Jalpaiguri School: ‘নীল সাদা পোশাক বাধ্যতামূলক নয়’, ইউনিফর্ম বিতর্কে সাফ জানালেন ডিআই

Jalpaiguri School: বৃহস্পতিবার বিকেলে ডি আই অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখিয়ে স্মারকলিপি দেয় এসএফআই।

Jalpaiguri School: 'নীল সাদা পোশাক বাধ্যতামূলক নয়', ইউনিফর্ম বিতর্কে সাফ জানালেন ডিআই
নীল সাদা ইউনিফর্ম
TV9 Bangla Digital

| Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Sep 30, 2022 | 8:44 AM

জলপাইগুড়ি: নীল সাদা পোশাক বাধ্যতামূলক নয়। এই মর্মে কোনও সরকারি নির্দেশিকা জারি হয়নি। সাফ জানিয়ে দিলেন ডি আই। গত কয়েকমাস ধরে জলপাইগুড়ি জেলা জুড়ে স্কুল গুলি থেকে দেওয়া নীল সাদা পোশাকের বিরোধিতা করে জোর আন্দোলন চলছে। অভিযোগ, বিরোধিতার জেরে গতকাল ময়নাগুড়ি ব্লকের একটি স্কুলে পুলিশ প্রহরায় নীল সাদা পোশাক বিলি করা হয়।

এর প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে ডি আই অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখিয়ে স্মারকলিপি দেয় এসএফআই। পরে সাংবাদিকদের মুখোমুখি হন ডিআই বালিকা গোলে। তিনি বলেন, “নীল সাদা পোশাক পরে স্কুলে আসা বাধ্যতামূলক নয়। এই মর্মে কোনও নির্দেশিকা জারি হয়নি। যার ইচ্ছে সে পরবে। যার ইচ্ছে নয় সে পুরনো পোশাক পরে স্কুলে যাবে।” তাঁর বক্তব্য, কিছুদিন যাবৎ স্কুলের বাচ্চারা যেই ধরনের আন্দোলন করছে, তা অভিপ্রেত নয়। কোনও ছাত্রের আপত্তি থাকলে স্কুলে লিখিত অভিযোগ করা যেতেই পারে।

ঘটনায় এসএফআই-এর জলপাইগুড়ি জেলা সভাপতি সাব্বির হোসেন বলেন, “ডিআই ম্যাডামের মুখ থেকে এই কথা শুনে আমরা আশ্বস্ত হলাম। আমরা বাড়ি বাড়ি গিয়ে ছাত্র ছাত্রীদের বলবো নীল সাদা পোশাক বাধ্যতামূলক নয়। তারা যে যেই পোশাকে স্কুলে যেত, সেই ভাবেই তারা যেন স্কুলে যায়।”

এই খবরটিও পড়ুন

চলতি সপ্তাহেই ইউনিফর্মের রং বদলে নীল-সাদা করার প্রতিবাদে সরকারের দেওয়া পোশাক ছিঁড়ে স্কুলের মধ্যেই বিক্ষোভ দেখায় পড়ুয়ারা। তা নিয়ে উত্তেজনা ছড়ায় কোচবিহার-২ ব্লকের মণীন্দ্রনাথ হাই স্কুলে। সবুজ সাদা পোশাকের পরিবর্তে তারা নীল সাদা পোশাক মেনে নেবে না বলে জানিয়ে দেয়।একাধিক স্কুলে এই ধরনের বিক্ষোভ চলতে থাকে। তার মধ্যেই ডিআই-এর এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla