Midday Meal: স্কুলের রান্নাঘরে হঠাৎ হাজির পুলিশ, চেখে দেখলেন মিড-ডে মিলের খাবার

Dhupguri: সোমবার ধূপগুড়ি ব্লকের বারঘরিয়া গ্রাম পঞ্চায়েতের ২ নং বি এফ পি স্কুলে রান্না ঘরে পৌঁছে গেলেন অতিরিক্ত পুলিশ সুপার।

Midday Meal: স্কুলের রান্নাঘরে হঠাৎ হাজির পুলিশ, চেখে দেখলেন মিড-ডে মিলের খাবার
মিড-ডে মিলের রান্না করা খাবার চেখে দেখলেন অতিরিক্ত পুলিশ সুপার (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2022 | 7:08 PM

ধূপগুড়ি: বিভিন্ন সময় রাজ্যের বিভিন্ন জেলা থেকে খবরে আসে মিড-ডে মিলে নিম্নমানের খাবার দেওয়া হয়। শুধু নিম্নমান নয়, পাশাপাশি অপুষ্টিকর খাবার দেওয়া হয় বলেও অভিযোগ ওঠে। কখনও পচা সবজি ব্যবহার করে শিশুদের খাবার তৈরি করা হয়, কখনও আবার অভিযোগ ওঠে অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করা হয় মিড-ডে মিল। তবে এবারের চিত্রটা অন্য। হঠাৎ স্কুলের মিড-ডে মিলের রান্নাঘরে হানা স্বয়ং পুলিশ সুপার। রান্নাঘর থেকে তুলে খেলেন পড়ুয়াদের জন্য রান্না করা খাবার।

ঘটনাস্থান ধূপগুড়ি। করোনার জন্য দীর্ঘ দু’বছর পর খুলেছে স্কুল। স্বাভাবিক হয়েছে পঠন-পাঠন।সেই মতো স্কুলগুলিতে শুরু হয়েছে মিড-ডে মিল। খাবারের গুণগতমান বিচার করতে ধূপগুড়ির কয়েকটি বিদ্যালয়ের রান্নাঘরে হাজির হন অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) ওয়াংডেন ভুটিয়া, সঙ্গে ছিলেন ধূপগুড়ি থানার আইসি সুজয় তুঙ্গা।

সোমবার ধূপগুড়ি ব্লকের বারঘরিয়া গ্রাম পঞ্চায়েতের ২ নং বি এফ পি স্কুলে রান্না ঘরে পৌঁছে গেলেন অতিরিক্ত পুলিশ সুপার। কথা বললেন মিড ডে মিলে রাঁধুনিদের সঙ্গে। প্রতিদিনের মেনুতে কী কী খাবার দেওয়া হয় খুঁটিনাটি খোঁজ-খবর নিলেন তিনি। এরপর নিজেই পড়ুয়াদের তৈরি মিড ডে মিলের খাবার চেখে দেখলেন। স্কুলগুলিতে পড়ুয়াদের যে খাবার দেওয়া হচ্ছে তা আসলে কী ধরণের সেই বিষয় যাচাই করতেই আচমকা স্কুলগুলিতে পৌঁছে যান তিনি। শুধু রান্নার তদরকি করলেন তা নয়, সঙ্গে পড়ুয়াদের পড়াশোনার খোঁজ খবর নিলেন তিনি। এদিকে পুলিশ আধিকারিকের এইভাবে বিদ্যালয় পরিদর্শনে খুশি স্কুলের শিক্ষক শিক্ষিকারা।

এই বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, “করোনার পর খুলেছে স্কুল। আমাদের ডিপার্টমেন্ট থেকে নির্দেশ দেওয়া হয়েছে যাতে আমরা স্কুলগুলি পরিদর্শন করি। মিড-ডে মিলের রান্নার তদারকি করি। সেই নির্দেশ মেনেই এদিন স্কুলগুলিতে এসেছি।”

আরও পড়ুন: Job fraud Case in Bankura: চাকরি দেওয়ার নামে বেকারদের থেকে লক্ষাধিক টাকার প্রতারণা, যোগ রয়েছে তৃণমূলেরও?