Jalpaiguri: চাষের জমিতে উদ্ধার পূর্ণ বয়স্ত হাতির দেহ

Jalpaiguri: গ্রামবাসীদের কাছ থেকে খবর পেয়ে সঙ্গে সঙ্গে এলাকায় চলে যান বনকর্মী ও আধিকারিকেরা। ঘটনার তদন্ত শুরু করেন। জানা গিয়েছে, বৈকন্ঠপুর জঙ্গল সংলগ্ন তিস্তা নদীর যেই বিস্তীর্ণ চর এলাকা রয়েছে সেখানে চাষবাস করেন স্থানীয় বাসিন্দারা।

Jalpaiguri: চাষের জমিতে উদ্ধার পূর্ণ বয়স্ত হাতির দেহ
হাতির দেহ উদ্ধারImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2024 | 9:49 AM

জলপাইগুড়ি:   পূর্ণবয়স্ক হাতির দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। বৈকন্ঠপুর জঙ্গল লাগোয়া গজল ডোবা সংলগ্ন তিস্তার চরের দধিয়া গ্রামের একটি চাষের জমিতে একটি হাতির মৃতদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা।  হাতিটির গায়ে বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার মতো একাধিক জায়গায় ক্ষতচিহ্ন রয়েছে বলে জানা গিয়েছে।

গ্রামবাসীদের কাছ থেকে খবর পেয়ে সঙ্গে সঙ্গে এলাকায় চলে যান বনকর্মী ও আধিকারিকেরা। ঘটনার তদন্ত শুরু করেন। জানা গিয়েছে, বৈকন্ঠপুর জঙ্গল সংলগ্ন তিস্তা নদীর যেই বিস্তীর্ণ চর এলাকা রয়েছে সেখানে চাষবাস করেন স্থানীয় বাসিন্দারা। আর ওই জমি গুলিতে প্রায় প্রতিদিন হাতির যাতায়াত রয়েছে।

জমির পাশাপাশি গ্রামে ঢুকে পড়ে হাতি। তাই হাতির হামলা থেকে বাঁচতে ও ফসল বাঁচাতে জমির বেড়াতে বিদ্যুৎ সংযোগ করে রাখে অনেকেই। এই মৃত্যু সেই জাতীয় ঘটনা কি-না তা জানতে তদন্ত শুরু হয়েছে বলে জানা গিয়েছে। যদিও গোটা ঘটনায় স্পিকটি নট বনদফতরের আধিকারিকরা।