Mamata Banerjee: নবনির্মিত গরফা সেতুতে হঠাৎ থামল মমতার গাড়ি, জানিয়ে গেলেন হাওড়া নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার কথা

Mamata Banerjee: মুখ্যমন্ত্রী বললেন, "আজ খুব ভাল লাগছে দেখে। এই সেতু হাওড়ার নতুন রূপ। আরও কাজ হবে।"

Mamata Banerjee: নবনির্মিত গরফা সেতুতে হঠাৎ থামল মমতার গাড়ি, জানিয়ে গেলেন হাওড়া নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার কথা
মমতা বন্দ্যোপাধ্য়ায়
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 5:07 PM

হাওড়া: হাওড়ার পাঁচলায় বৃহস্পতিবার একটি সরকারি সাহায্য প্রদান অনুষ্ঠানে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখান থেকে কোনা এক্সপ্রেসওয়ের (Kona Expressway) ওপর নবনির্মিত গরফা সেতুর (Garfa Flyover) ভার্চুয়ালি উদ্বোধন করেন তিনি। কর্মসূচি শেষে ফেরার সময় নতুন গরফা সেতুর ওপর কিছুক্ষণের জন্য থামে মুখ্যমন্ত্রীর গাড়ি। গাড়ি দাঁড় করিয়ে পূর্ত দফতরের সচিব অন্তরা আচার্য্যের সঙ্গে কথাও বলেন তিনি। রাস্তার দুই ধারে তখন সাধারণ মানুষ ও তৃণমূল কর্মী-সমর্থকদের ভিড়। অপেক্ষা মুখ্যমন্ত্রীকে এক ঝলক দেখার। তাঁদের উদ্দেশেও হাত নেড়ে শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী। বললেন, “আজ খুব ভাল লাগছে দেখে। এই সেতু হাওড়ার নতুন রূপ। আরও কাজ হবে।” পূর্ত দফতর ও জেলা প্রশাসনের আধিকারিকদেরও কাজেরও ভূয়ষি প্রশংসা করে মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘একটা বড় কাজ হল। মানুষের অনেক সুবিধা হবে এই সেতু নির্মাণের ফলে।’ তবে কোনা এক্সপ্রেসওয়ের প্রধান সমস্যা হল, পুরনো সাতরাগাছি ব্রিজ। প্রতিনিয়ত যে গাড়ির চাপ থাকে, তাতে এই সেতুর ওপর চাপ বাড়ছে। ফলে বাড়ছে যানজট ও যাত্রী দুর্ভোগ। সেই জন্যই সাঁতরাগাছি ব্রিজের চাপ কমাতে নতুন ব্রিজ তৈরি করা খুবই জরুরি। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘বিশ্বাস রাখুন, সব হবে।’

পূর্ত দফতর সূত্রে জানা গিয়েছে, পুরনো গরফা ব্রিজের ওপর চাপ বাড়ছিল। তাই পরিকল্পনা মতো নতুন ব্রিজ তৈরির কাজ শুরু হয় ২০১৮ সালে। প্রায় ৪২ কোটি টাকা ব্যয়ে ৫০ মিটার লম্বা ও ১৩ মিটার চওড়া এই ব্রিজ পূর্ত দফতর নির্মাণ করে। এছাড়াও রেলওয়ের দু’টি আন্ডারপাস তৈরি করা হয়। মুখ্যমন্ত্রী কলকাতার দিকে যাওয়ার পর সদ্য উদ্বোধন হওয়া ব্রিজটি সর্বসাধারনের জন্য খুলে দেওয়া হয়। দীর্ঘদিনের প্রত্যাশামতো নতুন গরফা সেতু তৈরি হওয়ায় খুশী এলাকার মানুজনও। তাঁরাও ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। মুখ্যমন্ত্রী হাওড়া নিয়ে আগামীর যে বার্তা দিয়ে গেলেন, তাতে নতুন আশায় বুক বাঁধছেন তাঁরা।