Howrah: নবান্ন অভিযানে গিয়ে আটক হন, পুলিশি হেফাজতে অনশন করে গুরুতর অসুস্থ ডিএ আন্দোলনকারী

Howrah: গত মঙ্গলবার ছাত্র সমাজের ডাকে নবান্ন অভিযানে সামিল হয় সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা। তাঁরা হাওড়া স্টেশন থেকে ফরশো রোড হয়ে নবান্নর দিকে এগোনোর চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়ে যায়।

Howrah: নবান্ন অভিযানে গিয়ে আটক হন, পুলিশি হেফাজতে অনশন করে গুরুতর অসুস্থ ডিএ আন্দোলনকারী
অসুস্থ শুভঙ্করImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2024 | 8:04 PM

হাওড়া:  পুলিশ হেফাজতে গত তিন দিন ধরে অনশনে রয়েছেন সংগ্রামী যৌথ মঞ্চের সদস্য শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার তাঁর অবস্থার অবনতি হওয়ার কারণে তড়িঘড়ি করে তাঁকে হাওড়া থানা থেকে হাওড়া জেলা হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সূত্রের খবর তিনি জল স্পর্শ না করায় তাঁর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। পুলিশের পক্ষ থেকে তাঁকে হাওড়া জেলা হাসপাতাল থেকে এসএসকেএম অথবা কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করার চেষ্টা করা হচ্ছে।

গত মঙ্গলবার ছাত্র সমাজের ডাকে নবান্ন অভিযানে সামিল হয় সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা। তাঁরা হাওড়া স্টেশন থেকে ফরশো রোড হয়ে নবান্নর দিকে এগোনোর চেষ্টা করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়ে যায়। এরপর ওই প্রতিনিধি দলের সদস্যরা হাওড়া ময়দানে গেলে সেখানেও পুলিশের সঙ্গে গন্ডগোল বেঁধে যায়। পুলিশ লাঠিচার্জ করলে আহত হন কাঁকসা বিডিও অফিসের কর্মী শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার পুলিশকে মারধরের অভিযোগে শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করে হাওড়া থানার পুলিশ। বুধবার তাঁকে হাওড়া আদালতে তোলা হলে বিচারক একদিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

বৃহস্পতিবার ফের তাঁকে আদালতে তোলা হলে বিচারক চার দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। এরপর থেকেই তিনি হাওড়া থানায় পুলিশ হেফাজতে ছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাওড়া জেলা হাসপাতালে ভর্তি করা হয়। জানা গিয়েছে, হাসপাতালে গিয়েও তিনি অনশন চালিয়ে যান। এদিকে তাঁর মাথায়, হাতে ও পায়ে আঘাত আছে। এই অবস্থায় হাওড়া জেলা হাসপাতালের চিকিৎসকরা অন্য হাসপাতালে চিকিৎসার জন্য পরামর্শ দেন।

এই খবরটিও পড়ুন

সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা জানিয়েছেন, তাঁকে কলকাতার এসএসকেএম অথবা কলকাতা মেডিক্যাল কলেজে হাসপাতালে ভর্তি চেষ্টা করছে পুলিশ। বেড পেলে রাতের মধ্যেই তাঁকে হাওড়া হাসপাতাল থেকে স্থানান্তরিত করা হতে পারে। সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা আরও জানিয়েছেন, আরজি কর কাণ্ডে নির্যাতিতার জন্য বিচার পেতে তাঁরা লাগাতার আন্দোলন চালিয়ে যাবেন।