Road Accident: রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত চলবে না দূরপাল্লার লরি! শীতকালীন দুর্ঘটনা রুখতে পুলিশের নয়া উদ্যোগ

Dhupguri: পাশাপাশি গাড়িগুলির সামনে ও পেছনে রিফ্লেক্টর স্টিকার আটকানো দেওয়া হয়েছে।

Road Accident: রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত চলবে না দূরপাল্লার লরি! শীতকালীন দুর্ঘটনা রুখতে পুলিশের নয়া উদ্যোগ
পথ দুর্ঘটনা এড়াতে ট্রাফিক পুলিশের উদ্যোগ (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2021 | 6:18 AM

জলপাইগুড়ি: রাজ্যে ইতিমধ্য়ে অনুভূত হতে শুরু করেছে শীত। সকাল এবং রাতের দিকে ভালোই ঠাণ্ডা অনুভূত হয়। এদিকে, তাপমাত্রা নামার পাশাপাশি ক্রমশ বেড়েছে কুয়াশার ঘনত্ব। তাই দুর্ঘটনা এড়াতে রাতের বেলা দূরপাল্লার পণ্যবাহী লরি চলাচল বন্ধ করল ট্রাফিক পুলিশ। রাত বারোটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত দূরপাল্লার কোনও লরিই চলাচল করবে না ক’দিন।

রাতের সময়টা কুয়াশার দাপট অনেকটাই থাকে। যার জেরে দৃশ্যমানতা থাকে কম। ফলে দুর্ঘটনার আশঙ্কা বাড়ে। এইজন্যই পুলিশের তরফ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। শুধু তাই নয় পুলিশের তরফ থেকে রীতি মত অনুরোধ করা হয়েছে যাতে এই সময় টুক যেন লরি না চালান হয়।

এবার, এই উদ্যোগে শনিবার ধূপগুড়ি স্টেশন সংলগ্ন এলাকায় ধূপগুড়ি ট্রাফিক গার্ডের তরফ থেকে সেভ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচির অংশ হিসেবে একাধিক কর্মসূচি পালন করা হয়। গাড়ি গুলি সামনে ও পেছনে রিফ্লেক্টর স্টিকার আটকানো দেওয়া হয়েছে। এর ফলে কোনও গাড়ি দাঁড়িয়ে থাকলে দূর থেকে চলন্ত গাড়ির আলো সেটিতে পড়লে চকচক করবে। যার জেরে দুর্ঘটনার সম্ভাবনা খানিকটা হলেও কম থাকবে বলে মনে করা হচ্ছে। সাধারণত দেখা যায় শীতের রাত ও ভোরে দুর্ঘটনার সম্ভাবনা সবচেয়ে বেশি থাকে। বিশেষ করে শীতের দিনে কুয়াশার কারণে একাধিক দুর্ঘটনা হয়েছে ইতিপূর্বে। পাশাপাশি এই সমস্ত দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে লাফিয়ে লাফিয়ে।

এদিকে শনিবার ভোর বেলা থেকেই ঘন কুয়াশায় ঢেকে ছিল গোটা ডুয়ার্স। একই অবস্থা ছিল ধূপগুড়ি শহর ও ডুয়ার্সের একটা বড় অংশে। কুয়াশার ঘনত্ব এতটাই বেশি ছিলো যে সামান্য দূরে থাকা বস্তুও খালি চোখে দেখা যাচ্ছিল না। গাড়িগুলিকে সকালবেলাতেও লাইট জ্বালিয়ে চালাতে হচ্ছিল। তাই সতর্ক এবং সচেতন পুলিশ-প্রশাসন। সেই কারণেই আগেভাগেই তারা বিভিন্ন রকম ব্যবস্থা গ্রহণ করছেন।

পথ নিরাপত্তা সুনিশ্চিত করতে ধুপগুড়ি পুলিশের এই উদ্যোগ। তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ জনগণও। আগামী দিনেও এইরকম কর্মসূচি পালন করা হবে বলে ধুপগুড়ি ট্রাফিক গার্ডের ওসি অভিজিৎ সিনহা জানিয়েছেন।

আরও পড়ুন: Madan Mitra Helps Bhuban Badyakar: এবার ‘কাঁচা বাদাম’ গাইলেন মদন, ভুবনকে দোকান তৈরিতে সাহায্য কামারহাটির বিধায়কের