসরপ্রাপ্ত কর্মীদের যে সকল কর্মীদের গ্র্যাচুয়িটির টাকা বাকি ছিল সেই সমস্ত টাকা মিটিয়ে দিচ্ছে কর্পোরেশন। প্রায় সত্তরজন অবসর প্রাপ্ত কর্মচারী বকেয়া টাকা পেতে চলেছেন বলে খবর।

এখনও হাওড়া পুরবিলে সই করেননি রাজ্যপাল জগদীপ ধনখড়। পুরসভা সূত্রে খবর, সেই কারণে আর্থিক সমস্যায় পড়ছে কর্পোরেশন। এই সবেরই মধ্যেই অবসরপ্রাপ্ত কর্মীদের বাকি টাকা মিটিয়ে দিচ্ছে হাওড়া পুরনিগম। কর্পোরেশনের ৭০ জন অবসরপ্রাপ্ত কর্মীর বকেয়া গ্র্যাচুয়িটি মে মাসের মধ্যে পুরোপুরি মিটিয়ে দেওয়া হবে। এই জন্য হাওড়া পুরনিগমের আর্থিক তহবিল থেকে আড়াই কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। যা থেকে অবসরপ্রাপ্ত কর্মীদের বকেয়া গ্র্যাচুয়িটি মিটিয়ে দেওয়ার জন্য রাজ্য অর্থ দফতরের পক্ষ থেকে হাওড়া পুরনিগমকে অনুমোদনও দিয়ে দেওয়া হয়েছে।

এই বিষয়ে হাওড়া পুরনিগমের প্রশাসকমণ্ডলীর চেয়ারপার্সন ডাঃ সুজয় চক্রবর্তী জানান, “প্রায় ৫-৬ বছর আগে অবসর নেওয়া কর্মীরা তাঁদের বকেয়া গ্র্যাচুয়িটি পাননি। এরকম ৭০ জন কর্মী রয়েছেন। তাঁদের সবাইকে বকেয়া গ্র্যাচুয়িটি আমরা মে মাসের মধ্যে পুরোপুরি মিটিয়ে দেব। এই ব্যাপারে রাজ্য অর্থ দফতরের অনুমোদন নিয়ে আমরা আড়াই কোটি টাকা বরাদ্দ করেছি। ওই টাকা থেকে সবাইকেই তাঁদের বকেয়া গ্র্যাচুয়িটি মিটিয়ে দেওয়া হবে।” একই সঙ্গে তিনি আরও জানান, “অবসরপ্রাপ্ত কর্মীদের বর্ধিত হারে পেনশন দেওয়ার ব্যাপারে আমরা আগামী সপ্তাহে তাঁদের সঙ্গে আলোচনায় বসব। এই ব্যাপারে সরকারি নিয়মে যা রয়েছে সেই অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।”

আরও পড়ুন: India Weather Update: কালবৈশাখীর দাপটে নাকে এখনও লেগে সোঁদা গন্ধ, ফের কবে দেখা মিলবে বৃষ্টির? জানাল হাওয়া অফিস